ঢাকা, সোমবার, ৪ঠা মার্চ ২০২৪ ইং | ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

রংপুরে ৬ টি আস‌নে নির্বা‌চিত যারা

এম.এ.শাহীন: রংপুরের ৬ টি আসনের মধ্যে আওয়ামীলীগ ৩, জাতীয়পার্টি ১ এবং স্বতন্ত্র প্রার্থী ২ টিতে জয়ী হয়েছেন।
রংপুর: ১২৩ কেন্দ্রের ভোট গণনার পর বিজয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আসাদুজ্জামান বাবলু।
সূত্র মতে, ১২৩টি কেন্দ্রে ৭৩ হাজার ৯২৭ ভোট নিয়ে বিজয়ী হয়েছেন কেটলি মার্কার প্রার্থী মোহাম্মদ আসাদুজ্জামান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ট্রাক মার্কার মোহাম্মদ মসিউর রহমান রাঙ্গাঁ পেয়েছেন ২৪ হাজার ৩৩২ ভোট।
রংপুর-২: রংপুর-২ আসনে বেসরকারিভাবে জয়ী হয়েছেন আওয়ামীলীগের প্রার্থী আহসানুল হক চৌধুরী ডিউক (আওয়ামী লীগ)। তিনি পেয়েছেন ৮১৫৯৯ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিশ্বনাথ সরকার (স্বতন্ত্র) পেয়েছেন ৬১৫৮৩ ভোট।
রংপুর-৩: রংপুর-৩ (সদর) আসনে বেসরকারিভাবে জয়ী হয়েছেন জাতীয় পার্টির প্রার্থী গোলাম মোহাম্মদ কাদের (জিএম কাদের)। নিকতম আলোচিত স্বতন্ত্র প্রার্থী তৃতীয় লিঙ্গের ঈগল প্রতীকের আনোয়ারা ইসলাম রানীকে তিনি ৫৮ হাজার ৫৪২ ভোটে হারিয়েছেন।
রংপুর-৩ সদর আসনে মোট ১৭৫টি কেন্দ্রের ফলাফল অনুযায়ী জিএম কাদের লাঙ্গল প্রতীকে ভোট ৮১ হাজার ৮৬৮ ভোট পেয়ে বেসরকারিভাবে জয়ী হয়েছেন। তার নিকতম প্রতিদ্বন্দি আলোচিত স্বতন্ত্র প্রার্থী তৃতীয় লিঙ্গের ঈগল প্রতীকের আনোয়ারা ইসলাম রানী পেয়েছেন ২৩ হাজার ৩২৬ ভোট।
রংপুর-৪ : রংপুর-৪ আসনে আওয়ামী লীগের নৌকার প্রতীকের প্রার্থী টিপু মুনশি বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।
তিনি ৪৬ হাজার ৪৭২ ভোট পেয়েছেন। তার নিকটতম জাতীয় পার্টির প্রার্থী মোস্তফা সেলিম বেঙ্গল পেয়েছেন ১৫ হাজার ৬৩১ ভোট।
রংপুর-৫: রংপুর-৫ (মিঠাপুকুর) আসনে স্বতন্ত্র প্রার্থী জাকির হোসেন (ট্রাক) বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ১ লক্ষ ৯ হাজার ৭ শত ৯  ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রাশেক রহমান (আওয়ামী লীগ) পেয়েছেন -৭৪৫৯০ ভোট।
রংপুর-৬: রংপুর-৬ (পীরগঞ্জ) আসনে আওয়ামী লীগের প্রার্থী ও স্পিকার শিরীন শারমিন চৌধুরী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।
তিনি নৌকা প্রতীকে ১ লাখ ৮ হাজার ৬৩৫ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সিরাজুল ইসলাম ট্রাক প্রতীকে পেয়েছেন ৩৬ হাজার ৮৩২ ভোট।

You must be Logged in to post comment.

রাধানগর হাজী সাহার আলী উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা     |     দেবর-ভাবির দ্বন্দ্বে জাপার দুর্গ বলে খ্যাত  রংপুরে নেতিবাচক প্রভাব      |     রংপু‌রের তারাগ‌ঞ্জে আলুর ক্ষেত তামা‌কের দখ‌লে      |     ঝিকরগাছায় কিশোর-কিশোরী ক্লাবের বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ     |     আনন্দ উদ্দীপনার ঝিকরগাছা রিপোর্টার্স ক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকী ও বনভোজন     |     গাংনীতে আদালতের রায় পাওয়া মুক্তিযোদ্ধাদের রায় বাস্তবায়নের আবেদন করা হলেও হয়রানি করতে যাচাই-বাছাইয়ের নামে প্রহসন: মুক্তিযোদ্ধাদের বয়কট     |     জরাজীর্ণ ঘরে ঝুঁকি নিয়ে বসবাস, মেঘ দেখলেই দিশেহারা আশ্রয়ন প্রকল্পের বাসিন্দারা     |     ঘাটাইলে আলহাজ্ব শামসুর রহমান খান শাহজাহান স্মৃতি শিক্ষা বৃত্তি ও পুরুস্কার বিতরণী অনুষ্ঠিত।      |     মেহেরপুরে জাতীয় ভোটার দিবস পালন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত     |     ঝিনাইদহে বিএনপি’র কারামুক্ত নেতাকর্মীদের সংবর্ধনা প্রদান     |