ঢাকা, শনিবার, ১লা অক্টোবর ২০২২ ইং | ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

রাত পোহালেই মেহেরপুর পৌর আওয়ামীলীগের ত্রি বার্ষিক কাউন্সিল আওয়ামীলীগের প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগ । দোয়া ও সমর্থন চাই সংবলিত পোষ্টার এখন সব দেয়ালে দেয়ালে

আমিরূল ইসলাম অল্ডাম মেহেরপুর জেলা প্রতিনিধি:আসন্ন মেহেরপুর পৌর আওয়ামীলীগের ত্রি বার্ষিক কাউন্সিলের তারিখ করা ঘোষনা হয়েছে ।আগামী কাল রবিবার ৮ মে -২০২২ ইং তারিখে কাউন্সিল। এদিকে কাউন্সিলকে কেন্দ্র করে প্রার্থীরা ব্যস্ত সময় পার করছেন।গণ সংযোগ বা প্রচারণা জমে উঠলেও নেতা কর্মী সমর্থকদের মধ্যে নির্বাচনী প্রচারণাতে তেমন উৎসাহ উদ্দীপনা দেখা যাচ্ছে না। কেন্দ্রীয় নেতাদের আশ্বাস পাওয়ার পর ধড়ি মেরে মাঠে নেমেছেন বলে ধারণা করা হচ্ছে। কাউন্সিলের দিন ঘনিয়ে আসায় মেহেরপুর পৌর আওয়ামীলীগের নেতা নির্ধারণে হিসেবে নিকেশ শুরু হয়েছে।ইতোমধ্যেই দলীয় সংকেত পেতে অনেক নেতা কর্মীরা ঢাকায় অব্স্থান করছেন। কে পাচ্ছে দলীয় সংকেত তা নিয়ে সর্বত্রই চলছে নানা আলাপ আলোচনা। সেই জল্পনা কল্পনার অবসান এখন সময়ের দাবি। কিন্তু সব হিসেব-নিকেশের অবসান শেষে কে হবেন পৌর আওয়ামীলীগের সভাপতি সেক্রেটারী। সম্ভাব্য প্রার্থী হিসাবে সামাজিক গণ মাধ্যম ফেসবুক ও বিভিন্ন অলি গলিতে গাছে, দেয়ালে, পোলে ব্যানার পোষ্টার লটকানো হয়েছ্ ে। শুরু হয়েছে চায়ের দোকানের মাঁচা ও মাঠে ময়দানে আলাপ চারিতা। ইতোমধ্যে সকল প্রার্থীরা নিজ নিজ নির্বাচনী অফিস সাজিয়ে নেতা কর্মীদের জনমত সৃষ্টিতে চা চক্রে আমন্ত্রণ জানাচ্ছেন। কাউন্সিলের কৌশল তৈরী করছেন। একদিকে মেহেরপুরের আওয়ামীলীগের নৌকার মনোনয়ন প্রত্যাশী অন্যদিকে বিদ্রোহী শিবির থেকে সম্ভাব্য পদ প্রার্থীরাা জোরে সোরে দোয়া ও সমর্থন পেতে মরিয়া হয়ে উঠেছেন।
এদের মধ্যে অনেকেই রয়েছেন নতুন মুখ।এর আগে কখনও দলের মনোনয়ন পাননি। অন্য দলের প্রার্থী তালিকায় কোন প্রার্থীর নাম এখনও জানা যায়নি। দুএক জন স্বতন্ত্র প্রার্থীও হতে পারেন বলে জানা গেছে। এসব দলের প্রার্থী নামমাত্র থাকলেও মূলতঃ হাড্ডাহাড্ডি লড়াই হবে আওয়ামীলীগ ও আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীর মধ্যে।
পৌর আওয়ামীলীগের সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৫ জন । এরা হলেন মেহেরপুর পৌর মেয়র ও জেলা যুবলীগের আহ্বায়ক মাহফুজুর রহমান রিটন, পৌর আওয়ামীলীগের সেক্রেটারী আক্কাস আলী,জেলা যুবলীগের সাবেক সভাপতি সাজ্জাদুল আনাম , জনপ্রশাসন প্রতিমন্ত্রীর ভাই ও আওয়ামীলীগ নেতা ইকবাল হোসেন বুলবুল ও জেলা স্বেচ্ছাসেবকলীগের আহ্বায়ক আরিফুল এনাম বকুল প্রমুখ।
অন্যদিকে সম্পাদক পদে ৮ জন সম্ভাব্য প্রার্থীর নাম শোনা যাচ্ছে। এদের মধ্যে রয়েছেন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ররহমান, সাবেক ছাত্রনেতা আমিনুল ইসলাম খোকন, সাবেক ছাত্রনেতা অ্যাড, খ.ম. হারুণ ইমতিয়াজ জুয়েল, জেলা যুবলীগের সাবেক যুগ্ন সম্পাদক নিশান সাবের, জসিউর রহমান বকুল, সাবেক ছাত্রনেতা হাসানুজ্জামান হিলন, যুবলীগ নেতা ও কাউন্সিলর আল মামুন, জেলা শ্রমিক লীগের সদস্য সচিব মোস্তাফিজুর রহমান বাবুল প্রমুখ।

ইতোমধ্যে বইতে শুরু করেছে নির্বাচনী হাওয়া। দেড় যুগেরও বেশি সময় ধরে মেহেরপুরে আওয়ামীলীগ দ’ুধারায় বিভক্ত রয়েছে।
সম্ভাব্য প্রার্থীরা বলেন,মানুষের কাছাকাছি থেকে দলের জন্য কাজ করে চলেছি। মনোনয়ন পেলে তাই এ পৌরসভার জনগনকে সুসংগঠিত করে নৌকাকে বিজয়ী করে নেত্রীকে উপহার দিতে পারবো।
বিভিন্ন দলের সকল প্রার্থীই চাইছে মেহেরপুর পৌর আওয়ামীলীগের সভাপতি সেক্রেটারী হতে। শেষ পর্যন্ত বিজয়ের হাসি কে হাসবে তা দেখতে কাউন্সিলের দিনক্ষন পর্যন্ত অপেক্ষা করতে হবে। কাউন্সিল এর ২য় পর্বে ইলেকশন হবে নাকি সিলেকশন হবে এ নিয়ে সংশয় রয়েছে।

You must be Logged in to post comment.

সনদ নেই, তবুও দাঁতের চিকিৎসক     |     ভোলায় জেলা পর্যায়ে স্কুল ভিত্তিক দাবা প্রতিযোগিতা- ২০২২ এর শুভ উদ্বোধন     |     শেরপুরে চাঞ্চল্যকর অভি হত্যা মামলা আটক-৫     |     শেরপুরে চাঞ্চল্যকর অভি হত্যা মামলা আটক-৫     |     শারদীয়া দূর্গা পুজা উপলক্ষে টানা ১০দিন বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে আমদানী- রপ্তানী বন্ধ থাকবে     |     পুঁজায় দুস্থ্যদের মুখে হাসি ফোটাতে পাশে দাড়ালেন সমাজ সেবক আনন্দ গুপ্তা।     |     মাদারীপুরে শুরু হয়েছে শেখ কামাল মিনি ফুটবল টুর্নামেন্ট     |     বীরগঞ্জে স্ত্রী হত্যা মামলায় স্বামী আটক     |     ডোমারে জাল স্বাক্ষরে শিক্ষক নিয়োগসহ প্রধান শিক্ষকের নানা অনিয়ম।      |     বিজ্ঞ আদালতের নিষেধাজ্ঞাকে উপক্ষো করে ঝিকরগাছার পল্লীতে বাড়ি নির্মাণ     |