ঢাকা, শনিবার, ১লা অক্টোবর ২০২২ ইং | ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

রূপসায় মহিলা মেম্বরের অন্যায়ের প্রতিবাদ করায় আশ্রয়ন প্রকল্পের এক নারীকে মারপিট

রূপসা প্রতিনিধি : প্রতিনিয়ত অন্যায়ভাবে টাকা নেওয়ার ঘটনায় মহিলা মেম্বর লিপিকা রানী দাসের বিরুদ্ধে ইউপি চেয়ারম্যানের নিকট নালিশ করার জের ধরে রূপসার নেহালপুর আশ্রয়ন প্রকল্পের রাবেয়া বেগম নামের এক নারীকে বেধড়ক মারপিট করা হয়েছে। ১৯ মে সন্ধ্যা ৬টার দিকে এ ঘটনা ঘটে। আহত রাবেয়া বেগম খুলনা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এদিকে হামলা ঘটনা ধামাচাপা দিতে হামলাকরীদের ভর্তি করা হয়েছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে।
এদিকে মিনারা নামের এক নারীকে আশ্রয়ন প্রকল্পের ঘর পাইয়ে দেওয়ার কথা বলে ১৯ হাজার টাকা ও একভরি পাচ আনা স্বর্ণালংকরা নেওয়ার ঘটনায় ওই নারী গত ১৬ মে লিপিকার বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ করেন।
আহত রাবেয়ার স্বামী নেহালপুর ব্লাড ব্যাংকের ডোনার দিন মজুর মোঃ আল মামুন জানায়, ১৮ মে নৈহাটী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল হোসেন বুলবুল নৈহাটী কালীবাড়িতে ওয়ার্ড আওয়ামীলীগের সভা করতে যান।
এসময় নেহালপুর আশ্রয়ন প্রকল্পের বাসিন্দা লাখি চেয়ারম্যানকে জানায় মহিলা মেম্বর লিপিকা রাণী দাস বিভিন্ন সময় তাদের কাছে অন্যায়ভাবে টাকা দাবি করে। টাকা না দিলে আশ্রয়ন প্রকল্পের ঘর থেকে নামিয়ে দেওয়ার হুমকি দেয়।
এ ঘটনার জের ধরে মহিলা মেম্বরের কথিত ম্যানেজার সাথী ও তার মাসহ অন্যান্য সহযোগীরা লাখি ও রাবেয়াকে অশ্লীল ভাসায় গালিগালাজ করতে থাকে। একপর্যায়ে দুপুরে নৈহাটী ইউনিয়ন পরিষদে গিয়ে ভুক্তভোগীরা চেয়ারম্যানকে বিষয়টি জানিয়ে ফিরে আসে আশ্রয়ন প্রকল্পে।
এতে লিপিকার সহযোগীরা আরো ক্ষিপ্ত হয়ে ওঠে। অবশেষে তারা ৭/৮ জন জোট বেধে সন্ধ্যায় রাবেয়ার উপর আতর্কিত হামলা চালায়। স্থানীয় লোকজন ছুটে এসে রাবেয়াকে উদ্ধার করে খুলনা সদর হাসপাতালে ভর্তি করে।
আল মামুন আরো জানায়, ঘর পাওয়ার পূর্বে নারী নেত্রী লিপিকার কাছে কাগজ জমা দিতে গেলে তাকে এক হাজার টাকা দিতে হয়। ঘর পাওয়ার পর আল মামুন লিপিকার কাছ থেকে টাকা আদায় করে নেয়। পরবর্তীতে ইউপি নির্বাচনে লিপিকা মহিলা মেম্বর নির্বাচিত হওয়ার পর থেকে প্রতি মাসে নানা অজুহাতে মামুনসহ ১১টি ঘর থেকে মাসোহারা আদায় করতে থাকে। এই কাজে সহযোগীতা করতো লিপিকার কথিত ম্যানেজার সাথী ও তার মা। এসব কাজে প্রায় প্রতিবাদ করতো মামুন। এ কারণে সে মহিলা মেম্বরের রোশানলে পড়ে।

You must be Logged in to post comment.

সনদ নেই, তবুও দাঁতের চিকিৎসক     |     ভোলায় জেলা পর্যায়ে স্কুল ভিত্তিক দাবা প্রতিযোগিতা- ২০২২ এর শুভ উদ্বোধন     |     শেরপুরে চাঞ্চল্যকর অভি হত্যা মামলা আটক-৫     |     শেরপুরে চাঞ্চল্যকর অভি হত্যা মামলা আটক-৫     |     শারদীয়া দূর্গা পুজা উপলক্ষে টানা ১০দিন বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে আমদানী- রপ্তানী বন্ধ থাকবে     |     পুঁজায় দুস্থ্যদের মুখে হাসি ফোটাতে পাশে দাড়ালেন সমাজ সেবক আনন্দ গুপ্তা।     |     মাদারীপুরে শুরু হয়েছে শেখ কামাল মিনি ফুটবল টুর্নামেন্ট     |     বীরগঞ্জে স্ত্রী হত্যা মামলায় স্বামী আটক     |     ডোমারে জাল স্বাক্ষরে শিক্ষক নিয়োগসহ প্রধান শিক্ষকের নানা অনিয়ম।      |     বিজ্ঞ আদালতের নিষেধাজ্ঞাকে উপক্ষো করে ঝিকরগাছার পল্লীতে বাড়ি নির্মাণ     |