ঢাকা, শুক্রবার, ৩রা ফেব্রুয়ারি ২০২৩ ইং | ২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

লালমনিরহাটে নির্বাচনী প্রচারণায় বাঁধা দেয়ায় পাল্টাপাল্টি হামলায় দুই প্রার্থীসহ আহত ২২

মোঃ রেজাউল করিম, লালমনিরহাট। লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার র্সিন্দুনা ইউনিয়নের উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী ও তার সমর্থকদের ওপর হামলা, এবং প্রচারণায় বাঁধা দেয়ার অভিযোগ উঠেছে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর বিরুদ্ধে। রবিবার রাতে এ ঘটনা ঘটে। এর আগে গত শনিবার রাতেও সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময়ও দু’পক্ষের পাল্টাপাল্টি হামলায় ৪ জন আহত হয় । এর রেশ না কাটতেই আবারো দু’গ্রুপ সংঘর্ষে জড়িয়ে পড়ে ।
গত দুই দিনে দফায় দফায় হামলার শিকার হয়ে স্বতন্ত্র প্রার্থী আরিফুল ইসলাম আরিফসহ উভয় পক্ষের অন্তত ২২ জন। আহত ব্যক্তিদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে । তবে হামলা ও নির্বাচনী প্রচারণায় বাধা দেয়ার অভিযোগ অস্বীকার করেছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী নুরল আমিন।
হাতীবান্ধা থানার ওসি শাহা আলম নির্বাচনী সহিংসতায় অন্তত ২২ জন আহত হওয়ার সত্যতা নিশ্চিত করে বলেন, দুই গ্রুপই পাল্টাপাল্টি অভিযোগ দায়ের করেছে। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। নিবার্চনী এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে ।
জানা যায়, আগামী ২৯ ডিসেম্বর ওই ইউনিয়নে চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন, আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী নুরল আমিন (নৌকা), স্বতন্ত্র প্রার্থী আরিফুল ইসলাম আরিফ (আনারস) ও জাতীয় পার্টি সমর্থিত প্রার্থী তৌহিদ হাসান খান মুকুল (লাঙ্গল)।
স্বতন্ত্র প্রার্থী আরিফুল ইসলাম আরিফের অভিযোগ, তার নির্বাচনী প্রচারণায় বাধা দিচ্ছে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী নুরল আমিনের লোকজন।
গত শনিবার ও রবিবার রাতে ওই ইউনিয়নের উত্তর হলদিবাড়ী এলাকায় আওয়ামীলীগ প্রার্থী নুরল আমিনের ছেলে সিয়ামসহ ২০/২৫ জন তার সমর্থক স্বতন্ত্র প্রার্থী আরিফুল ইসলাম আরিফের সমর্থকদের ওপর হামলা চালায়। এতে আরিফের ৪ জন সমর্থক আহত হয়। এ সময় একটি বসতবাড়িও ভাঙচুর করেন নুরল আমিনের লোকজন।
ওই ঘটনার জের ধরে রবিবার রাতে আবারও নুরল আমিনের লোকজন হামলা চালায়। ওই হামলায় স্বতন্ত্র প্রার্থী আরিফুল ইসলাম আরিফসহ তার ১৬ জন কর্মী ফের আহত হয়। পরে পুলিশ গিয়ে তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসেন। আহতরা স্থানীয় হাসপাতালে ভর্তি রয়েছে।
তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী নুরল আমিন। তার দাবি, রবিবার রাতে পরিকল্পিত ভাবে স্বতন্ত্র প্রার্থী আরিফুর ইসলাম আরিফের লোকজন তার ও তার সমর্থকদের ওপর হামলা চালায়। এতে তিনিসহ তার নেতাকর্মীরা আহত হয়েছেন।

You must be Logged in to post comment.

খালি গ্যাস সিলিন্ডার নিয়ে ঘুরে বেড়াচ্ছেন আওয়ামী লীগ নেতা     |     ভোলায় মোবাইল চোর চক্রের ১ সদস্য আটক; চোরাই ৬টি স্মার্ট ফোন উদ্ধার     |     মাদারীপুরে ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের উদ্বোধন     |     মেহেরপুর সরকারী কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন ক্লাস শুরু     |     ফুলবাড়ীতে রাইস ট্রান্সপ্লান্টার মেশিনের সাহায্যে বোরো ধান চাষাবাদ উদ্বোধন।     |     পার্বতীপুরে নব বধূর রহস্যজনক মৃত্যু  শ্বশুর – শাশুড়ি সহ গ্রেফতার  ৪      |     নবীন বরণ অনুষ্ঠানে রেলমন্ত্রী সুজন     |     শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জন্ম বার্ষিকী উপলক্ষে আটোয়ারীতে যুবদলের শীতবস্ত্র বিতরণ     |     উপ-নির্বাচনে জামানত হারালেন ১৪ দলের প্রার্থীসহ চারজন     |     ১৫ দিনেও পাননি মেয়ের শ্লীলতাহানির বিচার, ক্ষোভে বাবার আত্মহত্যা     |