ঢাকা, সোমবার, ২৯শে নভেম্বর ২০২১ ইং | ১৫ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

শেরপুরে ধর্ষণ মামলার আসামী কর্তৃক মামলা তুলে নেয়ার হুমকীতে জীবনের নিরাপত্তার দাবী

বাদশা আলম শেরপুর(বগুড়া)প্রতিনিধি: বগুড়ার শেরপুরে ধর্ষণ মামলার এক মাস অতিবাহিত হলেও এবং আসামী প্রকাশ্যে ঘুরে বেড়ালেও তাকে গ্রেফতারে থানা পুলিশের উদাসীনতার অভিযোগ। অপরদিকে মামলা তুলে নিতে ধর্ষিতার ও তার পরিবারকে হুমকী দেয়াতে জীবনের নিরাপত্তা চেয়ে প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছে ভূক্তভোগী সুমনা আক্তার। এ ঘটনায় ২৫ অক্টোবর দুপুর ১২ টায় শেরপুর উপজেলা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করেছেন ধর্ষিতা সুমনা আক্তার।
সাঙবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, উপজেলার গাড়িদহ ইউনিয়নের রামনগর গ্রামের আবুল খায়েরের ছেলে রিপন আহম্মেদ একজন প্রভাবশালী ও লম্পট। সে বগুড়া আজিজুল হক কলেজে অনার্স শেষ বর্ষের শিক্ষার্থী । ওই রিপন গত ৩ বছর আগে মোবাইল ফোনে পরিচয়ের মাধ্যমে আমাকে(সুমনা আক্তার) বিয়ের করার প্রলোভন দেখিয়ে একাধিকবার শারীরিক সম্পর্ক করে। সর্বশেষ চলতি বছরের ২৩ জুলাই ওই রিপন আহম্মেদ শহরের ধুনট রোডস্থ তার দুলাভাইয়ের বাসায় কৌশলে আমাকে ডেকে নিয়ে যায়। সেখানে আমাকে বিয়ে করার কথা বললে সে অস্বীকৃতি জানায়। তখন আমি রেগে বাসা থেকে বেড়িয়ে আসতে চাইলে রিপন আমাকে আটকে রেখে জোর পূর্বক ধর্ষণ করে এবং বিয়ে করবে না মর্মে নানা ভয়ভীতি দেখায়। পরবর্তীতে আমি তার পরিবারের কাছে বিচার চেয়ে ব্যর্থ হয়ে গত ২৫ সেপ্টেম্বর শেরপুর থানায় ওই লম্পট (ধর্ষক) রিপন আহম্মেদ এর বিরুদ্ধে প্রচলিত আইন ৯(১) ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন সংশোধনী ২০০৩ অনুযায়ী ইচ্ছার বিরুদ্ধে ধর্ষণের অপরাধ আইনে মামলা দায়ের করি। এদিকে মামলা দায়েরের ১ মাস অতিবাহিত হলেও এবং ওই ধর্ষক রিপন প্রকাশ্যে ঘুরে বেড়ালেও থানা পুলিশ তাকে অজ্ঞাতকারণে গ্রেফতার করছেননা। অপরদিকে ওই ধর্ষক পরিবার ও তার প্রভাবশালী আত্বীয় স্বজনেরা উল্টো আমাকে ও আমার পরিবারকে মামলা তুলে নিতে বিভিন্ন ভাবে ভয়ভীতি ও হুমকী-ধামকি দিয়ে আসছে। এতে মামলা করেও জীবনের নিরাপত্তাহীনতা এবং আইনের সঠিক ও সুষ্ঠ বিচার পাওয়া নিয়ে সংশয়ে রয়েছি। আমি ধর্ষক রিপন আহম্মেদ ও মামলা তুলে নেয়াসহ নানা ভয়ভীতির হুমকীসহ এর সাথে জড়িত মদদতাদের বিরুদ্ধে দৃষ্টান্তমুলক শাস্তি চেয়ে সংশ্লিষ্ট প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষে আশু হস্তক্ষেপ কামনা করছি। এ সময় সংবাদ সম্মেলনে ধর্ষিতার মা উপস্থিত ছিলেন।

 

You must be Logged in to post comment.

গাংনীতে নির্বাচনের ফলাফল ঘোষনা । নৌকার ভরাডুবি     |     পঞ্চগড় জেলার সদর ও আটোয়ারী উপজেলার ১৫ ইউনিয়নে নির্বাচিত হলেন যারা     |     স্বতন্ত্র প্রার্থী মিজান চেয়ারম্যান নির্বাচিত রূপসায় অবাধ ও নিরপেক্ষ ভাবে ঘাটভোগ ইউনিয়ন পরিষদ নির্বাচন     |     ঝিনাইদহে তৃতীয় লিঙ্গের প্রার্থীর কাছে নৌকার ভরাডুবি     |     ঠাকুরগাঁওয়ে বড় ভাইয়ের নামে জাল ভোট দিতে এসে ছোট দুই ভাই আটক      |     ঠাকুরগাঁওয়ে ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আওয়ামী লীগ ১৪ টি ও স্বতন্ত্র ৪ টি বিজয়ী     |     পলাশবাড়ীতে জাল ভোট দেওয়ায় যুবক আটক     |     ঠাকুরগাঁওয়ে কারচুপির অভিযোগে নৌকা প্রার্থীর ভোট বর্জন     |     ভূঞাপুরে নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান কে ফুলেল শুভেচ্ছা     |     ঘাটাইলে দুই কাউন্সিলর প্রার্থীর কর্মীদের মধ্যে সংঘর্ষ     |