ঢাকা, শুক্রবার, ৩রা ফেব্রুয়ারি ২০২৩ ইং | ২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন রাত পোহালেই পঞ্চগড়ের বোদা পৌরসভার ভোট গ্রহন

পঞ্চগড় প্রতিনিধি:রাত পোহালেই (বৃহস্পতিবার-২৯ ডিসেম্বর) পঞ্চগড়ের বোদা পৌরসভার নির্বাচন। ইতোমধ্যে নির্বাচনের সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বুধবার নির্বাচনের সরঞ্জামাদি কেন্দ্রে কেন্দ্রে পৌচেছে। নির্বাচনে ৪ জন মেয়র প্রার্থী, ৯ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও ২৮ জন সাধারণ ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনী প্রচার প্রচারণা শেষ হয়েছে। এবারের নির্বাচনে আওয়ামীলীগ দলীয় প্রার্থী মো. আজাহার আলীর নৌকা প্রতিকের সঙ্গে বিএনপির স্বতন্ত্র প্রার্থী বোদা উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক আখতার হোসেন হাসানের নারিকেল গাছের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে শোনা যাচ্ছে। তারা ছাড়াও মাঠে বিএনপির অপর স্বতন্ত্র প্রার্থী বোদা পৌর বিএনপির সদস্য সচিব দিলরেজা ফেরদৌস চিম্ময় (জগ প্রতিক) ও ইসলামী আন্দোলন বাংলাদেশ বোদা উপজেলা শাখার সহ সভাপতি মওদুদ খানও ( হাত পাখা প্রতিক) প্রতিদ্বন্দিতা করছেন। বিএনপি দলগত ভাবে নির্বাচনে অংশ গ্রহন না করলেও বিএনপির দুই স্বতন্ত্র প্রার্থী মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করার বিষয়টি এলাকায় বেশ গুঞ্জন সৃষ্টি করেছে।
ভোটে নির্বাচিত হতে আওয়ামীলীগ ও বিএনপির স্বতন্ত্র প্রার্থী নানা কৌশল অবলম্বন করছেন। প্রচার প্রচারণায় আওয়ামীলীগ এগিয়ে রয়েছেন। অন্যদিকে বিএনপির স্বতন্ত্র প্রার্থী আখতার হোসেন হাসান একা একা হেঁটে হেঁটে প্রচার প্রচারণা চালাচ্ছেন। বিএনপির স্বতন্ত্র প্রার্থী আখতার হোসেন হাসান গত নির্বাচনে সহস্রাধিক ভোটের ব্যবধানে বর্তমান মেয়র আওয়ামীলীগের প্রার্থী অ্যাডভোকেট ওয়াহিদুজ্জামান সুজার কাছে পরাজিত হয়েছিলেন। এবার বর্তমান মেয়র বোদা উপজেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট ওয়াহিদুজ্জামান সুজা এবার মনোনয়ন পাননি। তার পরিবর্তে মনোনয়ন পেয়েছেন বোদা উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মো. আজাহার আলী। আওয়ামীলীগ প্রার্থী আজাহার আলীর বাড়ি পৌরসভার ৬নং ওয়ার্ডে যেখানে ভোটার সংখ্যা ১০৭৬ জন। অপরদিকে বিএনপির স্বতন্ত্র প্রার্থী আখতার হোসেন হাসানের বাড়ি ১নং ওয়ার্ডে যেখানে ভোটার সংখ্যা ১৭৬২ জন। ভোটের হিসাব নিকাশসহ নানান চুলচেরা বিশ্লেষণে কে কাকে পরাজিত করবে এটা নিয়ে সর্বত্রই ব্যাপক আলোচনা চলছে। শেষ পর্যন্ত কে হাসবে তার জন্য অপেক্ষা করতে ভোটের ফলাফল পর্যন্ত।
সংরক্ষিত নারী আসনে ১নং ওয়ার্ডে কাউন্সিলর পদে মোছা. রুবিনা আক্তার ও ইসমতারা, ২নং ওয়ার্ডে ঝরনা ও মোছা. বিউটি বেগম এবং ৩নং ওয়ার্ডে মোছা. রুনা লায়লা, মোছা. সেলিনা আখতার, সুলতানা বেগম, বিলকিস বেগম ও মোছা. মজিদা বেগম প্রতিদ্বন্দিততা করছেন। অন্যদিকে ১নং ওয়ার্ডে কাউন্সিলর পদে মো. সফিকুর রহমান কেবলা ও মো. আরিফুর রহমান, ২নং ওয়ার্ডে মো. আমজাদ হোসেন বাবলা ও মো. মহসিন, ৩নং ওয়ার্ডে মো. খাদেমুল ইসলাম ও এটিএম সালেকুল আজাদ, ৪নং ওয়ার্ডে মো. রফিকুল ইসলাম বেলাল, মো. জামাল উদ্দীন ও মো. আব্দুস সামাদ, ৫নং ওয়ার্ডে মো. আব্দুল মালেক, মো. রশিদুল ইসলাম ও কাজী মো. ইকরাম উল্ল্যাহ পারভেজ, ৬নং ওয়ার্ডে আবু সাদাত মো. সায়েম, মো. মকছেদুল হক, মো. আফছারুল ইসলাম ও মো. নুর ইসলাম, ৭নং ওয়ার্ডে মো. কাউসার আলম রুমি, মো. আবুল কালাম আজাদ, আব্দুল মান্নান ও মো. সাইদুর রহমান, ৮নং ওয়ার্ডে মো. ছালাম, আবু হোসেন, মো. আল মামুন, মো. সোহাগ ও মো. সৈয়দ আলী এবং ৯নং ওয়ার্ডে মো. নুর আলম পুলক, মো. শাহজাহান আলম, রাজীব চন্দ্র বর্মন ও মো. আব্দুল লতিফ হুদা প্রতিদ্বন্দিতা করছেন।
রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. আলমগীর জানান, সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে পৌরসভার ৯টি ভোট কেন্দ্রের ৪৮টি বুথে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে। নির্বাচনে মোট ১৪ হাজার ৫১২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে নারী ভোটারের সংখ্যা ৭ হাজার ৪৬১ জন এবং পুরুষ ভোটারের সংখ্যা ৭ হাজার ৫১ জন।
তিনি আরও জানান, নির্বাচনে ৯টি কেন্দ্রে ৯ জন ম্যাজিস্ট্রেট ও একজন বিচারিক ম্যাজিস্ট্রেট, ১ প্লাটুন বিজিবি সদস্যসহ র‌্যাব, পুলিশ ও আনসার সদস্যরা দায়িত্ব পালন করবে।

You must be Logged in to post comment.

ঠাকুরগাঁও সদর উপজেলা চা চাষী কল্যাণ সমিতি গঠন হাজি রিপন সভাপতি তাজু সাধারণ সম্পাদক     |     কোটচাঁদপুর আবাসিক প্রকৌশলীর বিরুদ্ধে পৌর মেয়রের সংবাদ সম্মেলন!     |     মেহেরপুরের গাংনী ভলিবল দল আ্্ঞ্চলিক পর্যায়ে সেরা। যে দল থেকে সুযোগ পেয়েছে জাতীয় দলের একাধিক খেলোয়াড়     |     দেশের উন্নয়নের জন্য, সমাজ ব্যাবস্থা পরিবর্তনের জন্য, একজন দক্ষ ও অভিজ্ঞ নেতা হলেন শেখ হাসিনা: শাজাহান খান এমপি     |     বাগেরহাটের মোরেলগঞ্জে পর্নোগ্রাফি মামলায় ব্যবসায়ী গ্রেফতার     |     মেহেরপুরে ৯ম বার্ষিক শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা -২০২৩ অনুষ্ঠিত     |     লালমনিরহাটে শর্টপিচ ক্রিকেট টুনামেন্ট-২০২৩ অনুষ্ঠিত     |     টাঙ্গাইলে এক বিদ্যালয়ে দৃষ্টি নন্দন ক্রিকেট খেলার মাঠ     |     মুজিবনগর বিশ্ববিদ্যালয় স্থাপনে সংসদে বিল পাশ     |     খালি গ্যাস সিলিন্ডার নিয়ে ঘুরে বেড়াচ্ছেন আওয়ামী লীগ নেতা     |