ঢাকা, সোমবার, ২৫শে অক্টোবর ২০২১ ইং | ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

সাতক্ষীরা মেডিকেলের ২৬ চিকিৎসককে একযোগে বদলী, পিসিআর ল্যাব বন্ধ হওয়ার আশংকা

আব্দুল আলিম সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরা মেডিকেল কলেজের ২৬ জন চিকিৎসককে একযোগে বদলী করা হয়েছে। এদের ১০ জনকে পদায়ন করা হয়েছে যশোর জেনারেল হাসপাতালে এবং ১৬ জনকে সাতক্ষীরা সদর হাসপাতালে। আগামী ৭ জুলাই এর মধ্যে পদায়নকৃতদের নতুন কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছে। অন্যথায় পরদিন ৮ জুলাই পূর্বাহ্নে বর্তমান কর্মস্থল হতে তাৎক্ষণিক অবমুক্ত হিসেবে গন্য হবে। চিকিৎসকগণ করোনা ইউনিটে দায়িত্ব পালন করবেন।
স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপ-সচিব জাকিয়া পারভীন সোমবার এক সরকারী প্রজ্ঞাপনে স্মাক্ষর করে এ আদেশ জারী করেন। সরকারী প্রজ্ঞাপনে বলা হয়েছে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।
যশোরে জেনারেল হাসপাতালে বদলীকৃত চিকিৎসকরা হলেন, সাতক্ষীরা মেডিকেল কলেজের ডা. মো. শরিফুজ্জামান, ডা. মো. আল মামুন হোসেন, ডা. প্রবীর কুমার দাশ, ডা. মো. মনিরুজ্জামান, ডা. মো. মোজাম্মেল হক, ডা. মো. শরিফুল ইসলাম, ডা. মো. সাইফুল ইসলাম, ডা. হোসনে আরা হোসেন, ডা. মো. সাইফুল্লাহ ও ডা. জিএম ফারুকুজ্জামান।
এছাড়া সাতক্ষীরা মেডিকেল কলেজ থেকে সাতক্ষীরা সদর হাসপাতালে বদলীকৃত ১৬ চিকিৎসক হলেন, ডা. শেখ আবু সাঈদ, ডা. ফারহানা হোসেন, ডা. মোছা. খসরুবা পারভীন, ডা. সুতপা চ্যাটার্জি, ডা. মো. শামছুর রহমান, ডা. মো. ইনামুল হাফিজ, ডা. মো. জাহিদুল ইসলাম, ডা. মো. ফকরুল আলম, ডা. নাসরিন সুলতানা, ডা. মো. নাছিরউদ্দিন গাজী, ডা. শেখ নাজমুস সাকিব, ডা. ফাহমিদা জামান, ডা. মেহনাজ নাজরীন, ডা. উপমা গুহ রায়, ডা. মো. আনিসুর রহমান ও ডা. শরিফা জামান।
বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন সাতক্ষীরা জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. মনোয়ার হোসেন বলেন, সাতক্ষীরা মেডিকেল কলেজ থেকে করোনা চিকিৎসার জন্য যে সমস্ত চিকিৎসককে যশোর জেনারেল হাসপাতালে বা সদর হাসপাতালে বদলী করা হয়েছে তাদেরকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ইউনিটে চিকিৎসা নিশ্চিত করার জন্য নির্দেশ দিতে পারতো। সেটা সাতক্ষীরার জন্য ভালো হতো।
সাতক্ষীরা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. রুহুল কুদ্দুস জানান, সাতক্ষীরায় করোনার এই সংকটময় মূহুর্তে এত সংখ্যক চিকিৎসককে একযোগে বদলী করায় সাতক্ষীরা মেডিকেলের চিকিৎসা ব্যবস্থা ভেঙে পড়বে। আইসিইউ বন্ধ হয়ে যাবে। পিসিআর টেস্ট এর দায়িত্বপ্রাপ্ত চিকিৎসকও বদলী করা হয়েছে। এজন্য পিসিআর ল্যাবও বন্ধ হয়ে যাবে। ২৬ জন চিকিৎসককে এখান থেকে বদলী করা হলেও তার বিপরীতে এখনও পর্যন্ত কাউকে পদায়ন করা হয়নি।
সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপতালের তত্বাবধায়ক ডা. কুদরত-ই-খোদা জানান, যাদেরকে বদলী করা হয়েছে তারা মেডিকেল কলেজের পাশাপাশি হাসপাতালেও দায়িত্বপালন করেন। তাদের দায়িত্ব পালনের রোস্টারসহ মন্ত্রনালয়ে পাঠানো হয়েছে। আশা করি দ্রুত এ বদলীর আদেশ বাতিল হবে

You must be Logged in to post comment.

তেঁতুলিয়ার শালবাহান ইউনিয়নে নৌকার জয়ের প্রত্যাশা জননেতা আশরাফুলের     |     দিনাজপুরে জাতীয় পার্টির উপজেলা দিবস পালনে বিক্ষোভ ও আলোচনা সভা অনুষ্ঠিত॥     |     সুন্দরগঞ্জে স্কুলছাত্রী উদ্ধার: অপহরণকারী গ্রেপ্তার     |     ফুলবাড়ী উপজেলা বিএনপির সভাপতিকে স্বপদে বহাল নেতা কর্মিদের আনন্দ মিছিল,  সংবর্ধনা প্রদান     |     তথ্যসন্ত্রাস ও মির্জা ফখরুলদের অপপ্রচার সাম্প্রদায়িক হামলাকারীদের রক্ষা করার অপকৌশল-আ ফ ম বাহাউদ্দিন নাছিম     |     টাঙ্গাইলে রিজার্ভ ট্যাংক পরিস্কার করতে গিয়ে মামা ভাগ্নের মৃত্যু     |     আসন্ন শৈলকুপা ইউপি নির্বাচনে আবাইপুর ইউনিয়নে আ’লীগের প্রার্থী মোক্তার আহমেদ মৃধা জনসমর্থনে এগিয়ে     |     পঞ্চগড়ে মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ২ আহত ২     |     টাঙ্গাইলে নিখোঁজের দুইদিন পর কিশোরের লাশ উদ্ধার     |     ঠাকুরগাঁওয়ে সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে গণঅনশন-গণ অবস্থান ও বিক্ষোভ মিছিল ।     |