ঢাকা, শনিবার, ৪ঠা ফেব্রুয়ারি ২০২৩ ইং | ২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

সাব রেজিষ্টারের ঘুষ বাণিজ্য বন্ধের দাবীতে শৈলকুপায় দলিল লেখকদের কর্ম বিরতি

মনিরুজ্জামান সুমন: সাব রেজিষ্টারের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও ঘুষ বাণিজ্যের অভিযোগে ঝিনাইদহে শৈলকুপায় দলিল লেখকদের কর্ম বিরতি চলছে। উপজেলার মধ্যে দলিল কমিশনে অতিরিক্ত ফি দাবি, দলিল রেজিষ্ট্রির সময় নানান অজুহাতে দলিল প্রতি অতিরিক্ত অর্থ আদায় ও বিলম্বে অফিসে আশা সহ বিভিন্ন অভিযোগে রবিবার থেকে সাব রেজিষ্টার ইয়াসমিন শিকদারের বিরদ্ধে এ কর্ম বিরতি বলে জানান দলিল লেখকরা। দলিল রেজিষ্ট্রি না হওয়ায় ভোগান্তিতে পড়েছেন সাধারন মানুষ। তবে সাব রেজিষ্টার তার বিরুদ্ধে সকল অভিযোগ অস্বিকার করেন।
শৈলকুপা সাব রেজিষ্টার অফিসের দলিল লেখক আক্তারুজ্জামান বলেন, সাব-রেজিষ্টার ইয়াসমিন শিকদার শৈলকুপায় যোগদানের পর থেকে তারা বিভিন্ন সমস্যার সম্মুখিন হচ্ছেন। উপজেলার মধ্যে কোন অসুস্থ ব্যক্তির দলিল রেজিষ্ট্রি করতে গেলে দলিল কমিশন হিসাবে সর্বোচ্চ এক হাজার টাকা নেওয়ার বিধান। কিন্ত সে প্রতিটা দলিলে ৩০ হাজার টাকা দাবি করে থাকেন। প্রতিদিন অফিসে যে দলিল রেজিষ্ট্রি হয়ে থাকে তাতে বিভিন্ন অজুহাত ধরে সেখানে প্রতি দলিলে তিনি ৫শত’ থেকে ৫ হাজার টাকা দাবি করেন। এছাড়া প্রতিদিন তিনি বেলা ১২টার আগে অফিসে আসেন না বলে অভিযোগ করেন।
দলিল লেখক আলী আজম বলেন, সাব-রেজিষ্টারের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগে তারা কর্ম বিরতি পালন করছেন।
সোমবার জমি রেজিষ্ট্রি করতে আসা লক্ষিপুর গ্রামের রফিকুল ইসলাম ও শফিকুল ইসলাম বলেন, অফিসে এসে দেখেন দলিল লেখকদের কর্ম বিরতি চলছে। জমি রেজিষ্ট্রি করতে না পারায় তারা দূর্ভোগে পড়েছেন।
এলাকার সুধীমহল ও সাধারণ মানুষের দাবী দলিল লেখক সিন্ডিকেটের কাছে সাধারণ মানুষ জিম্মি হয়ে পড়েছে। দলিল লেখক সমিতির নামে জনগণকে জিম্মি করে অতিরিক্ত টাকা নেওয়া বন্ধ হয়ে গেলে সব ধরনের অনিয়ম দূনীতি বন্ধ হয়ে যাবে।
এবিষয়ে সাব-রেজিষ্টার ইয়াসমিন শিকদার বলেন, দলিল লেখকরা তার বিরুদ্ধে যে অভিযোগ করছেন এটা তাদের মনগড়া অভিযোগ। তিনি সরকারী নিয়মের বাইরে কোন দলিল রেজিষ্ট্রি ও অতিরিক্ত টাকা নেন না বলে দাবী করেন। তিনি আরো বলেন,দলিল লেখকদের হাতে সাধারণ মানুষ জিম্মি,তার প্রতি সাধারণ মানুষের কোনো অভিযোগ নেই।
দলিল লেখকদের কর্ম বিরতি নিয়ে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা এসিল্যান্ড বনি আমিন বলেন, তিনি ঘটনাটি শুনেছেন। তবে কেউ তাকে লিখিত ভাবে বিষয়টি অবগত করেননি বলে জানান।

You must be Logged in to post comment.

ঠাকুরগাঁও সদর উপজেলা চা চাষী কল্যাণ সমিতি গঠন হাজি রিপন সভাপতি তাজু সাধারণ সম্পাদক     |     কোটচাঁদপুর আবাসিক প্রকৌশলীর বিরুদ্ধে পৌর মেয়রের সংবাদ সম্মেলন!     |     মেহেরপুরের গাংনী ভলিবল দল আ্্ঞ্চলিক পর্যায়ে সেরা। যে দল থেকে সুযোগ পেয়েছে জাতীয় দলের একাধিক খেলোয়াড়     |     দেশের উন্নয়নের জন্য, সমাজ ব্যাবস্থা পরিবর্তনের জন্য, একজন দক্ষ ও অভিজ্ঞ নেতা হলেন শেখ হাসিনা: শাজাহান খান এমপি     |     বাগেরহাটের মোরেলগঞ্জে পর্নোগ্রাফি মামলায় ব্যবসায়ী গ্রেফতার     |     মেহেরপুরে ৯ম বার্ষিক শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা -২০২৩ অনুষ্ঠিত     |     লালমনিরহাটে শর্টপিচ ক্রিকেট টুনামেন্ট-২০২৩ অনুষ্ঠিত     |     টাঙ্গাইলে এক বিদ্যালয়ে দৃষ্টি নন্দন ক্রিকেট খেলার মাঠ     |     মুজিবনগর বিশ্ববিদ্যালয় স্থাপনে সংসদে বিল পাশ     |     খালি গ্যাস সিলিন্ডার নিয়ে ঘুরে বেড়াচ্ছেন আওয়ামী লীগ নেতা     |