ঢাকা, বুধবার, ২৮শে সেপ্টেম্বর ২০২২ ইং | ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

সুন্দরগঞ্জে জাপার প্রতিবাদ সমাবেশ পণ্ড

আক্তারবানু ইতি, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি:গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা ছাত্র-যুবলীগের বাঁধারমূখে জাতীয় পার্টি (জাপা)’র প্রতিবাদ সমাবেশ পণ্ড হয়েছে।
বুধবার পূর্ব ঘোষিত প্রতিবাদ কর্মসূচীর অংশ হিসেবে জাপার উপজেলা কার্যালয়ের সামনে প্রতিবাদ মিছিল বের করলে ছাত্রলীগ ও যুবলীগের বাঁধার মূখে পড়ে তা পণ্ড হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের বাঁধারমূখে পড়েন উভয় পক্ষ। পরে দলীয় কার্যালয়ে প্রতিবাদ সমাবেশ করে জাপা ও সহযোগী অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ। এ ব্যাপারে উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি আহ্বায়ক মিজানুর রহমান লিটু জানান, তিনি সকাল থেকে জেলা শহরে থাকায় বিষয়টি অবগত নন। পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক জয়নাল আবেদীন জনি ও উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রতন মিয়া জানান, জাতীয় পার্টির ডাকে দলীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীরা দেশ ও সরকার বিরোধী আন্দোলনে মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে কঠোর সমালোচনা করছিল। এসময় তারা কয়েকজন ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মী শুনতে পেয়ে প্রতিবাদ করেন। উপজেলা জাপার সাধারণ সম্পাদক আব্দুল মান্নান মন্ডল বলেন, তেল, সার ও গ্যাসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন উর্দ্ধগতির প্রতিবাদে পার্টির পূর্ব ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে প্রতিবাদ সমাবেশ শেষে মিছিল বের করলে দলীয় কার্যালয়ের সামনে বাঁধার মূখে পড়েন। অপর প্রশ্নের জবাবে তিনি বলেন, তারা দেশ ও সরকার বিরোধী কোন মন্তব্য করেননি। এমনকি, প্রধানমন্ত্রীকে নিয়েও কোন সমালোচনা করা হয়নি। তবে, বর্তমান সরকারের বৃহৎ অর্জন পদ্মাসেতু, মেট্রোরেলসহ অন্যান্য উন্নয়নমূলক কর্মকাণ্ডের সঙ্গে দ্রব্যমূল্যের উর্দ্ধগতি নিয়ন্ত্রণসহ যমুনা সার কারখানা পরিচালনার জন্য বর্তমান সরকারের প্রতি সুপারিশমূলক আজকের এ কর্মসূচী পালনের উদ্যোগ গ্রহণ করা হয়। থানার এসআই রাফায়েত হোসেন জানান, যাতে দুই পক্ষের সংঘর্ষ না বাঁধে সে জন্য পুলিশের পক্ষ থেকে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। বর্তমানে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। প্রশাসনের অপর একটি সূত্র জানায়, উপজেলা জাপার পক্ষ থেকে কর্মসূচী পালনের বিষয়ে পূর্বে কোন অবগত করা হয়নি।
থানার নিরস্ত্র পুলিশ পরিদর্শক (ওসি-তদন্ত) আব্দুল আজিজ জানান, বর্তমানে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

You must be Logged in to post comment.

পার্বতীপুরে নারী সহ তিন মাদক কারবারি আটক ছবি তুলতে গিয়ে পুলিশের বাধার মুখে সাংবাদিক     |     ডোমারে সচেতনতামূলক কার্যক্রম গ্রহণের মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে সামাজিক সম্প্রীতি সমাবেশ।     |     পঞ্চগড়ের বোদায় করতোয়ায় নৌকাডুবি : মৃতের সংখ্যা বেড়ে ৬৮     |     গাংনীর নিরহঙ্কার সদালাপী আবু হানিফ মেম্বর আর নেই। হাজারো মানুষের ভালবাসায় দাফন সম্পন্ন     |     ডোমারে শারদীয় দূর্গাপুজায় এবারে থাকবে  সিসিটিভি ক্যামেরা বলছেন:পুলিশ     |     মাদারীপুর আদালত প্রাঙ্গনে বিচারপতির বৃক্ষরোপণ     |     লালমনিরহাটে ৫দিন ব্যাপী শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে     |     আটোয়ারীতে তথ্য মেলা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে জঙ্গলমারা বিষ স্প্রে করে ক্ষেত নষ্ট করার অভিযোগ প্রতিপক্ষের বিরুদ্ধে     |     ফুলবাড়ীতে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত।     |