ঢাকা, রবিবার, ৫ই ডিসেম্বর ২০২১ ইং | ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

সুন্দরগঞ্জে পৌরসভার নির্বাচনে মেয়র পদে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃআসছে ১৬ জানুয়ারি গাইবান্ধার সুন্দরগঞ্জ পৌরসভার নির্বাচন। এ নির্বাচনকে ঘিরে শুরু হয়েছে নির্বাচনী আমেজ। আওয়ামীলীগের মেয়র পদে আব্দুল্লাহ্ আল মামুন-নৌকা, বিএনপি’র আবু খায়ের মোঃ মশিউর রহমান-ধানের শীষ, জাপার আব্দুর রশিদ সরকার ডাবলু-লাঙ্গল, আ’লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে খয়বর হোসেন সরকার মওলা-নারিকেল গাছ, দেবাশীষ কুমার সাহা-মোবাইল ফোন মার্কা নিয়ে নির্বাচন করছেন।
এছাড়া, স্বতন্ত্র প্রার্থী হিসেবে আহসান হাবীব মাসুদ-সিংহ ও আল শাহাদৎ জামান জিকো-জগ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতায় এখন মাঠে। নির্বাচনকে সামনে রেখে প্রার্থীরা কোমর বেঁধে মাঠে নেমেছেন। তাদের স্বপক্ষে প্রচার-প্রচারনায় এখন তুঙ্গে। ইতোমধ্যে গোটা পৌর এলাকা পোস্টারে-পোস্টারে ছেয়ে গেছে। হোটেল রেস্তরাগুলোতে চলছে চায়ের কাপের ঝনঝনানি। প্রচারনা মাইকের শব্দে পৌরবাসীসহ উপজেলা প্রবেশকারীদের বিরক্তিকর অবস্থা সৃষ্টি হয়েছে। এদিকে, মেয়র প্রার্থীরা তাদের স্বপক্ষে জনসমর্থন ফিরিয়ে আনতে ঘুম হারাম করে নাওয়া-খাওয়া ছেড়ে দিয়ে ভোটার দারে দারে ঘুরছেন। অংশ নিচ্ছেন সামাজিক সাংস্কৃতিক অনুষ্ঠান ও দলীয় সভা সমাবেশে।

এ নির্বাচনে দলীয় মনোনয়ন না পাওয়ায় উপজেলা আওয়ামীলীগ সদস্য ও সাবেক ছাত্রনেতা খয়বর হোসেন মওলা, সাবেক ছাত্রলীগ নেতা দেবাশীষ কুমার সাহা, বিদ্রোহী প্রার্থী হিসেবে যথাক্রমে নারিকেল গাছ ও মোবাইল ফোন প্রতীকে প্রতিদ্বন্দ্বীতা করছেন। আ’লীগের একাধিক প্রার্থী থাকলেও বিএনপি একক প্রার্থী হিসেবে পৌর বিএনপি’র সভাপতি আবু খায়ের মোঃ মশিউর রহমান সবুজ এবং জাতীয় পার্টির একক প্রার্থী হিসেবে পৌর জাপা’র সভাপতি আব্দুর রশিদ রেজা সরকার ডাবলু দলীয় প্রতীক নিয়ে কোমর বেঁধে মাঠে নেমেছেন।
স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ও ছাত্রনেতা গোলাম আহসান হাবীব মাসুদ এবং গত উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান হিসেবে প্রতিদ্বন্দ্বীতাকারী আল শাহাদৎ জামান জিকো যথাক্রমে সিংহ ও জগ মার্কা নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন। এ নির্বাচনে মেয়র পদে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করলেও এ পর্যন্ত ভোটারদের জনসমর্থনে আ’লীগ, জাপা, আ’লীগের বিদ্রোহী খয়বর হোসেন সরকার মওলা ও স্বতন্ত্র প্রার্থী ছাত্রনেতা গোলাম আহসান হাবীব মাসুদের মধ্যে চতুর্মূখী লড়াইয়ের আভাস পাওয়া যাচ্ছে।

You must be Logged in to post comment.

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু     |     টাঙ্গাইলে বাস-কাভার্ডভ্যান সংঘর্ষে প্রাণ গেলো কাভার্ডভ্যান চালকের     |     বগুড়ার শেরপুরে মহাধুমধামে দুই বাক ও শ্রবণ প্রতিবন্ধীর বিয়ে সম্পন্ন!     |     শৈলকুপার ১২টি ইউনিয়নে নৌকার মাঝি হলেন যারা     |     আটোয়ারী থানার নবাগত ওসি’র সঙ্গে সাংবাদিকদের মতবিনিময়     |     ঝিকরগাছায় মৎস্যজীবী লীগের ৪টি ইউনিয়নের আহবায়ক কমিটি গঠন     |     প্রধানমন্ত্রীর দেয়া উপহারের ট্রেন পাল্টে দেয়ার প্রতিবাদে ঝিকরগাছায় মানববন্ধন     |     ঝিকরগাছা পেন ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে জন্মনিবন্ধনের প্রচারণামূলক ব্যানার ফেস্টন স্থাপন     |     পঞ্চগড়ের হাড়িভাসা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতিকে দল থেকে বহিস্কারের দাবীতে ঝাড়ু মিছিল     |     আটোয়ারীতে ওসি’র বদলীজনিত বিদায় সংবর্ধনা এবং নবাগত ওসি’র বরণ অনুষ্ঠান     |