ঢাকা, সোমবার, ২৬শে জুলাই ২০২১ ইং | ১১ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

সুন্দরগঞ্জে পৌরসভার নির্বাচনে মেয়র পদে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃআসছে ১৬ জানুয়ারি গাইবান্ধার সুন্দরগঞ্জ পৌরসভার নির্বাচন। এ নির্বাচনকে ঘিরে শুরু হয়েছে নির্বাচনী আমেজ। আওয়ামীলীগের মেয়র পদে আব্দুল্লাহ্ আল মামুন-নৌকা, বিএনপি’র আবু খায়ের মোঃ মশিউর রহমান-ধানের শীষ, জাপার আব্দুর রশিদ সরকার ডাবলু-লাঙ্গল, আ’লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে খয়বর হোসেন সরকার মওলা-নারিকেল গাছ, দেবাশীষ কুমার সাহা-মোবাইল ফোন মার্কা নিয়ে নির্বাচন করছেন।
এছাড়া, স্বতন্ত্র প্রার্থী হিসেবে আহসান হাবীব মাসুদ-সিংহ ও আল শাহাদৎ জামান জিকো-জগ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতায় এখন মাঠে। নির্বাচনকে সামনে রেখে প্রার্থীরা কোমর বেঁধে মাঠে নেমেছেন। তাদের স্বপক্ষে প্রচার-প্রচারনায় এখন তুঙ্গে। ইতোমধ্যে গোটা পৌর এলাকা পোস্টারে-পোস্টারে ছেয়ে গেছে। হোটেল রেস্তরাগুলোতে চলছে চায়ের কাপের ঝনঝনানি। প্রচারনা মাইকের শব্দে পৌরবাসীসহ উপজেলা প্রবেশকারীদের বিরক্তিকর অবস্থা সৃষ্টি হয়েছে। এদিকে, মেয়র প্রার্থীরা তাদের স্বপক্ষে জনসমর্থন ফিরিয়ে আনতে ঘুম হারাম করে নাওয়া-খাওয়া ছেড়ে দিয়ে ভোটার দারে দারে ঘুরছেন। অংশ নিচ্ছেন সামাজিক সাংস্কৃতিক অনুষ্ঠান ও দলীয় সভা সমাবেশে।

এ নির্বাচনে দলীয় মনোনয়ন না পাওয়ায় উপজেলা আওয়ামীলীগ সদস্য ও সাবেক ছাত্রনেতা খয়বর হোসেন মওলা, সাবেক ছাত্রলীগ নেতা দেবাশীষ কুমার সাহা, বিদ্রোহী প্রার্থী হিসেবে যথাক্রমে নারিকেল গাছ ও মোবাইল ফোন প্রতীকে প্রতিদ্বন্দ্বীতা করছেন। আ’লীগের একাধিক প্রার্থী থাকলেও বিএনপি একক প্রার্থী হিসেবে পৌর বিএনপি’র সভাপতি আবু খায়ের মোঃ মশিউর রহমান সবুজ এবং জাতীয় পার্টির একক প্রার্থী হিসেবে পৌর জাপা’র সভাপতি আব্দুর রশিদ রেজা সরকার ডাবলু দলীয় প্রতীক নিয়ে কোমর বেঁধে মাঠে নেমেছেন।
স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ও ছাত্রনেতা গোলাম আহসান হাবীব মাসুদ এবং গত উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান হিসেবে প্রতিদ্বন্দ্বীতাকারী আল শাহাদৎ জামান জিকো যথাক্রমে সিংহ ও জগ মার্কা নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন। এ নির্বাচনে মেয়র পদে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করলেও এ পর্যন্ত ভোটারদের জনসমর্থনে আ’লীগ, জাপা, আ’লীগের বিদ্রোহী খয়বর হোসেন সরকার মওলা ও স্বতন্ত্র প্রার্থী ছাত্রনেতা গোলাম আহসান হাবীব মাসুদের মধ্যে চতুর্মূখী লড়াইয়ের আভাস পাওয়া যাচ্ছে।

You must be Logged in to post comment.

সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় ৯ জনের মৃত্যু, আক্রান্ত ৮৩     |     সাতক্ষীরায় ঢিলেঢালাভাবে চলছে লকডাউন, ৪৫ টি মামলা     |     মাদারীপুরে খাদ্য সহায়তার জন্য ৩০’টাকায় চাল ও ১৮’আটায় বিক্রি শুরু     |     নাগরপুরে একটি সড়কের অভাবে দুই গ্রামের চরম দুর্ভোগ     |     পঞ্চগড়ের বোদায় পল্লী চিকিৎসকের পরামর্শে জ্বরের পল সিরাপ সেবন করে বড় ভাইয়ের মৃত্যু, ছোট ভাইয়ের অবস্থা আশংকাজনক     |     গাংনীতে লক ডাউনে দোকান খোলা ও স্বাস্থ্য বিধি না মানার অপরাধে ভ্রাম্যমান আদালতে জরিমানা     |     ঠাকুরগাঁওয়ে ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের বাসায় ছাত্রলীগের উপহার     |     বগুড়ার শেরপুরে অভিনব কায়দায় ট্রাক ছিনতাই     |     ঘাটাইলে সাবেক এমপি মতিউর রহমানের স্ত্রীর ইন্তেকাল     |     পঞ্চগড়ের জেলা প্রশাসকের গৃহহীনদের জন্য নির্মিত ০৫ টি ঘর সরেজমিন পরিদর্শন     |