ঢাকা, মঙ্গলবার, ২৭শে ফেব্রুয়ারি ২০২৪ ইং | ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

সুন্দরগঞ্জে মাদ্রাসা মাঠে নির্বাচনী সমাবেশে নিষেধাজ্ঞা

আক্তারবানু ইতি, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি: গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার ঈমামগঞ্জ ফাযিল মাঠে নির্বাচনী সমাবেশে নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন।
জানা যায়, শুক্রবার সকালে উক্ত মাদ্্রাসা মাঠে ১৪৪ ধারা জারি করে সংশ্লিষ্ট তারাপুর, ইউপি নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আঃ সামাদ (নৌকা প্রতীক) ও স্বতন্ত্র প্রার্থী আমিনুল ইসলাম (মোটরসাইকেল প্রতীক) কে নির্বাচনী সমাবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এরআগে গত ১৬ নভেম্বর স্বতন্ত্র প্রার্থী আমিনুল ইসলাম নির্বাচনী সমাবেশ করার জন্য মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাকছুদার রহমান মুকুলের নিকট থেকে অনুমতি গ্রহন করেন। পরবর্তীতে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আঃ সামাদ একই দিনক্ষণে (২৬ নভেম্বর) উক্ত মাঠে সমাবেশ করার জন্য গভর্নিং বডির সভাপতি এমদাদুল হকের নিকট থেকে অনুমতি নেন। এ ব্যাপারে প্রশাসনের পক্ষ থেকে উভয় পক্ষকে উক্ত মাঠে সামাবেশের বিষয়ে সমঝোতা করার চেষ্টা করা হলেও সমঝোতা হয়নি। ফলে যে কোন ধরণের সংঘর্ষ এঁড়াতে উক্ত মাঠে সমাবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এব্যাপারে পৃথক পৃথকভাবে কথা হলে মাদ্রাসার অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মাকছুদার রহমান মুকুল জানান, স্বতন্ত্র প্রার্থী আমিনুল ইসলামের (মোটর সাইকেল) আবেদনের প্রেক্ষিতে প্রতিষ্ঠান মাঠে নির্বাচনী সমাবেশ করার অনুমতি দেয়া হয়। এর পরবর্তীতে গর্ভনিং বডির সভাপতি একই দিনক্ষণে প্রতিষ্ঠান মাঠে সমাবেশ করার অনুমতি দেয়ায় এ জটিলতা দেখা দিয়েছে। গভর্নিং বডির সভাপতি এমদাদুল হক জানান, স্বতন্ত্র প্রার্থী আমিনুল ইসলাম (মোটরসাইকেল) কে মাদ্রাসা মাঠে সমাবেশ করার জন্য ভারপ্রাপ্ত অধ্যক্ষ অনুমতি দেয়ার ব্যাপারে জানা ছিল না। একই দিনক্ষণে উক্ত মাদ্রাসা মাঠে সমাবেশ করার পৃথক অনুমতিতে সাংঘর্ষিকরূপ নেয়ার শঙ্কায় প্রশাসনের পক্ষ থেকে সমঝোতা করার প্রচেষ্টা ব্যর্থ হয়। ফলে, উক্ত মাঠে সামাবেশ না করার জন্য নিষেধাজ্ঞা আরোপ করা হয়। স্বতন্ত্র প্রার্থী আমিনুল ইসলাম (মোটরসাইকেল) জানান, তিনি আবেদন করে নির্বাচনী সমাবেশ করার জন্য মাদ্রাসা মাঠের অনুমতি পেলেও পরবর্তীতে উক্ত মাঠে সমাবেশ করার জন্য পৃথকভাবে অনুমতি নিয়ে উক্ত মাঠে তার নির্বাচনী সমাবেশ করতে দেয়া হয়নি। আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আঃ সামাদ (নৌকা) জানান, তার নৌকা প্রতীকের নির্বাচনী সমাবেশ করতে না দিয়ে প্রশাসন উক্ত মাদ্রাসা মাঠে নিশেধাজ্ঞা জারি করেছে। থানা অফিসার ইনচার্জ আব্দুল্লাহিল জামান জানান, যাতে কোন ধরণের বিশৃঙ্খলার সৃষ্টি না হয় সেজন্য উক্ত মাঠে নির্বাচনী সমাবেশ না করার জন্য নিষেধাজ্ঞা জারি করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আল-মারুফ জানান, ঈমামগঞ্জ ফাযিল মাদ্রাসা মাঠে একই দিনক্ষণে নির্বাচনী সমাবেশ করার জন্য অনুমতিপ্রাপ্ত স্বতন্ত্র প্রার্থী আমিনুল ইসলাম ও আওয়ামীলীগের মনোনীত প্রার্থী আঃ সামাদের সঙ্গে আলোচনা সাপেক্ষে সমাধান করার চেষ্টা করা হয়। কিন্তু, উভয়পক্ষের মধ্যে কোন পক্ষই ছাড় না দেয়ায় এ মাঠে সমাবেশ না করার জন্য নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

You must be Logged in to post comment.

রংপুরে বসতভিটা ও আবাদী জমি থেকে উচ্ছেদ পাঁয়তারা বন্ধের দাবিতে বিক্ষোভ     |     মেহেরপুরে ফাঁসির দন্ডপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার     |     আটোয়ারীতে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত     |     গাংনীতে ঐতিহাসিক ৭ মার্চ দিবস উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতি সভা অনুষ্ঠিত     |     বোদায় জাতীয় স্থানীয় সরকার দিবস পালন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা     |     গাংনীতে জাতীয় স্থানীয় সরকার দিবস পালন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা     |     মেহেরপুরে জাতীয় পরিসংখ্যান দিবস পালিত     |     মাদারীপুরে শিক্ষক-শিক্ষার্থীদের মদ্য পানের ভিডিও ভাইরাল, দুই শিক্ষক বরখাস্ত     |     টাঙ্গাইলে লাঠিয়াল বাহিনীর ভয়ে নিরাপত্তা হীনতায় পাঁচটিকড়ির কয়েকটি পরিবার     |     ছয় বছর ধরে শিকলবন্দী মিলনের জীবন, নিরুপায় পরিবার     |