ঢাকা, শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪ ইং | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সেনাবাহিনী দেশের স্বাধীনতা,সার্বভৌমত্ব রক্ষার পাশাপাশি শান্তিরক্ষা কার্যক্রমে সুনাম অর্জন করেছে। ………সেনা প্রধান

মেহেদী হাসান,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান, জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি বলেন, বাংলাদেশ সেনাবাহিনী দেশের স্বাধীনতা,সার্বভৌমত্ব ও অখন্ডতা রক্ষার পাশাপাশি দেশে গঠনমূলক বিভিন্ন কর্মকান্ড, জাতীয় দুর্যোগ মোকাবেলা এবং আন্তর্জাতিক পরিমÐলে শান্তিরক্ষা কার্যক্রমে দায়িত্ব পালন করে সুখ্যাতি ও প্রভূত সুনাম অর্জন করেছে। তিনি সৈনিকদের মনোবল উন্নত রেখে আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা অর্জন করে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় সদা প্রস্তুত থাকার নির্দেশনা প্রদান করেছেন।
তিনি বলেন, বাংলাদেশ সেনাবাহিনী বর্তমানে শীতকালিন প্রশিক্ষণে নিয়োজিত রয়েছে। এটি আমরা প্রতিবছরই করি। আমরা যখন শীতকালীন প্রশিক্ষণের বাহিরে আসি, জনগণের সাথে মিশে কাজ করার চেষ্টা করি। এটা আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্পষ্ট একটি নিদের্শনা। যখনি আমরা বাহিরে থাকবো জনগণকে সতম্পৃক্ত করার চেষ্টা করব। আমরা যখন জনগণের কাছে আসি, সবসময় জনকল্যাণমূলক কিছু করার চেষ্টা করি। আজ কম্বল বিতরণ করা হলো। সেইসাথে যারা অসুস্থ আছেন তাদেরকে বিনামূল্যে চিকিৎসা দেয়াসহ ওষুধ বিতরণ করা হচ্ছে। এর বাহিরেও আমরা গবাধি পশুর চিকিৎসা ও কৃষি সামগ্রী সহায়তাসহ অন্যান্য সহায়তা দিয়ে আসছি। সারাদেশ ব্যাপী কম্বল বিতরণ করা হচ্ছে। আশা করছি আমাদের শীতকালিন প্রশিক্ষণ শেষ হতে হতে সারাদেশে লক্ষাধিক কম্বল বিতরণ শেষ করতে পারব।
মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সেনাবাহিনীর ৬৬ পদাতিক ডিভিশনের দায়িত্বপূর্ণ এলাকার দিনাজপুরের ফুলবাড়ীতে শীতকালিন প্রশিক্ষণ এলাকা পরিদর্শনসহ অসহায় দুস্থ্য শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ এবং বিনামূল্যে চিকিৎসা সেবাসহ ঔষুধ বিতরণী অনুষ্ঠানে সেনাপ্রধান এসব কথা বলেছেন।
এসময় উপস্থিত ছিলেন কোয়ার্টার মাস্টার জেনারেল লেফটেন্যান্ট জেনারেল মো. সাইফুল আলম, এসবিপি, ওএসপি, এসইউপি, এডবিøউসি, পিএসসি, পিএইচডি, জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ও এরিয়া কমান্ডার বগুড়া মেজর জেনারেল মো. খালেদ-আল-মামুন, পিবিজিএম, এনডিসি, পিএসসি এবং জেনারেল অফিসার কমান্ডিং ও এরিয়া কমান্ডার রংপুর এরিয়া মেজর জেনারেল মো. ফয়জুর রহমান, বিএসপি, এসজিপি, এনডিসি, এএফডবিøউসি, পিএসসি, দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকি, পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ পিপিএম (সেবা), ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ওয়াসিকুল ইসলাম,ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশ্রাফুল ইসলাম প্রমুখ।
সেনা প্রধান আরো বলেন,আমরা গভীরভাবে বিশ্বাস করি যে, বাংলাদেশ সেনাবাহিনীর সাফল্য যুদ্ধক্ষেত্রে অর্জন করতে হলে অবশ্যই জনগণের সহায়তা দরকার। পৃথিবীর কোনো সেনাবাহিনী জনগণের সহায়তা ছাড়া জয়লাভ করতে পারেনি। জন সমর্থনের জন্য আমরা জনগণের পাশে থেকে তাদের জন্য কিছু করতে পারলে তা অবশ্যই আমাদের ভালো লাগবে। বর্তমানের নগরায় ও জনসংখ্যা বৃদ্ধি পাওয়ায় প্রশিক্ষণের জন্য ফাঁকা জায়গা পাওয়া মুশকিল। এজন্য আমাদের জন সম্পৃক্ততা আরো বেড়ে গেছে। এজন্য মানুষকে তাদের সাথে ভালো ব্যবহার করে তাদেরকে বুঝিয়ে আমাদেরকে প্রশিক্ষণগুলো করতে হবে। সবসময় আমাদের প্রচেষ্টা থাকে, যখনি আমরা জনগণের ভিতরে থাকি, তারা যেনো অনুভব করে সেনাবাহিনী তাদেরই সেনাবাহিনী, সেনাবাহিনী যা-ই করবে তাদের ভালোর জন্যই করবে।
সকাল সাড়ে ১০টায় উপজেলার পৌরএলাকার চকচকা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ৬৬ পদাতিক ডিভিশন আয়োজিত আনুষ্ঠানে এলাকার ১ হাজার ৮০০ অসহায় ও দুস্থ পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি।
এদিকে দিনব্যাপী এলাকায় অসহায়, দুস্থ ও গরীব-দুঃখী মানুষের মাঝে চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে সেখানে বিনামূল্যে মেডিকেল ক্যাম্পেইন কর্মসূচি পরিচালনা করা হয়। কর্মসূচিতে ডায়াবেটিক, হাইপার টেনশন, সংক্রমিত চর্মরোগ, বায়ুবাহিত বিভিন্ন রোগ, গর্ভবর্তী-প্রসূতি মায়েদের চিকিৎসা সেবা ও বিশেষ পরামর্শ প্রদানসহ অভিজ্ঞ চক্ষু বিশেষজ্ঞ দ্বারা চোখের ছানি, চালসে ও দীর্ঘ দৃষ্টি ইত্যাদি রোগের চিকিৎসা সেবা প্রদান এবং ঔষধ বিতরণ করা হয়।
এছাড়াও বিনামূল্যে ‘কৃষক বান্ধব ভেটেরিনারি সেবা ক্যাম্পেইন’ এর অংশ হিসেবে গবাদিপশু ও হাঁস-মুরগীর বিনামূল্যে টিকা এবং চিকিৎসা সেবা প্রদানের পাশাপাশি খামারীদের গবাদিপশু পালন, ব্যবস্থাপনা ও খামার স্থাপন সংক্রান্ত কারিগরি বিষয়ে পরামর্শ প্রদান করা হয়।

You must be Logged in to post comment.

প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী দায়সারা আয়োজনে খামারিদের দুর্ভোগ ৭ ঘন্টায় পশুর খাবার দেয়া হয়েছে মাত্র এক আটি ঘাস ও ১ কেজি ভূসি প্রদর্শনী শেষে আগে ৮০০ থেকে ১ হাজার টাকা দেয়া হলেও এবার দেয়া হয়েছে মাত্র ১৫০ থেকে ৩৫০ টাকা।     |     বিরল উপজেলা সিএসও এর দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত     |     বিরলে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠিত     |     টাঙ্গাইলে সেরা ওসি নির্বাচিত হলেন আহসান উল্লাহ্, পেলেন শ্রেষ্ঠ সম্মাননা পুরস্কার      |     বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ      |     বীরগঞ্জে ইউএনওকে বয়কট করলেন ইউপি চেয়ারম্যানরা     |     আটোয়ারীতে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত     |     অসম্প্রদায়িক বাংলাদেশ তথা সোনার বাংলা গড়ার প্রশ্নে যে কোন অপশক্তিকে প্রতিহত করা হবে। মুজিবনগর দিবসে এই হোক অঙ্গীকার -কাজী জাফর উল্লাহ     |     বগুড়ার শেরপুরে প্রানিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন     |     আটোয়ারী উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত     |