ঢাকা, মঙ্গলবার, ১৯শে মার্চ ২০২৪ ইং | ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আগামী মাসেই ব্যাংকগুলোর ডলার সংকট দূর হবে। –এফ সালমান রহমান

আমিরুল ইসলাম অল্ডাম মেহেরপুর জেলা প্রতিনিধি : প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারী শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান বলেন, আমাদের ব্যাংকগুলোতে যে ডলার সংকট আছে সেটা আগামী জানুয়ারি মাস থেকেই সেটা দুর হয়ে যাবে যে জিনিষগুলো আমাদের আমদানি করা প্রয়োজন সেগুলো রমজানের আগেই আমদানি করা হবে।রমজানে আমাদের কোনো সমস্যা হবে না। সালমান এফ রহমান আরও বলেন, আন্তর্জাতিক বাজারে সব কিছুর দাম বেড়ে গেছে। আমদানি করতে গিয়ে আমাদের দেশের উপরেও চাপ পড়েছে, তারপরেও প্রধান মন্ত্রীর পরিকল্পনায় সরকার দেশের এক কোটি পরিবারকে টিসিবির মাধ্যমে বিভিন্ন পণ্য কম মূল্যে পৌছে দিচ্ছে। আর এই ১ কোটি পরিবারের মাধ্যমে ৪ থেকে ৫ কোটি পরিবার সেটি ভোগ করছে। ১৬ কোটি মানুষের মধ্যে প্রায় ৪/৫ কোটি মানুষকে আমরা সরকারী সহযোগিতা দিলে তার কোনো সমস্যা হবে না। আজ শনিবার (২৬ নভেম্বর) এক দিনের সফরে ঐতিহাসিক মুজিবনগরে এসে মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত পুষ্প স্তবক অর্পন ও শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।এসময় জন প্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি উপস্থিত ছিলেন।
তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে আরও বলেন, দেশের সব জায়গাতেই কলকারখানা গড়তে হবে এটা প্রয়োজন নেই। মেহেরপরু জেলাতে বিভিন্ন ফসল ও মাছের চাষ জেলাকে সমৃদ্ধ করেছে। প্রধান মন্ত্রী কৃষি জমি ন্ষ্ট করে কলকারখানা গড়ার অনুমতি দিচ্ছেন না। এখন আর কলকারখানা না গড়ে ১০০ টি বিশেষ অর্থনীতির অঞ্চল গড়ে তোলার পরিককল্পনা করা হয়েছে।পরে তিি ফিতা কেটে দেশের শীর্ষ স্থানীয় বাণিজ্যিক ব্যাংক আইএফ আই সি ব্যাংকের ১ হাজার তম মুজিনগর শাখার (সামাজিক) উদ্বেধন করেন।এসময় মেহেরপুর জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান , মেহেরপুর জেলা পুলিশ সুপার রাফিউল আলম, মেহেরপুর জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এম এ খালেক, সদর উপজেলার চেয়ারম্যান এ্যাড.ইয়ারুল ইসলাম, মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাসসহ ব্যাংকের উর্দ্ধতন কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।সালমান এফ রহমান আরও বলেন, মেহেরপুর জেলায় মাটি খুব উর্বর, এখানে সব ধরণের ফসল উৎপাদন হয়ে থাকে। এ জেলা থেকে প্রচুর পরিমানে বাধাকপি এখন রপ্তানি করা হচ্ছে। এসব সসবজি ও ফসল রপ্তানির ক্ষেত্রে মেহেরপুরকে প্রথম স্থানে রাখার চিন্তা ভাবনা হচ্ছে।এ জন্য সম্প্রতি কৃষি মন্ত্রী ডা. আব্দরু রাজ্জাক এই জেলা পরিদর্শন করেছেন। এখানে আগামীতে ফুড প্রসেসিং এর জন্য সব ধরণের কার্যক্রম হাতে নেয়া হবে।

You must be Logged in to post comment.

আটোয়ারী উপজেলার গুরুত্বপূর্ণ পয়েন্ট সমুহে ৪৪টি সিসিটিভি ক্যামেরা স্থাপন      |     বাক-প্রতিবন্ধীর ভাতার টাকা আত্মসাত     |     পঞ্চগড়ের আটোয়ারী প্রাণী সম্পদ অফিস চাচার অফিসে ভাতিজার রাজত্ব     |     মেহেরপুরে ভূল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর ঘটনায় হাসিনা প্রাইভেট হাসপাতাল মালিকের জেল-জরিমানা     |     মেহেরপুর জেলার মাসিক উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত     |     জীবন যেখানে যেমন ! জীবন জীবিকার তাগিদে বৃদ্ধ বয়সেও জেকের আলী ফেরী করে ঝাঁটা-বাড়–ন     |     মেহেরপুরের জয়পুর সীমান্ত এলাকা থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার     |     মাদারীপুরে পিকনিকের বাসে সামনে বসা নিয়ে দুইপক্ষের সংঘর্ষে আহত কৃষকের মৃত্যু     |     পথশিশুদের সাথে ঝিকরগাছা স্বেচ্ছাসেবক লীগের ইফতার ও দোয়া মাহফিল     |     নাভারণ হাইওয়ে পুলিশের ৩দিনের আলটিমেটাম ৩৭ দিনেও শেষ হয়নি!     |