ঢাকা, বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল ২০২৪ ইং | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আটোয়ারীতে এসএসসি ও সমমানের প্রথম দিনের পরীক্ষায় অনুপস্থিত ২৪ পরীক্ষার্থী

মোঃ জাহেরুল ইসলাম আটোয়ারী(পঞ্চগড়) প্রতিনিধি : পঞ্চগড়ের আটোয়ারীতে এসএসসি ও সমমানের প্রথম দিনের পরীক্ষায় ২৪ জন পরীক্ষার্থী অনুপস্থিত। কেন্দ্রের সচিবদের তথ্যমতে, এসএসসি ও সমমানের পরীক্ষা রবিবার ( ৩০ এপ্রিল) সকাল ১০টা থেকে শুরু হয়ে পরীক্ষা চলে বেলা ১টা পর্যন্ত। এর আগে পরীক্ষার্থীদের ৩০ মিনিট আগে কেন্দ্রে প্রবেশের নির্দেশ দেওয়া হয়। আটোয়ারী উপজেলায় চারটি পরীক্ষা কেন্দ্রে সাধারণ শিক্ষা বোর্ডের অধিনে এসএসসি, মাদরাসা শিক্ষা বোর্ডের অধিনে দাখিল এবং কারিগরি শিক্ষা বোর্ডের অধিনে ভোকেশনাল পরীক্ষায় সর্বমোট পরীক্ষার্থীর সংখ্যা ২,৬৬৭ জন। পরীক্ষার প্রথম দিন এসএসসিতে বাংলা প্রথম পত্র, দাখিলে কুরআন মাজিদ ও তাজবিদ এবং এসএসসি ভোকেশনাল বাংলা-২ বিষয়ের পরীক্ষা নেওয়া হয়েছে। এবারও সংশোধিত ও পুনর্বিন্যাসকৃত সিলেবাসে পরীক্ষা হচ্ছে। তবে ১০০ নম্বরেই প্রশ্ন করা হয়েছে। আর পরীক্ষার সময়ও থাকছে পূর্ণ তিন ঘন্টা। এবছর সব বিষয়েই পরীক্ষা নেওয়া হবে।
আটোয়ারী সরকারি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দের কেন্দ্র সচিব শরমিন পারভীন জানান, প্রথম দিনের পরীক্ষায় এ কেন্দ্র্রে মোট ৮জন পরীক্ষাথী অনুপস্থিত ছিল। একেন্দ্রে ট্যাক অফিসারের দায়িত্ব পালন করেন, সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ জাহেদুল ইসলাম। আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রের কেন্দ্র সচিব মোঃ আব্দুল কুদ্দুশ জানান, প্রথম দিনের পরীক্ষায় একেন্দ্রে ৭জন পরীক্ষার্থী অনুপস্থিত, ট্যাক অফিসার ছিলেন উপজেলা আইসিটি , সহকারী প্রোগ্রামার এ.এম আরিফুল ইসলাম। মির্জাপুর উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব ওই বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ আবুল কাশেম জানান, তার কেন্দ্রে ২ জন পরীক্ষার্থী অনুপস্থিত। ট্যাক অফিসার ছিলেন একাডেমিক সুপারভাইজার রেজাউন নবী রাজা এবং মির্জাপুর মাওলানা আজিম উদ্দীন আলিম মাদরাসা কেন্দ্রের কেন্দ্র সচিব মাওঃ আব্দুল মান্নান জানান, তার কেন্দ্রে ৭জন পরীক্ষার্থী প্রথম দিনের পরীক্ষায় অনুপস্থিত রয়েছে। একেন্দ্রে ট্যাক অফিসারের দায়িত্বে ছিলেন, উপজেলা সমবায় অফিসার মোঃ ফারুক হোসেন। উপজেলা নির্বাহী অফিসার মোঃ মুসফিকুল আলম হালিম পরীক্ষা কেন্দ্র গুলি পর্যবেক্ষন করেন। তিনি বলেন, পরীক্ষা চলাকালীন আইন-শৃঙ্খলা ব্যাপারে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রথম দিনের পরীক্ষা সুষ্ঠভাবে শান্তিপুর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।

You must be Logged in to post comment.

প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী দায়সারা আয়োজনে খামারিদের দুর্ভোগ ৭ ঘন্টায় পশুর খাবার দেয়া হয়েছে মাত্র এক আটি ঘাস ও ১ কেজি ভূসি প্রদর্শনী শেষে আগে ৮০০ থেকে ১ হাজার টাকা দেয়া হলেও এবার দেয়া হয়েছে মাত্র ১৫০ থেকে ৩৫০ টাকা।     |     বিরল উপজেলা সিএসও এর দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত     |     বিরলে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠিত     |     টাঙ্গাইলে সেরা ওসি নির্বাচিত হলেন আহসান উল্লাহ্, পেলেন শ্রেষ্ঠ সম্মাননা পুরস্কার      |     বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ      |     বীরগঞ্জে ইউএনওকে বয়কট করলেন ইউপি চেয়ারম্যানরা     |     আটোয়ারীতে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত     |     অসম্প্রদায়িক বাংলাদেশ তথা সোনার বাংলা গড়ার প্রশ্নে যে কোন অপশক্তিকে প্রতিহত করা হবে। মুজিবনগর দিবসে এই হোক অঙ্গীকার -কাজী জাফর উল্লাহ     |     বগুড়ার শেরপুরে প্রানিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন     |     আটোয়ারী উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত     |