ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ ইং | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আটোয়ারীতে অধ্যক্ষ মজিবর রহমান স্মরণে আলোচনা ও দোয়া অনুষ্ঠান

আটোয়ারী(পঞ্চগড়) প্রতিনিধি : পঞ্চগড়ের আটোয়ারীতে মরহুম অধ্যক্ষ মজিবর রহমান স্মরণে আলোচনা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। আটোয়ারী কিন্ডার গার্টেনের আয়োজনে বুধবার (২২ সেপ্টেম্বর) সকালে কিন্ডার গার্টেনের নির্মাণাধীন ভবনে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন আটোয়ারী কিন্ডার গার্টেনের প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ এবং পঞ্চগড় সরকারি মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ, শিক্ষানুরাগী ,সদ্য মরহুম মজিবর রহমানের সহধর্মীনি শাহানাজ বেগম। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আবেগ আপ্লুত হয়ে মরহুম মজিবর রহমানের শিক্ষা ক্ষেত্রে অবদানের প্রতি স্মৃতিচারণ সহ দোয়া চেয়ে বক্তব্য রাখেন মরহুম অধ্যক্ষের মেঝো ভাই, আটোয়ারী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম। কিন্ডার গার্টেনের সহকারী শিক্ষক খায়রুল বাসারের সঞ্চালনায় আবেগ আপ্লুত কন্ঠে আরো স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন পঞ্চগড় সরকারি মহিলা কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক আলহাজ্ব মোঃ রমজান আলী, আটোয়ারী আদর্শ মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ এম.এ মান্নান, আটোয়ারী সরকারি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ ফজলুল করিম, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোঃ তৈমুর রহমান, কিন্ডার গার্টেনের সহকারী শিক্ষক মোঃ নাজিরুল ইসলাম প্রমুখ। আলোচনা শেষে মরহুমের আত্মার শান্তি কামনা ও তার হাতে গড়া শিক্ষা প্রতিষ্ঠানের ভবিষ্যত সাফল্য কামনা সহ দেশ ও জাতির কল্যাণ কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন আটোয়ারী কেন্দ্রিয় জামে মসজিদের খতিব মাওলানা মোশারুল ইসলাম।
উল্লেখ্য যে, গত ১৫ সেপ্টেম্বর ২০২১ রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন অধ্যক্ষ মজিবর রহমান। তিনি আটোয়ারীতে একটি আধুনিক মানের শিক্ষা দানের প্রতিষ্ঠানের কথা মাথায় নিয়ে ১৯৯৬ সালে আটোয়ারী কিন্ডার গার্টেণ প্রতিষ্ঠা করেন। সে সময় শতাধিক শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু হয় প্রতিষ্ঠানটির। বর্তমানে অধ্যয়নরত শিক্ষার্থীর সংখ্যা প্রায় সাত শত। শুধু তাই নয়, অধ্যক্ষ মজিবর রহমানের দক্ষ পরিচালনায় জেলা ও উপজেলা পর্যায়ে প্রতিষ্ঠানটি বরাবরই সাফল্যের শীর্ষ অবস্থান ধরে রেখেছে।

You must be Logged in to post comment.

গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |     গাংনীতে মাটি ভর্তি ট্রলির উপর থেকে চাকার নিচে পড়ে শিশু নিহত     |     টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ আটক ৪     |     ঢাকায় ‘শিক্ষায় ন্যায্যতাভিত্তিক বাজেট: আমাদের প্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |