ঢাকা, বৃহস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪ ইং | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আটোয়ারীতে বিভিন্ন অপরাধে মোবাইল কোর্টে জেল-জরিমানা

মোঃ জাহেরুল ইসলাম আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি : পঞ্চগড়ের আটোয়ারীতে ঈদ পরবর্তী সময়ে উপজেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন নিরলস কাজ করছে। ঈদ পরবর্তী সময়ে সড়ক দুর্ঘটনা রোধ সহ আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বুধবার (২১ জুলাই) ঈদ-ঊল-আযহার নামাজ শেষ করে পুলিশ উপজেলার বিভিন্ন সড়ক ও হাট-বাজারে টহল ব্যবস্থা জোরদার করেছে। সেই সাথে উপজেলা প্রশাসন মোবাইল কোর্ট পরিচালনায় মাঠে কাজ করছে। নির্ভরযোগ্য সুত্রে জানা গেছে, বৃহস্পতিবার (২২ জুলাই) আটোয়ারী থানার অফিসার ইনচার্জ মোঃ ইজার উদ্দীনের নির্দেশে এসআই ফরহাদ হোসেনের নেতৃত্বে পুলিশের একটি টহল দল গভীর রাতে উপজেলার রাধানগর বোর্ড অফিস বাজারে উপস্থিত হয়। সেখানে সন্দেভাজন তিন যুবককে ঘোরাফেরা করতে দেখে পুলিশ তাদেরকে আটক করে। সন্দেহ ঘনিভুত হলে ,পুলিশ তল্লাশি করে আটককৃত যুবকদের কাছ থেকে দুই পুড়িয়া গাঁজা ও ১লিটার ওজনের ভারতীয় একটি মদের বোতল উদ্ধার করে। আটককৃতরা হলো: উপজেলার আলোয়াখোয়া ইউনিয়নের রামপুর গ্রামের মহসিন আলীর পুত্র মোঃ রিপন আলী (২৫), বামনকুমার গ্রামের মোঃ মোস্তফা কামালের পুত্র মোঃ সোহানুর রহমান(২১) ও একই গ্রামের মোঃ বকুল হোসেনের পুত্র মোঃ সিদ্দিক রহমান(২০)। আটককৃতদের মাদক সেবন , বিক্রয় ও সংরক্ষনের অপরাধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৯(গ) ধারায় প্রত্যেককে তিন মাস করে বিনাশ্রম কারাদন্ডাদেশ প্রদান করেন ভ্রাম্যমান আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মোঃ সামসুজ্জামান।
অপরদিকে একই তারিখে এসআই দীপেন্দ্র নাথ সিংহের নেতৃত্বে এসআই প্রদীপ রায় সহ পুলিশ ফোর্স নিয়ে সড়ক দুর্ঘটনা রোধে অভিযান পরিচালনা করেন। একটি মোটর সাইকেলে দুই জনের অধিক আরোহী বহন করা, মোটর সাইকেল চালানোর সময় মোবাইলে কথা বলা, বেপরোয়াভাবে মোটর সাইকেল চালানো সহ স্বাস্থ্যবিধি না মেনে অহেতুক ঘোরাফেরায় সংক্রমন রোগ ছড়ানোর অপরাধে চালক সহ ৯টি মোটর সাইকেল আটক করেন। আটককৃতদের সতর্কবার্তা জানিয়ে প্রত্যেককে এক হাজার টাকা করে মোট ৯,০০০/- টাকা জরিমানার আদেশ প্রদান করেন ভ্রাম্যমান আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মোঃ সামসুজ্জামান। উপজেলা নির্বাহী অফিসার ও অফিসার ইনচার্জ জানান, সকল প্রকার অপরাধ দমনে জনস্বার্থে পুলিশী অভিযান ও ভ্রাম্যমান আদালত পরিচালনা অব্যাহত থাকবে।

You must be Logged in to post comment.

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |     গাংনীতে মাটি ভর্তি ট্রলির উপর থেকে চাকার নিচে পড়ে শিশু নিহত     |     টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ আটক ৪     |     ঢাকায় ‘শিক্ষায় ন্যায্যতাভিত্তিক বাজেট: আমাদের প্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |     বিরলে দূর্নীতি প্রতিরােধ কমিটির ইফতার মাহফিল।     |     ঝিকরগাছায় পৌর মেয়রের ইফতারে জাতীয় সংসদ সদস্য ডা. তুহিন     |     ঝিকরগাছায় যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন     |