ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ ইং | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আমার নয় আমাদের গাংনী। নতুন গাংনী গড়তে সাংবাদিকদের সহযোগিতা চাই — এমপি সাহিদুজ্জামান খোকন

আমিরুল ইসলাম অল্ডাম মেহেরপুর প্রতিনিধিঃ আমার নয় আমাদের গাংনী। গাংনী বাসীর উন্নয়ন তথা নতুন গাংনী গড়তে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেছেন মেহেরপুর-২ গাংনী আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন। গাংনী উপজেলা প্রেসক্লাবের সাংবাদিকদেও সাথে আজ শনিবার ২ জানুয়ারি দুপুরে নতুন বছরের শুভেচ্ছা বিনিময় কালে এ সহযোগিতা কামনা করেন। এমপি সাহিদুজ্জামান খোকন বলেন, বাংলাদেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের সীমান্ত জেলা মেহেরপুর। কৃষির উপর নির্ভর করেই জেলার অর্থনীতির ভীত তৈরী হয়েছে।কৃষিকে আধুনিকায়ন ও কৃষকের সন্তানদেরমানব সন্তান হিসাবে গড়ে তুলতে হবে।কৃষি কাজের উন্নয়নে কৃষকদেও আধুনিক কৃষি প্রযুক্তির সম্মুখ জ্ঞান দিতে হবে।শুধু ধান পাট নয়, শাক সবজির পাশাপাশি অর্থকরী ফসল হিসাবে মালটা, কমলা, ড্রাগন বা নতুন নতুন ফসলের চাষ করতে চাষীদের উদ্বুদ্ধ হবে। এগিয়ে নিতে হবে কৃষি সেক্টরকে। তিনি আরও বলেন ,কৃষির উন্নয়নে ইতোমধ্যে আধুনিক যন্ত্রপাতি দেয়া হয়েছে।এমপি মহোদয় আরও বলেন,জাতীয় সংসদে আমি একাধিকবার বিশ্ববিদ্যালয়ের দাবি জানিয়েছি। গাংনীর চিৎলা ভিত্তি পাট বীজ খামারকে কৃষি বিশ্ববিদ্যালয় বা কৃষি গবেষণা কেন্দ্র হিসাবে গড়ে তোলার দাবি জানিয়ে আসছি। প্রধান মনত্রী শেখ হাসিনা মুজিববর্ষে মেহেরপুর জেলা বাসীর জন্য বিশ্ববিদ্যালয় অনমোদন দিয়েছেন। মুজিবনগর বিশ্ববিদ্যালয় অনুমোদন দেয়ায় প্রধান মন্ত্রী ও জন প্রশাসন মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী কে ধন্যবাদ জানান তিনি। গাংনী উন্নয়নের কথা তুলে তিনি আরও বলেন, ইতোমধ্যে গাংনী উপজেলার দুটি নদী খনন করা হয়েছে। এছাড়া অন্যান্য নদী নালা খাল বিল খনন ও পানি উন্নয়ন বোর্ডেও অফিসের জন্য বার বার দাবি জানিয়েছ্ িমেহেরপুর জেলায় পানি উন্নয়ন বোর্ডের একটি অফিস দিয়েছে সরকার।ফলে সারা বছর নদী নালার খনন কাজ চলমান থাকবে। তিনি আরু বলেন, অল্পদিনের মধ্যে দুটি বাইপাস সড়কের দাবি জানানো হয়েছে। উপজেলার ৪টি রাস্তা এলজিডি থেকে সড়ক ও জনপথের আওতায় নেয়ার জন্য পরিকল্পনা মন্ত্রণালয়ে প্রক্রিয়াধীন। গাংনীতে ৫০ টি প্রাথমিক বিদ্যালয়ের অবকাঠামো ও প্রাচীর নির্মাণে প্রকল্প নেয়া হয়েছ্।েশিক্ষা ছাড়া জাতি উন্নত হবেনা। ভাল কাজ করতে মান সম্মত মানুষ তৈরী করতে হবে।
গাংনী উপজেলা প্রেস ক্লাবের সভাপতি আমিরুল ইসলাম অল্ডামের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, গাংনী উপজেলা আওয়ামীলীগের যগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হুদা বিশ্বাস, আওয়ামীলেিগর বিশিষ্ট নেতা মনিরুজ্জামান আতু।
সাংবাদিক জুলফিকার আলী কাননের সঞ্চালনায় অন্যান্যদেও মধ্যে ব্ক্তব্য রাখেন, উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান পাভেল, সিনিয়র সাংবাদিক হারুণ অর রশীদ রবি, আবুল কাশেম অনুরাগী, প্রেসক্লাবের অর্থ সম্পাদক মাসুদ রানা প্রমুখ।অনুষ্ঠানের শুরুতেই প্রধান অতিথি মোহাম্মদ সাহিদুজ্জামান খোাকনকে প্রেস ক্লাবের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এছাড়া শিক্ষা ক্ষেত্রে অবদান রাখায় শেওে বাংলা একে ফজলুল হক গোল্ড মেডেল এ্যাওয়ার্ড অর্জন করায় প্রেস ক্লাবের সদস্য আবুল কাশেম অনুরাগীকে প্রেস ক্লাবের পক্ষে ফুলের তোড়া তুলে দেন এমপি সাহিদুজ্জামান খোকন।

You must be Logged in to post comment.

গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |     গাংনীতে মাটি ভর্তি ট্রলির উপর থেকে চাকার নিচে পড়ে শিশু নিহত     |     টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ আটক ৪     |     ঢাকায় ‘শিক্ষায় ন্যায্যতাভিত্তিক বাজেট: আমাদের প্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |