ঢাকা, শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪ ইং | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কোটচাঁদপুর আবাসিক প্রকৌশলীর বিরুদ্ধে পৌর মেয়রের সংবাদ সম্মেলন!

কোটচাঁদপুর (ঝিনাইদহ) প্রতিনিধি॥ঝিনাইদহের কোটচাঁদপুর পৌরসভার বিদ্যুৎ বিছিন্ন করার কারণে আবাসিক প্রকৌশলী মনোয়ার জাহিদ এর বিরুদ্ধে পৌর মেয়র শহিদুজ্জামান সেলিম শুক্রবার সকাল ১১ টার সময় এক সংবাদ সম্মেলন করেন।
সংবাদ সম্মেলনে মেয়র এক লিখিত বক্তব্যে বলেন, আমি গত ২৮/০২/২০২১ ইংরেজি তারিখে কোটচাঁদপুর পৌরসভার মেয়র হিসাবে দায়িত্ব গ্রহনের পর জানতে পারি যে, বিগত মেয়রগণের সময়কালে ২,৯০,৭০,৭১৩ (দূই কোটি নব্বই লক্ষ সত্তর হাজার সাত শত তেরো) টাকা বিদ্যুৎ বিল বকেয়া ছিলো।
বাংলাদেশের উন্নয়নের রুপকার সফল রাষ্ট্রনায়ক বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশের ৩১৯ টি পৌরসভাকে বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধের নির্দেশনা প্রদান করেছেন।
আমি দায়িত্বভার গ্রহণের পর হতে সে প্রেক্ষিতে জনস্বার্থ রক্ষায় ও সরকারের ভাবমূর্তি অক্ষুণ্ন রাখতে পৌর অফিস ভবন, রোডলাইট, পানি সরবরাহ সহ পৌর সভার সকল বিদ্যুৎ সংযোগ সঠিক ভাবে অব্যাহত রাখতে ও পৌরবাসী যাতে এসকল সুবিধা হতে বঞ্চিত বা হয় সেজন্য আমি পূর্বের বকেয়া বিদ্যুৎ বিলের মধ্যে ২৩,৬২,২১০ (তেইশ লক্ষ বাষট্টি হাজার দূইশত দশ) টাকা পরিশোধ করেছি। পরবর্তী তে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে আমরা প্রিপেইড মিটার সংযোগের মাধ্যমে গত মে ২০২১ হতে বর্তমান সময় পর্যন্ত ৩৯,২৮,৭১০ (উনচল্লিশ লক্ষ আটাশ হাজার সাতশত দশ) টাকা বিদ্যুৎ বিল দিয়েছি।
বর্তমানে আমার পরিষদের আমলে কোন প্রকার বিদ্যুৎ বিল বকেয়া নেই।
তদুপরি বিদ্যুৎ অফিসের আবাসিক প্রকৌশলী মনোয়ার জাহিদ বকেয়া বিদ্যুৎ বিল আদায়ের ব্যাপারে আমার শরণাপন্ন হলে আমি মৌখিক ভাবে তাৎক্ষণিক ২,০০০০০ (দুইলক্ষ টাকা প্রদানের কথা জানাই এবং প্রতিমাসে বকেয়া বিল বাবদ ১,০০০০০(এক লক্ষ টাকা) করে পরিশোধ করার প্রতিশ্রুতি প্রদান করি।
কিন্তু, আবাসিক প্রকৌশলী কোন প্রকার আলোচনা ছাড়াই গত ২৭/১২/২০২২ ইংরেজি তারিখে পৌর এলাকার রোড লাইটের লাইন ও পানির পাম্পের বিদ্যুৎ সংযোগ বিছিন্ন করে দেন।
এর ফলে জনগণের মধ্যে বিরুপ প্রতিক্রিয়া দেখা দেয়। এহেন অবস্থা থেকে উত্তরণের জন্য মাননীয় স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সুদৃষ্টি কামনা করছি এবং প্রতিমাসে বকেয়া বিদ্যুৎ বিল হতে ১,০০,০০০ (একলক্ষ টাকা) করে কিস্তি আকারে পরিশোধ করার জন্য আদেশ প্রদানে মর্জি হয়।
এ ব্যাপারে আবাসিক প্রকৌশলীর সাথে যোগাযোগ করলে তিনি জানান, এটি আমার কোন বিষয় নয় সব কিছু মন্ত্রণালয় নিয়ন্ত্রণ করছে।
বিগত আমলে কেন সমাধান করা হয়নি প্রসঙ্গে তিনি কোন উত্তর দেয়নি।
সংবাদ সম্মেলনে সকল প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার কর্মীরা উপস্থিত ছিলেন।

You must be Logged in to post comment.

ঝিকরগাছায় এসএসসি-৯৩ ব্যাচের বন্ধু আড্ডা ও মিলন মেলা অনুষ্ঠিত     |     গাংনীতে পুলিশের মাদক বিরোধী আভযানে ফেনসিডিল ও গাঁজাসহ ৫ মাদক ব্যবসায়ী আটক     |     প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী দায়সারা আয়োজনে খামারিদের দুর্ভোগ ৭ ঘন্টায় পশুর খাবার দেয়া হয়েছে মাত্র এক আটি ঘাস ও ১ কেজি ভূসি প্রদর্শনী শেষে আগে ৮০০ থেকে ১ হাজার টাকা দেয়া হলেও এবার দেয়া হয়েছে মাত্র ১৫০ থেকে ৩৫০ টাকা।     |     বিরল উপজেলা সিএসও এর দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত     |     বিরলে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠিত     |     টাঙ্গাইলে সেরা ওসি নির্বাচিত হলেন আহসান উল্লাহ্, পেলেন শ্রেষ্ঠ সম্মাননা পুরস্কার      |     বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ      |     বীরগঞ্জে ইউএনওকে বয়কট করলেন ইউপি চেয়ারম্যানরা     |     আটোয়ারীতে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত     |     অসম্প্রদায়িক বাংলাদেশ তথা সোনার বাংলা গড়ার প্রশ্নে যে কোন অপশক্তিকে প্রতিহত করা হবে। মুজিবনগর দিবসে এই হোক অঙ্গীকার -কাজী জাফর উল্লাহ     |