ঢাকা, বৃহস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪ ইং | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

গাংনীতে ইউপি মেম্বর যখন পরিষদের ভবন দখলদার ইউপি চেয়ারম্যান নাকি কিছুই জানেন না

আমিরুল ইসলাম অল্ডাম মেহেরপুর জেলা প্রতিনিধি : মেহেরপুরের গাংনীতে ইউপি মেম্বর যখন ইউনিয়ন পরিষদের পুরাতন ভবন জবরদখলদার।উপজেলার ৩ নং কাজীপুর ইউনিয়ন পরিষদের নওদাপাড়া ৭ নং ওয়ার্ডের নির্বাচিত মেম্বর মহন আলীর বিরুদ্ধে পরিষদের পুরাতন বিল্ডিং ও জায়গা দখল করে পাকা ঘর নির্মাণ করার অভিযোগ উঠেছে। এব্যাপারে সংশ্লিষ্ট চেয়ারম্যান আলম হুসাইন কিছুই জানেন না বলে জানান।
সরেজমিনে ঘুরে জানা গেছে, কাজীপুর ইউপির অন্তর্গত নওদাপাড়া বাজারে অবস্থিত ইউনিয়ন কাউন্সিলের পুরাতন ভবন করে দীর্ঘদিন যাবৎ নওদাপাড়া গ্রামের ক্ষমতাসীন দলের প্রভাবশালী নেতা (গ্রামের যাকে কুদ্দুস চোর বলেই জানে) বর্তমানে হার্ডওয়ার ব্যবসায়ী আব্দুল কুদ্দুস (৫১) ক্ষমতার দাপটে ব্যবসা চালিয়ে যাচ্ছেন। কেউ প্রতিবাদ করলে তাকে দেখে নেয়া হুমকি দেখিয়ে থাকেন। ইউনিয়ন পরিষদের পুরাতন ভবনে বর্তমানে রড সিমেন্ট রাখা হয়। গোপন সূত্রে জানা গেছে, হার্ডওয়ার ব্যবসার আড়ালে কুদ্দুস মাদক ব্যবসা করে থাকেন। ঐ ভবনে তিনি মাদক ব্যবসায়ীদের আস্তানা গড়ে তুলেছেন। সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানকে না জানিয়ে তিনি বিল্ডিং জবর দখলের পায়তারা চালিয়ে যাচ্ছেন। আব্দুল কুদ্দুসের বিরুদ্ধে মাদকব্যবসা, চুরি ডাকাতি, নারী কেলেংকারীসহ একাধিক হত্যাকান্ড ঘটানোর অভিযোগ পাওয়া গেছে। তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। মামলার কারনে আব্দুস কুদ্দুস বিদেশে দীর্ঘদিন পালিয়ে ছিল।
একই ভাবে নওদাপাড়া গ্রামের বর্তমান মেম্বর মহন আলী ক্ষমতার দাপট দেখিয়ে পরিষদে জায়গা দখল করে পাকা ঘর নির্মাণ করেছে। সরকারী জায়গা দখল করে ঘর নির্মাণ করা দন্ডনীয় অপরাধ। এব্যাপারে তার সাথে কথা বলতে চাইলে তিনি ক্যামেরার সামনে কথা বলতে রাজী হননি। বরং দম্ভোক্তি করে বলেন, আমার ক্ষমতাবলে জায়গা দখল করে ঘর করেছি।এখানে আমি নির্বাচনী অফিস কওে বন্ধুদের নিয়ে সময় অসময়ে বসে থাকি। সাংবাদিকরা আমার সম্পর্কে যা পারে তাই লিখুক। আমি তোয়াক্কা করি না।
অন্যদিকে হার্ডওয়ার ব্যবসায়ী কুদ্দুস জানান, আমি চেয়ারম্যানকে জানিয়ে মাসে ৫ শ’ টাকা ভাড়া চুক্তিতে পুরাতন বিলিডং ভাড়া নিয়ে ব্যবসা করছি। ঘরটি পড়ে রয়েছে তাই রক্ষণাবেক্ষনের জন্য আমি ব্যবহার করছি। তিনি প্রশ্নের জবাবে বলেন, আমি জায়গা ছেড়ে দেব। তবে নওদাপাড়া বাজারে এলজিইডি, কৃষি অফিসও ইউনিয়ন পরিষদের জায়গা দখল করে অনেকেই দোকান ঘর নির্মাণ কওে ব্যবসা করছে। ঐ দোকান গুলো উচ্ছেদ করা হলে আমিও জায়গা ছেড়ে দেব।
এনিয়ে কাজীপুর ইউপি চেয়ারম্যান আলম হুসাইনের সাথে আলাপকালে তিনি জানান, আমি এ বিষয়ে কিছুই জানিনা।আমার সাথে কোন চুক্তি হয়নি। আমার পরিষদকে কোন ভাড়াও দেয় না।

You must be Logged in to post comment.

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |     গাংনীতে মাটি ভর্তি ট্রলির উপর থেকে চাকার নিচে পড়ে শিশু নিহত     |     টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ আটক ৪     |     ঢাকায় ‘শিক্ষায় ন্যায্যতাভিত্তিক বাজেট: আমাদের প্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |     বিরলে দূর্নীতি প্রতিরােধ কমিটির ইফতার মাহফিল।     |     ঝিকরগাছায় পৌর মেয়রের ইফতারে জাতীয় সংসদ সদস্য ডা. তুহিন     |     ঝিকরগাছায় যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন     |