ঢাকা, বৃহস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪ ইং | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

গাংনীতে করোনা বিস্তাররোধে ইউএনও’র জনসচেতনামূলক প্রচারাভিযান অব্যাহত

মেহেরপুর জেলা প্রতিনিধি : মেহেরপুরের গাংনীতে করোনা বিস্তাররোধে উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী খানম’র জনসচেতনতামূলক প্রচারাভিযান অব্যাহত রয়েছে। সারাদেশে সম্প্রতি করোনা ভাইরাসের সংক্রমণ মহামারী আকারে ছড়িয়ে পড়েছে। উপজেলার বিভিন্ন গ্রামে বেশ কয়েকজন করোনা উপসর্গ নিয়ে মারাও গেছেন। পাশাপাশি করোনা সংক্রমণ বিস্তার রোধে সরকারী বিধি নিষেধ লক ডাউন বাস্তবায়নে উপজেলা প্রশাসন রাতদিন প্রচারণা চালিয়ে জনগণকে উদ্বুদ্ধ করছেন। সরকারী বিধি নিষেধ অমান্য করে যারা দোকান পাট খোলা রাখছে তাদেরকে ভ্রাম্যমান আদালতে জরিমানা করা হয়েছে। ইউএনও’র আন্তরিকতা ও মানবিক পরামর্শ ও নির্দেশনায় জন প্রতিনিধি ও মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকমন্ডলী ও গ্রাম মহল্লায় স্বেচ্ছাসেবক দল গঠন করে সচেতনতা বৃদ্ধিতে সহায়তা করার আহবান জানান।
আজ মঙ্গলবার বিকেল ৫ টা থেকে রাত সাড়ে ৭ টা পর্যন্ত গাংনী উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী খানম উপজেলার সাহারবাটি, ভাটপাড়া, নওয়াপাড়া, মাইলমারী, লক্ষ¥ীনারায়ণপুর ধলা, টেংরামারী, হিন্দা,হিজলবাড়ীয়া, মালসাদহসহ বিভিন্ন গ্রামে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সকলকে সরকারী বিধি নিষেধ, মাস্ক ব্যবহার, ও সামাজিক দুরত্ব মেনে চলতে উদ্বুদ্ধ করতে অভিযান পরিচালিত হয়। বিশেষ করে গ্রামের চা দোকানগুলো থেকে বাঁশের মাচা উচ্ছেদ অভিযান পরিচালনা করেন এবং একসাথে একের অধিক লোকজন বসে আড্ডা না দিতে পরামর্শ দেন।
ইউএনও মৌসুমী খানম আরও বলেন আপনারা সরকারী বিধি নিষেধ মেনে চলেন। তিনি সকলকে আশ্বস্ত করে বলেন,অকারনে বাড়ীর বাইরে না যাওয়াই ভালো।সাংসারিক প্রয়োজনীয় পণ্য বিক্রয় করতে পারবেন তবে দোকান খুলে রাখবেন না। বিক্রয় শেষ হলে দোকানের সার্টার নামিয়ে রাখবেন। আপনাদের খাদ্য সহায়তা দিতে সরকার পাশে রয়েছে। তিনি পথচারী ও যানবাহনে চলাচল কারী সকলকে মাস্ক ব্যবহার ও ঘরে ঘরে অবস্থান করারও পরামর্শ দেন। তিনি গ্রামের দোকানপাট বন্ধ রাখা ও করোনা ভাইরাস সম্পর্কে জনসাধারণের সম্যক ধারণা তৈরী হওয়ায় সন্তোষ প্রখাশ করেন।
এসময় ব্যাটালিয়ন আনসার বাহিনীর হাবিলদার আব্দুল বারেক সঙ্গীয় ব্যাটালিয়ন আনসার সদস্যদের নিয়ে অভিযান পরিচালনায় সহযোগিতা করেন।এছাড়াও অফিসের সরকারী কর্মচারীবৃন্দ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

You must be Logged in to post comment.

বিরলে দূর্নীতি প্রতিরােধ কমিটির ইফতার মাহফিল।     |     ঝিকরগাছায় পৌর মেয়রের ইফতারে জাতীয় সংসদ সদস্য ডা. তুহিন     |     ঝিকরগাছায় যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন     |     পবিত্র মাহে রমজান উপলক্ষে মাদারীপুর কে.আই হাসপাতালের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প     |     একের পর এক মরছে গরু, সীমান্তে আতঙ্কে দুই গ্রামের মানুষ     |     পঞ্চগড়ে স্বাধীনতা দিবস উপলক্ষে গরীব ও দুঃস্থদের মাঝে বিজিবির ইফতার বিতরণ।     |     যথাযথ মর্যাদায় পঞ্চগড়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন       |     মেহেরপুর জেলা বিএনপির উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে শহীদ স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ ও প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত     |     মেহেরপুরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত     |     যথাযোগ্য মর্যাদায় বোরহানউদ্দিনে স্বাধীনতা দিবস উদযাপন      |