ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ ইং | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

গাংনীতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

আমিরুল ইসলাম অল্ডাম মেহেরপুর জেলা প্রতিনিধি : মেহেরপুরের গাংনীতে নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদায় এবং আনন্দঘন ও উৎসব মূখর পরিবেশে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।
এ উপলক্ষ্যে শনিবার সকাল সাড়ে ৭ টার সময় গাংনী উপজেলা পরিষদ চত্ত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে এবং বীর সেনাদের স্মৃতির প্রতি পুষ্প মাল্য, পুষ্পাঞ্জলি দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা প্রশাসন,রাজনৈতিক নেতৃবৃন্দ,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠন ।
পরবর্তীতে সকাল সোয়া ৮ টার সময় গাংনী ফুটবল মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, সমাবেশ, কুচকাওয়াজ এর আয়োজন করা হয়।অনুষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করেন গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সংগ্রামী সাধারণ সম্পাদক এম এ খালেক। এসময় উপস্থিত ছিলেন গাংনী উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া সিদ্দিকা সেতু,গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রাজ্জাক।
সমাবেশে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পক্ষে ভাষণ প্রদান করেন গাংনী উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া সিদ্দিকা ও দলীয় বক্তব্য উপস্থাপন করেন উপজেলা চেয়ারম্যান এম,এ খালেক।
উপজেলা প্রশাসনের আয়োজনে সকাল ১১ টার সময় গাংনী উপজেলা পরিষদ চত্বরে বীর মুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান করা হয়।অনুষ্ঠানের শুরুতেই মুক্তিযোদ্ধাদের রজনীগন্ধার ফুল দিয়ে সংবর্ধিত ও সম্মানিত করা হয়।
এছাড়াও হাসপাতাল, এতিমখানায় উন্নত খাবার দেয়া ও বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে গাংনী উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া সিদ্দিকা এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, গাংনী উপজেলা পরিষদে চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সেক্রেটারী এম এ খালেক। এসময় গাংনী ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রাজ্জাক,সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন, গাংনী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাদির হোসেন শামীম,মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার মুন্তাজ আলী,মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার আমিরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।
উপজেলা সমবায় অফিসার মাহবুবুল হক মন্টুর সঞ্চালনায় অনুষ্ঠানে উপজেলা ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তাসহ রাজনৈতিক নেতৃবৃন্দ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

You must be Logged in to post comment.

গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |     গাংনীতে মাটি ভর্তি ট্রলির উপর থেকে চাকার নিচে পড়ে শিশু নিহত     |     টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ আটক ৪     |     ঢাকায় ‘শিক্ষায় ন্যায্যতাভিত্তিক বাজেট: আমাদের প্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |