ঢাকা, মঙ্গলবার, ১৯শে মার্চ ২০২৪ ইং | ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

গাংনীতে শিশু ধর্ষণ অপচেষ্টার অপরাধে থানায় মামলা। ২ জন আসামীর একজন পলাতক

আমিরুল ইসলাম অল্ডাম মেহেরপুর জেলা প্রতিনিধি: মেহেরপুরের গাংনীতে শিশু ধর্ষণ অপচেষ্টার অপরাধে থানায় মামলা দায়ের করেছে ভিকটিমের মা উনজিলা খাতুন। মামলায় ২ জনকে আসামী করা হলেও আপোষের কথা বলে থানা চত্বর থেকে ১ জনকে আটক করা সম্ভব হলেও কৌশলে একজন পালিয়ে গেছে বলে জানা গেছে। ঘটনা ধামাচাপা দিতে গড়িমসি করায় ৬ দিন পর শিশুটির মা অবশেষে গাংনী থানায় ২ জনকে আসামী করে মামলা দায়ের করেছে। যার মামলা নং ২৬/২৩, তাং-২১-০৩-২৩ ইং।
ঘটনাটি ঘটেছে গাংনী উপজেলার রায়পুর ইউপির অন্তর্গত হাড়িয়াদহ গ্রামের দক্ষিণ পাড়ায় ।
ঘটনার বিবরণে জানা গেছে.গত ১৫ মার্চ রাত আনুমানিক সাড়ে ১১ টার দিকে মায়ের বকুনী খেয়ে দীনমজুর আব্দুল মান্নানের শিশু কন্যা (৭ম শ্রেণির ছাত্রী)অভিমান করে গ্রামের অন্যপাড়ায় বড় বোনের বাড়িতে যাওয়ার পথে একই পাড়ার ফয়েজউদ্দীনের ছেলে সালাম ওরফে গাবের আলী (৪২) এবং মৃত হাজী ইব্রাহীম মন্ডলের ছেলে মখলেছুর রহমান (৫৫) তার হাত ধরে ৫০ টাকা দিয়ে কুপ্রস্তাব দেয়। এসময় সে চিৎকার দিতে চাইলে জোরপূর্বক পার্শ্ববর্তী একটি বাঁশবাগানে নিয়ে ধর্ষণের অপচেষ্টা চালায়। এ ঘটনা ঐ রাতেই শিশুটি তার মাকে জানিয়ে দেয়। ঘটনার পর থেকে গ্রামের মেম্বরের কাছে ধর্না দিয়েও কোন সুরাহা না হওয়ায় অবশেষে ভিকটিমের মা উনজিলা খাতুন গাংনী থানায় ধর্ষণের অপচেষ্টা মামলা দায়ের করেন।মামলায় অভিযুক্ত গাবের আলীকে আটক করে জেল হাজতে নেয়া হলেও মখলেছুর রহমান পলাতক রয়েছে।
ঘটনা সরেজমিনে জানতে গেলে নির্যাতিতা শিশুটি গণমাধ্যমকর্মীদের সামনে বিস্তারিত বর্ণনা করে। শিশু কন্যা জানায়, আমি ঐদিন মায়ের বকুনী খেয়ে গ্রামের অন্য পাড়ায় বোনের বাড়ি যাচ্ছিলাম। এসময় পথিমধ্যে আমাকে ধরে গাবের আলী ও মখলেছ কুপ্রস্তাব দেয় এবং বাঁশবাগানে নিয়ে ধর্ষণ করে। আমি ঐদিনই মাকে সব জানালে মা বিচার চেয়ে মেম্বরের কাছে যাই। মেম্বর ঘটনা ধামাচাপা দিলে গড়িমসি করে। একইভাবে গ্রামের কয়েকজন জানায়, ঘটনা সত্য। মামলার মূল আসামীকে না ধরে একজন অসহায় দিনমজুরকে আটক করা হয়েছে। আমরা চাই অবিলম্বে মুল আসামী মখলেচ কে আটক করে তাকে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হোক।
এসময় প্রতিবেশীরা জানায় , ঘটনা একবারেই সত্য নয়। মেয়ে ও মেয়ের মা দুজনেই খারাপ প্রকৃতি। এর আগেও এরকম ঘটনা সাজিয়ে সমাজপতিদের নিকট থেকে জরিমানা আদায় করেছে। অভিযুক্ত গাবেরের স্ত্রী জানায়, দিন পনের আগে রাত ১১ টার সময় নিখোজ থাকলে তার বাবা ও চাচা খুজে বেড়াচ্ছিল। এসময় ঐ শিশুটি একটি মাঠ থেকে গ্রামে প্রবেশ করে। তিনি তার অপকর্ম ঢাকতে রাতেই তার মায়ের কাছে দিয়ে আসেন।
ঘটনার বিস্তারিত জানতে গ্রামের মেম্বর রাজু আহমেদ জানান, আমি ঘটনার খোজ খবর নিতে তার বাড়িতে যাওয়ায় ভিকটিকের মা আমাকেউ ৩ নং আসামী করে থানায় মামলা দিয়েছিল। পরবর্তীতে থানার ওসি মহোদয় মিথ্যা এবং সাজানো মামলা থেকে মেম্বরের নাম বাদ দিয়ে মামলা এফআইআর করতে নির্দেশ দেন। মেম্বর আরও বলেন, আমি বিষয়টি জানতে তার বাড়িতে তার পরিবারের লোকজনের সাথে কথা বলতে গেলে উল্টো উনজিলা ও তার স্বামী আমার উপর ক্ষিপ্ত হয় এবং গালিগালাজ করে। ইতোপূর্বেও নানা সমস্যা সমাধানে আমি ভুমিকা রেখেছি। এই ঘটনাটি সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। পূর্ব শত্রুতার জের ধরে এই মানি লোকদের বিরুদ্ধে অপবাদ দিচ্ছে।
মামলার আইও এস আই শাহীন জানান, ২ জনের নামে মেয়ের মা উনজিলা মামলা দায়ের করেছে। একজনকে আটক করা হয়েছে। অন্য আসামীকে আটক করার চেষ্টা অব্যাহত রয়েছে।

You must be Logged in to post comment.

আটোয়ারী উপজেলার গুরুত্বপূর্ণ পয়েন্ট সমুহে ৪৪টি সিসিটিভি ক্যামেরা স্থাপন      |     বাক-প্রতিবন্ধীর ভাতার টাকা আত্মসাত     |     পঞ্চগড়ের আটোয়ারী প্রাণী সম্পদ অফিস চাচার অফিসে ভাতিজার রাজত্ব     |     মেহেরপুরে ভূল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর ঘটনায় হাসিনা প্রাইভেট হাসপাতাল মালিকের জেল-জরিমানা     |     মেহেরপুর জেলার মাসিক উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত     |     জীবন যেখানে যেমন ! জীবন জীবিকার তাগিদে বৃদ্ধ বয়সেও জেকের আলী ফেরী করে ঝাঁটা-বাড়–ন     |     মেহেরপুরের জয়পুর সীমান্ত এলাকা থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার     |     মাদারীপুরে পিকনিকের বাসে সামনে বসা নিয়ে দুইপক্ষের সংঘর্ষে আহত কৃষকের মৃত্যু     |     পথশিশুদের সাথে ঝিকরগাছা স্বেচ্ছাসেবক লীগের ইফতার ও দোয়া মাহফিল     |     নাভারণ হাইওয়ে পুলিশের ৩দিনের আলটিমেটাম ৩৭ দিনেও শেষ হয়নি!     |