ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ ইং | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

গাংনীতে স্থানীয় সাংবাদিকদের সাথে মুক্তি নারী ও শিশু উন্নয়ন সংস্থার অবহিতকরণ সভা অনুষ্ঠিত

আমিরুল ইসলাম অল্ডাম মেহেরপুর জেলা প্রতিনিধি: মেহেরপুরের গাংনীতে নারীর প্রতি সহিংসতা ও নির্যাতন কমিয়ে তাদের অধিকার নিশ্চিত করণের লক্ষ্যে বাৎসরিক আয়োজনে স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে মুক্তি নারী ও শিশু উন্নয়ন সংস্থার কার্যক্রম বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ রবিবার দুপুর ১২টার সময় গাংনী মহিলা ডিগ্রী কলেজের শিক্ষক সম্মেলন কেন্দ্রে মুক্তি নারী ও শিশু উন্নয়ন সংস্থার আয়োজন এবং ব্রেড ফর দ্যা ওয়ার্ল্ড,জার্মানীর সহযোগিতায় অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।সভায় নারীর প্রতি সহিংসতা কমিয়ে এনে নারীর অধিকার প্রতিষ্ঠা প্রকল্পের চলমান প্রকল্প সমূহ নিয়ে ব্যাপক আলোচনা অনুষ্ঠিত হয়েছে।
সভায় সভাপতিত্ব করেন,গাংনী উপজেলা প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক ইত্তেফাক সংবাদদাতা আমিরুল ইসলাম অল্ডাম।
অনুষ্ঠানের শুরুতেই মুক্তি নারী ও শিশু উন্নয়ন সংস্থার সার্বিক ব্যবস্থাপনায় আয়োজিত সভায় প্রকল্পের সফলতা তুলে ধরে বক্তব্য রাখেন সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রকল্পের কার্যক্রম , কর্ম এলাকা,অর্জনসহ প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন, সংস্থার প্রকল্প সমন্বয়কারী উম্মে সালমা।
প্রকল্পের (অর্থ ও প্রশাসন) সহকারী সমন্বয়কারী ফরহাদ আলী খাঁনের সঞ্চালনায় সংক্ষিপ্ত মুক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন,প্রেস ক্লাবের সভাপতি প্রভাষক রমজান আলী, মানবজমিন এর জেলা প্রতিনিধি সাহাজুল ইসলাম সাজু, সময়ের কাগজের জেলা প্রতিনিধি এম এ লিংকন। প্রকল্প বাস্তবায়ন ও সহযোগিতার জন্য প্রজেক্ট অফিসার মানছুরা খাতুন মুক্তা সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গাংনী উপজেলা প্রেসক্লাবের সেক্রেটারী ও এশিয়ান টিভির প্রতিনিধি এম এন পাভেল, গাংনী প্রেস ক্লাবের সেক্রেটারী ও বণিক বার্তার জেলা প্রতিনিধি মাহবুব আলম, এসময় সাংবাদিক জুলফিকার আলী কানন,মজনুর রহমান আকাশ, সাহাজুল ইসলাম সাজু, রাকিবুল ইসলাম কবি, রাসেল আহমেদ, আবুল কাশেম অনুরাগী, আখতারুজ্জামান, তৌহিদ উদ দৌলা রেজা প্রমুখ উপস্থিত ছিলেন।
মুক্ত আলোচনায় সাংবাদিকবৃন্দ বলেন,আমরা জানি, নারী-মুক্তি ও নারী উন্নয়ন সংস্থা দীর্ঘদিন যাবৎ নারীর প্রতি সহিংসতা রোধ, বাল্য বিবাহ প্রতিরোধ ,যৌতুক প্রতিরোধ, পারিবারিক সহিংসতা কমিয়ে আনতে কাজ করে যাচ্ছে। বর্তমানে নারী নির্যাতনের ধরণ পাল্টিয়েছে, করোনা পরিস্থিতির কারনে ইতোমধ্যেই বাল্য বিয়ের সংখ্যা উদ্বেগজনকহারে বেড়েছে। এব্যাপারে সংস্থার জবাবদিহিতার জায়গাটা আরও সক্রিয় হওয়ার আহবান জানানো হয়। সাংবাদিক হিসাবে আপনাদের অর্জনসমূহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার মাধ্যমে তুলে ধরা এবং সার্বিক সহযোগিতা করার আশাবাদ ব্যক্ত করছি।
এসময় নারী-মুক্তি ও নারী উন্নয়ন সংস্থার প্রজেক্ট অফিসার মানসুরা খাতুন সহ মুক্তি নারী ও শিশু উন্নয়ন সং¯থার কর্মীবৃন্দ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

You must be Logged in to post comment.

গাংনীতে অগ্নিকান্ডে কৃষকের গম ক্ষেত পুড়ে ছাই।     |     লালমনিরহাটে মাদরাসার নিয়োগ বানিজ্যের অভিযোগ     |     গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |     গাংনীতে মাটি ভর্তি ট্রলির উপর থেকে চাকার নিচে পড়ে শিশু নিহত     |     টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ আটক ৪     |