ঢাকা, মঙ্গলবার, ১৬ই এপ্রিল ২০২৪ ইং | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গাংনীর চেংগাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে অবৈধভাবে জামে মসজিদ নির্মাণের অভিযোগ

আমিরুল ইসলাম অল্ডাম মেহেরপুর জেলা প্রতিনিধি : মেহেরপুরের গাংনী উপজেলার চেংগাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের জমি জবরদখল করে অবৈধভাবে জামে মসজিদ নির্মাণের অভিযোগ উঠেছে। স্কুল পরিচালনা পর্ষদের অনুমতি না নিয়ে একরকম জোরপূর্বকভাবে স্কুল মাঠে জামে মসজিদ নির্মাণ করছে কতিপয় প্রভাবশালী মহল।জামে মসজিদ নির্মাণ কাজ চলছে বলে ইতোমধ্যেই রাস্তার পার্শ্বে মাইকিং করে অর্থ আদায় করা হচ্ছে।ইতোমধ্যেই আব্দুল মজিদকে সভাপতি ও আলী হোসেনকে সেক্রেটারী মনোনীত করে জামে মসজিদ নির্মাণ কমিটি গঠন করা হয়েছে।
সরেজমিনে ঘুরে জানা গেছে চেংগাড়া বাজার সংলগ্ন প্রায় দেড় বিঘা জমিতে সরকারী প্রাথমিক বিদ্যালয় রয়েছে। ইতোমধ্যে সরকারী অর্থায়নে স্কুলের চারিদিকে প্রাচীর নির্মিত হয়েছ্।ে স্কুল মাঠে দীর্ঘদিন ধরে মক্তব ও ওয়াক্তিয়া মসজিদ হিসাবে একটি টিন শেড থাকায় প্রাচীর নির্মাণ করা সম্ভব হয়নি। হঠাৎ মহল্লাবাসী পুরাতন মক্তব ঘর ভেঙ্গে নতুনভাবে ঢালাই পিলার দিয়ে চেংগাড়া বাজার জামে মসজিদ নির্মাণ করতে সাইন বোর্ড টাঙ্গিয়ে অর্থ আদায় করা হচ্ছে। মসজিদ নির্মাণ কাজ চলমান থাকায় নতুনভাবে আবারও স্কুল মাঠে একটি টিন শেড নির্মাণ করা হয়েছে। এতে করে স্কুলের ছেলে মেয়েরা খেলাধুলা বা বিনোদন থেকে বিরত থাকতে হচ্ছে।
এব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা হোসনেয়ারা খাতুন জানান,আমরা স্কুল পরিচালনা কমিটি স্কুল আঙ্গিনাতে মসজিদ নির্মাণে আপত্তি জানিয়েছি। কিন্তু মহল্লাবাসী জোরপূর্বক মসজিদ নির্মান করছে। এছাড়াও বছর খানেক আগে মসজিদ নির্মাণের বিষয়ে উপজেলা শিক্ষা অফিসকে অভিযোগ দেয়া হয়েছিল। আবেদনের প্রেক্ষিতে সে সময় ২ জন সহকারী শিক্ষা অফিসার সরেজমিনে পরিদর্শন করেছিলেন। কিন্তু কোন সিদ্ধান্ত নেয়া হয়নি। আমি আবারও কমিটির সদস্যদের নিয়ে রেজুলেশন করে শিক্ষা অফিসার মহোদয়কে অবহিত করেছি। একইভাবে স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি শাহীনের সাথে আলাপকালে তিনি জানান, আমরা মসজিদ নির্মাণে আপত্তি জানিয়েছি। কিন্তু গ্রামের লোকজন মসজিদের কথা বলে জবর দখল করছে। আমরা নিরুপাই।
এনিয়ে উপজেলা শিক্ষা অফিসার শাহজাহান রেজা (ভারপ্র্াপ্ত) জানান, সরকারী স্কুলের জায়গা দখল করে মসজিদ নির্মাণ করতে দেয়া যাবে না। আইনগতভাবেই বাধা রয়েছে। স্কুল আঙ্গিনাতে মসজিদ নির্মাণ করতে অনুমতি দিলে উপজেলার সকল স্কুলই অনুমতি দিতে হবে। প্রধান শিক্ষক মহোদয়ের সাথে আলাপ করে ব্যবস্থা নেয়া হবে।

You must be Logged in to post comment.

গাংনীতে মুকুল সেবা সংস্থার উদ্যোগে হতদরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠিত     |     উপজেলা নির্বাচনে মেহেরপুর সদরে ৫ জন ও মুজিবনগরে ৪ জন মনোনয়ন পত্র জমা দিলেন     |     গাংনীতে ‘আশ্রয়’ নামে বৃদ্ধ সেবা ও এতিম শিশু পুণর্বাসন কেন্দ্রের শুভ উদ্বোধন অনুষ্ঠিত     |     টাঙ্গাইলে ঈদের ছুটিতে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ \ শিশু সহ দুই জনের সলিল সমাধি     |     মাদারীপুরের রাজৈরে ৬ জুয়াড়িসহ গ্রেফতার-৮     |     গাংনীতে মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত     |     ঝিকরগাছায় বাঙালিয়ান বর্ষবরণ উৎসব উদযাপন     |     ঝিকরগাছায় প্রবাসী হাবিবের ব্যক্তিগত উদ্যোগে ঈদ বস্ত্র বিতরণ     |     ঝিকরগাছায় অসুস্থ রোগীদের সেবা দিতে হুইলচেয়ার দিলেন রিতি     |     ‘আয় বাঙ্গালি খাই বাঙ্গালি’ মেহেরপুরের গাংনীতে ব্যতিক্রমধর্মী আনন্দ আয়োজন     |