ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ ইং | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

 চিলাহাটিতে রুপসা ট্রেনের সঙ্গে ইঞ্জিনের সংঘর্ষ দশ যাত্রী ও দুই ড্রাইভার আহত

মোঃ সুমন ইসলাম প্রামানিক, ডোমার নীলফামারী প্রতিনিধি : চিলাহাটি থেকে ছেড়ে আসা খুলনাগামী রুপসা এক্সপ্রেস ট্রেনের সঙ্গে একটি ইঞ্জিনের সংঘর্ষে দুইজন চালক ও দশজন যাত্রী আহত হয়েছেন বলে জানা গেছে।

ঘটনার বিবরনে জানা যায়, শিলিগুড়ি থেকে ছেড়ে আসা মিতালি এক্সপ্রেস ট্রেনটি চিলাহাটি থেকে নেয়ার জন্য পার্বতীপুর থেকে আসা একটি ইঞ্জিন চিলাহাটি এসে হোম সিগনালে দাঁড়িয়ে ছিল, এর মধ্যে ৮ টা ৩০ মিনিটে চিলাহাটি থেকে খুলনাগামী রুপসা এক্সপ্রেস ট্রেনটি খুলনার উদ্দেশ্যে যাত্রা শুরু করে। ঘন কুয়াশার কারণে চালক হোম সিগনালে দাঁড়িয়ে থাকা ইঞ্জিনটিকে দেখতে না পাওয়ায় মুখোমুখি সংঘর্ষ হয়।

এতে ইঞ্জিন ২ টি ক্ষতিগ্রস্ত হয়েছে এবং দাঁড়িয়ে থাকা ইঞ্জিনটি প্রায় ৫০০ গজ দূরে ছিটকে যায় ও রুপসার ১১ টি বগির মধ্যে ৫ টি বগি ট্রেন থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। যাত্রীদের মধ্যে দশজন সামান্য আহত হয়। তারা নিজ নিজ ব্যবস্থায় চিকিৎসা নিয়ে চলে যায়। মিতালীর পাওয়ার ইঞ্জিনের ড্রাইভার তহিদুল আলম ও মাজেদ মিয়া গুরুতর আহত হয়েছেন। তাদেরকে ডোমার উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসা শেষে মিতালী এক্সপ্রেস ট্রেনে বাড়িতে পাঠিয়ে দেয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শী একজন মহিলা ফাতেমা বেগম জানান যে, আমি বাড়ির বাইরে লাইনের ধারে দাঁড়িয়ে ছিলাম এসময় বিকট শব্দে রুপসা ট্রেনটি ইঞ্জিনকে ধাক্কা দিল। তখন ঘন কুয়াশায় কিছু দেখা যাচ্ছিল না। মিতালীর ইঞ্জিনটি ২০ মিনিট ধরে আউট সিগনালে দাঁড়িয়ে ছিল এবং হর্ণ দিচ্ছিল। কয়েকজন লোক আহত হওয়া দেখেছি।

আরো একজন প্রত্যক্ষদর্শী গোলাম সারওয়ার জানান যে, আমি আউট সিগনালে ইঞ্জিনটিকে দাঁড়িয়ে থাকতে দেখে রুপসা ট্রেনটিকে দৌড়ে গিয়ে থামানোর চেষ্টা করেছি কিন্তু ঘনকুয়াশার কারণে দেখা না যাওয়ায় ট্রেনটি গিয়ে ইঞ্জিনটিকে ধাক্কা মারে । তখন বিকট শব্দে দাঁড়িয়ে থাকা ইঞ্জিনটি প্রায় ৫০০ গজ দূরে ছিটকে যায়।

এ ঘটনায় স্টেশনে দায়িত্বে থাকা সহকারী  স্টেশন মাস্টার টুটুল চন্দ্র সরকারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ঘটনার পর তাকে পাওয়া যাচ্ছে না। বর্তমানে দায়িত্বরত স্টেশন মাস্টার মোছাঃ নাজমিন আক্তার বলেন যে, আমি দায়িত্বে ছিলাম না, তাই এ সম্পর্কে কিছু বলতে পারব না।

মিতালী এক্সপ্রেস ট্রেনটি ১ টা ৪৫ মিনিটে চিলাহাটি রেলওয়ে স্টেশনে পৌছে ২ টা ২৫ মিনিটে অন্য একটি ইঞ্জিন দ্বারা ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। পরবর্তিতে ৭ ঘন্টা বিলম্বে ৩ টা ৩০ মিনিটে রুপসা এক্সপ্রেস চিলাহাটি থেকে ছেড়ে যায়।

You must be Logged in to post comment.

স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে      |     ঝিকরগাছায় স্বেচ্ছাসেবী সংগঠন সিআরবি’র আলোচনা সভা ও ইফতার মাহফিল     |     গাংনীতে অগ্নিকান্ডে কৃষকের গম ক্ষেত পুড়ে ছাই।     |     লালমনিরহাটে মাদরাসার নিয়োগ বানিজ্যের অভিযোগ     |     গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |