ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ ইং | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ছত্রভঙ্গ বিএনপির কালো পতাকা প্রদর্শন কর্মসূচি, আটক ৫৭

নিউজ ডেক্স : রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের জলকামানের রঙিন পানি ও লাঠিপেটায় ছত্রভঙ্গ হয়ে গেছে বিএনপির কালো পতাকা প্রদর্শন কর্মসূচী। এসময় ঘটনাস্থল বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল পরিবার পরিকল্পনা বিষয়ক সম্পাদক ডা. রফিবুল কবির লাবু সহ প্রায় ৫৭ জনকে আটক করা হয়েছে বলে দাবি করেছে বিএনপি।

এছাড়া পুলিশের লাঠিপেটায় বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন ও সাবেক এমপি নিলুফার চৌধুরী মনি আহত হয়। দুপুর ১২টার দিকে ধরপাকড়ের সময় সেখানেই ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ ও নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু ও আলতাফ হোসেন চৌধুরী ও খায়রুল কবির খোকনসহ কেন্দ্রীয় নেতারা।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে দুপুর সোয়া ১২টার দিকে আলালকে আটক করে নিয়ে যায় সাদা পোশাকের পুলিশ। এর কাছাকাছি সময়ে আটক হন দলটির পরিবার পরিকল্পনা বিষয়ক সম্পাদক ও ড্যাব নোত ডা. রফিবুল কবির লাবু।

কারাবন্দি বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে ঢাকায় সমাবেশের অনুমতি না পেয়ে  শনিবার কালো পতাকা প্রদর্শন কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছিলো বিএনপির সিনিয়র যুগ্ন মহাসচিব রুহুল কবির রিজভী। সকাল ১০টার আগেই নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হতে থাকেন নেতা-কর্মীরা।

এদিকে বিএনপির এ কর্মসূচিকে ঘিরে সকাল থেকেই সতর্ক অবস্থানে ছিল পুলিশ। নয়াপল্টন এলাকায় আইন শৃঙ্খলা বাহিনীর বাড়তি সদস্য মোতায়েন করা হয়। এনে রাখা হয় জলকামান ও পুলিশ ভ্যান।

এর আগে শনিবার সাড়ে ১০টার দিকে কয়েকশ কর্মী কালো পতাকা নিয়ে দলীয় কার্যালয়ের সামনের রাস্তায় বসে পড়েন। এসময় তারা খালেদার মুক্তি দাবি ও সরকারের বিরুদ্ধে নানা স্লোগান দিতে থাকেন। এরপরেই পুলিশের লাঠিপেটা শুরু হয়। সঙ্গে ছোড়া হয় জলকামান থেকে রঙিন পানি। নেতা-কর্মীরা ছত্রভঙ্গ হয়ে গেলে কর্মসূচির জন্য তৈরি প্যান্ডেল ভেঙে দেয় পুলিশ।

You must be Logged in to post comment.

গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |     গাংনীতে মাটি ভর্তি ট্রলির উপর থেকে চাকার নিচে পড়ে শিশু নিহত     |     টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ আটক ৪     |     ঢাকায় ‘শিক্ষায় ন্যায্যতাভিত্তিক বাজেট: আমাদের প্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |