ঢাকা, শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪ ইং | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঝিকরগাছায় জাগ্রত নাগরিক কমিটির তথ্য অধিকার আইনের বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত

আফজাল হোসেন চাঁদ : জাগ্রত বিবেক নিয়ে দুর্নীতির বিরুদ্ধে রুঁখে দাঁড়ানোর প্রত্যয় নিয়ে দুর্নীতিকে সর্বান্তকরণে ঘৃণা করার সম্মিলিত অঙ্গীকার পুনর্ব্যক্ত করার মধ্য দিয়ে যশোরের ঝিকরগাছায় জাগ্রত নাগরিক কমিটি জনগণের ক্ষমতায়নের জন্য তথ্য অধিকার আইনের বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার সকাল সাড়ে ১০টায় বাংলাদেশ মানবাধিকার কল্যাণ ট্রাষ্টের ঝিকরগাছা উপজেলা শাখা কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বাংলাদেশ মানবাধিকার কল্যাণ ট্রাষ্টের ঝিকরগাছা উপজেলা শাখা সভাপতি সাজ্জাদ নুরুল হক বিন্তুর সভাপতিত্ব প্রধান অতিথি ছিলেন, স্থানীয় বহু প্রচারিত দৈনিক গ্রামের কাগজ পত্রিকার সম্পাদক মবিনুল ইসলাম মবিন। তিনি তার বক্তব্যে বলেন, সামাজিক সংগঠনসমূহের কার্যকর ও দৃশ্যমান সম্পৃক্ততা ছাড়া দুর্নীতি বিরুদ্ধে অসম লড়াইয়ে বিজয় অর্জন সম্ভব নয়। সুশাসন প্রতিষ্ঠায় মূল প্রতিবন্ধকতা দুর্নীতি আর এ বাধা পেরিয়ে অগ্রসর হওয়ার জন্য অধিকার আদায়ে সক্ষম সামাজিক প্রতিষ্ঠান ও জনগণের সম্মিলিত প্রয়াস এর বিকল্প নেই।
অরাজনৈতিক সেচ্ছাসেবী সংগঠন সেবা’র প্রতিষ্ঠাকালীন সভাপতি মাস্টার আশরাফুজ্জামান বাবুর সঞ্চালনায় সভায় প্রধান আলোচ্যক ছিলেন, এমআরডিও সংগঠনের নির্বাহী পরিচালক হাসিবুর রহমান মুকুর। তিনি তার বক্তব্যে বলেন, ক্রমাগত চাপ সৃষ্টি ব্যতিরেকে দুর্নীতির বিরুদ্ধে ন্যায্য অধিকার আদায় সম্ভব নয় এবং এ ধরণের চাপ প্রয়োগ ও দাবি উত্থাপন অব্যাহত রাখতে হবে, পাশাপাশি সামাজিক নানা পর্যায়ে জনসম্পৃক্ততার মাধ্যমে দুনীতিবিরোধী সচেতনতামূলক কার্যক্রম চালিয়ে যেতে হবে।
এসময় উপস্থিত ছিলেন, দেশবরণ্য সাহিত্যিক হোসেনউদ্দিন হোসেন, ঝিকরগাছা সরকারি শহিদ মশিউর রহমান কলেজের সাবেক উপাধ্যক্ষ হাফিজুল রহমান, জেলা পরিষদের সদস্য শাহানা আক্তার, বাংলাদেশ মানবাধিকার কল্যাণ ট্রাষ্টের কেন্দ্রীয় কমিটর সাংগঠনিক সম্পাদক সুলতান আহমেদ, যশোর জেলা যুব ইউনিয়নের আহবায়ক মেহেনাজ নাসরিন শীলা, অরাজনৈতিক সেচ্ছাসেবী সংগঠন সেবা’র সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির, সাংগঠনিক সম্পাদক সাংবাদিক আফজাল হোসেন চাঁদ, উপজেলা দুনীতি প্রতিরোধ কমিটির সহ সভাপতি শাহিদুল ইসলাম শহিদ, পেন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মেঘনা ইমদাদ, ডিআরও সংগঠনের নির্বাহী পরিচালক মনিরা বেগম, ঝিকরগাছা ক্লিনিক এন্ড ডায়গোনেস্টিক সেন্টার ওনার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক একরামুল হক খোকন, দপ্তর সম্পাদক হাবিবুর রহমান প্রমুখ।

You must be Logged in to post comment.

বিরলে এক হোটেল ব্যবসায়ীর গোলায় ফাঁস দিয়ে আত্মহত্যা।     |     ঝিকরগাছায় এসএসসি-৯৩ ব্যাচের বন্ধু আড্ডা ও মিলন মেলা অনুষ্ঠিত     |     গাংনীতে পুলিশের মাদক বিরোধী আভযানে ফেনসিডিল ও গাঁজাসহ ৫ মাদক ব্যবসায়ী আটক     |     প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী দায়সারা আয়োজনে খামারিদের দুর্ভোগ ৭ ঘন্টায় পশুর খাবার দেয়া হয়েছে মাত্র এক আটি ঘাস ও ১ কেজি ভূসি প্রদর্শনী শেষে আগে ৮০০ থেকে ১ হাজার টাকা দেয়া হলেও এবার দেয়া হয়েছে মাত্র ১৫০ থেকে ৩৫০ টাকা।     |     বিরল উপজেলা সিএসও এর দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত     |     বিরলে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠিত     |     টাঙ্গাইলে সেরা ওসি নির্বাচিত হলেন আহসান উল্লাহ্, পেলেন শ্রেষ্ঠ সম্মাননা পুরস্কার      |     বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ      |     বীরগঞ্জে ইউএনওকে বয়কট করলেন ইউপি চেয়ারম্যানরা     |     আটোয়ারীতে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত     |