ঢাকা, শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪ ইং | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঝিকরগাছায় ফুল জোন এলাকা করতে দু’লক্ষ টাকার অনুদানের ঘোষনা করলেন বিভাগীয় কমিশনার

আফজাল হোসেন চাঁদ : ঝিকরগাছায় ফুল জোন এলাকা পর্যটকদের কাছে আরও আকর্ষণীয় করতে বাংলাদেশ ফ্লাওয়ার সোসাইটিকে দু’লক্ষ টাকার অনুদানের ঘোষনা করলেন খুলনা বিভাগীয় কমিশনার (এনডিসি) মোঃ ইসমাইল হোসেন। তিনি প্রধান অতিথির বক্তব্যে বলেন, বিশ্বমানের ফুল উৎপাদনে চাষীদের যুগোপযোগী ও আধুনিক প্রশিক্ষণ গ্রহণের উপর গুরুত্বারোপ করে, ফুলচাষিদের করোনা পরবর্তী প্রণোদনা প্যাকেজ ঋণের সুবিধা নিশ্চিত করার পাশাপাশি সরকারের পক্ষে সম্ভাব্য সবধরণের কৃষিঋণ অব্যাহত রাখার প্রতিশ্রুতি দেন। ফুলচাষের অপার সম্ভাবনা কাজে লাগাতে এই অঞ্চলের প্রয়োজনে একাধিক ‘ফুল প্রসেসিং সেন্টার’ গড়ে তোলার আশাবাদ ব্যক্ত করে ফুল চাষের উপর আগ্রহী হয়ে চাষীদের আরও আন্তরিক হতে বলেছেন।
যশোরের ঝিকরগাছা উপজেলার গদখালী-পানিসারা ইউনিয়নের ফুল চাষী ও ফুল ব্যবসায়ীদের সাথে সোমবার বেলা ১২টায় মতবিনিময় সভায় যশোরের জেলা প্রশাসক মোঃ তমিজুল ইসলাম খান’র সভাপতিত্বে, উপজেলা নির্বাহী অফিসার আরাফাত রহমান’র স্বাগত বক্তব্যে ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ডা. কাজী নাজিব হাসান’র সঞ্চানায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ রফিকুল ইসলাম, নেজারত ডেপুটি কালেক্টও কেএম মামুনুর রশিদ, নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাহামুদুল হাসান, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ মাসুদ হোসেন পলাশ, পৌরসভার মেয়র আলহাজ্ব মোস্তফা আনোয়ার পাশা জামাল, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান লুবনা তাক্ষী, বাংলাদেশ ফ্লাওয়ার সোসাইটির সভাপতি মোঃ আব্দুর রহিম, পানিসারা ইউনিয়নের চেয়ারম্যান নওশের আলী, বাংলাদেশ ফ্লাওয়ার সোসাইটির কেন্দ্রীুয় কমিটির সদস্য মীর বাবরজান বরুন, ঝিকরগাছা প্রেসক্লাবের সভাপতি এমামুল হাসান সবুজ, সিনিয়র সহ সভাপতি রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক সৈয়দ ইমরানুর রশিদ, সাংবাদিক আফজাল হোসেন চাঁদ, গদখালী ইউনিয়ন চেয়ারম্যান মিজানুর রহমান, নাভারণ ইউনিয়ন চেয়ারম্যান শাহাজাহান আলী, গদখালী ইউনিয়নের ভূমি উপ সহকারী কর্মকর্তা আয়ুব হোসেন, পৌর কাউন্সিলরবৃন্দ সহ আরো অনেকে।

You must be Logged in to post comment.

প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী দায়সারা আয়োজনে খামারিদের দুর্ভোগ ৭ ঘন্টায় পশুর খাবার দেয়া হয়েছে মাত্র এক আটি ঘাস ও ১ কেজি ভূসি প্রদর্শনী শেষে আগে ৮০০ থেকে ১ হাজার টাকা দেয়া হলেও এবার দেয়া হয়েছে মাত্র ১৫০ থেকে ৩৫০ টাকা।     |     বিরল উপজেলা সিএসও এর দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত     |     বিরলে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠিত     |     টাঙ্গাইলে সেরা ওসি নির্বাচিত হলেন আহসান উল্লাহ্, পেলেন শ্রেষ্ঠ সম্মাননা পুরস্কার      |     বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ      |     বীরগঞ্জে ইউএনওকে বয়কট করলেন ইউপি চেয়ারম্যানরা     |     আটোয়ারীতে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত     |     অসম্প্রদায়িক বাংলাদেশ তথা সোনার বাংলা গড়ার প্রশ্নে যে কোন অপশক্তিকে প্রতিহত করা হবে। মুজিবনগর দিবসে এই হোক অঙ্গীকার -কাজী জাফর উল্লাহ     |     বগুড়ার শেরপুরে প্রানিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন     |     আটোয়ারী উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত     |