ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ ইং | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ঝিকরগাছায় সেতু নির্মাণের বিষয়ে স্থানীয় জনপ্রতিনিধি ও জনগণের সাথে মতবিনিময় অনুষ্ঠিত

আফজাল হোসেন চাঁদ : যশোরের ঝিকরগাছায় কপোতাক্ষ নদের উপর অপরিকল্পিত ভাবে নির্মিত নদ মারা সেতুকে সরকারি নীতিমালা অনুযায়ী পরিকল্পিত সেতু নির্মাণের বিষয়ে স্থানীয় জনপ্রতিনিধি ও জনগণের সাথে মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসন ও ক্রস বর্ডার রোড নেটওয়ার্ক ইমপ্রুভমেন্ট প্রজেক্ট (বাংলাদেশ) সওজ ও সড়ক বিভাগ যশোরের আয়োজনে ঝিকরগাছা উপজেলার গদখালী-পানিসারার ফুল প্রক্রিয়াজাতকরণ কেন্দ্র ও আধুনিক ফুল বাজার কেন্দ্রের বৃহস্পতিবার সকাল ১১টার জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান’র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) সংসদীয় আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব:) অধ্যাপক ডা: মো: নাসির উদ্দীন। তিনি তার বক্তব্যে বলেন, ব্রিজ’র যে অংশ বাকী আছে সেটা সরকারি নীতিমালা অনুযায়ী করতে হবে এবং তারপর নির্মিত হয়ে যাওয়া অংশটা ভেঙে নতুনটার সমান উচ্চতায় করতে হবে।
অনুষ্ঠানের প্রধান বক্তা ছিলেন, সেতু মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব অনুবিভাগের অতিরিক্ত সচিব মোঃ আব্দুল মালেক। তিনি তার বক্তব্যে বলেন, ঝিকরগাছার মানুষের এই দেশাত্মবোধ দেখে আমি অভিভূত। আপনাদের সকল দাবির সাথে আমিও একমত পোষণ করে, স্বীকার করছি, এই ব্রিজ নির্মাণে অনিয়ম হয়েছে। এখানে দাঁড়িয়ে নীতি কথা বলে গেলেই আমার দায়িত্ব শেষ হয়ে যায় না। আমি আপনাদের দাবিগুলো অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের কাছে পৌঁছে দেবো।
এসময় বিশেষ অতিথি ছিলেন, পরিকল্পনা উইংয়ের অতিরিক্ত সচিব মোঃ জাকির হোসেন, নৌ সংরক্ষণ এবং পরিচালন বিভাগের যুগ্ম পরিচালক মোঃ আশরাফ হোসেন, উপজেলা চেয়ারম্যান মনিরুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুবুল হক, থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুর রাজ্জাক, পৌর মেয়র আলহাজ্ব মোস্তফা আনোয়ার পাশা জামাল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম রেজা, কপোতাক্ষ বাঁচাও আন্দোলন কমিটির উপদেষ্টা ইকবাল কবির জাহিদ, ঝিকরগাছা ব্রিজ বাস্তবায়ন কমিটির প্রধান উপদেষ্টা হোসেন উদ্দীন হোসেন, নাগরিক অধিকার আন্দোলন যশোর’র আহবায়ক মাস্টার নুর জালাল, ঝিকরগাছা ব্রিজ বাস্তবায়ন কমিটির আহবায়ক মাস্টার আশরাফুজ জামান বাবু, সদস্য আমানুল কাদির টুল্লু, ইকবাল হোসেন, সাংবাদিক আফজাল হোসেন চাঁদ, কপোতাক্ষ বাঁচাও আন্দোলন কমিটির আহবায়ক আব্দুর রহিম, বাপার সদস্য মহিদুল হক খান, মোবাশ্বের হোসেন বাবুসহ আরো অনেকে।
উল্লেখ্য, মতবিনিময় সভার পূর্বে সেতু মন্ত্রণালয়ের নেতৃবৃন্দ, স্থানীয় জনপ্রতিনিধি ও জনগণের উপস্থিতিতে কপোতাক্ষ নদের উপর অপরিকল্পিত ভাবে নির্মিত নদ মারা সেতু দেখতে যান অতিথিবৃন্দ। মতবিনিময়ে জনগণের পক্ষ হতে সরকারি নীতিমালা অনুযায়ী ব্রিজ নির্মাণ, কপোতাক্ষ নদকে অবৈধ দখলমুক্ত, ঝিকরগাছা শহরকে রক্ষা করতে হাজিরালি থেকে কির্তীপুর পর্যন্ত একটা উড়াল সেতু নির্মাণ এবং ব্রিজ নির্মাণের অনিয়মের সাথে জড়িত সকলকে আইনের আওতায় আনতে হবে দাবী করেছেন স্থানীয় বক্তারা।

You must be Logged in to post comment.

গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |     গাংনীতে মাটি ভর্তি ট্রলির উপর থেকে চাকার নিচে পড়ে শিশু নিহত     |     টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ আটক ৪     |     ঢাকায় ‘শিক্ষায় ন্যায্যতাভিত্তিক বাজেট: আমাদের প্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |