ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ ইং | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

টাকা আত্মসাৎ মামলায় সাজাপ্রাপ্ত মহসিন সানা ৪ বছরেও গ্রেফতার হয়নি

পাইকগাছা, খুলনা প্রতিনিধি: আড়াই লাখ টাকা আত্মসাৎ মামলায় সাজাপ্রাপ্ত মোঃ মহাসিনুর রহমান ওরফে মহসিন সানা প্রায় ৪ বছরেও গ্রেফতার হয়নি। পুলিশ তৎপরতা চালালে তাকে গ্রেফতার করা সম্ভব বলে বাদী পক্ষের দাবি। মহসিন সানা মৎস্য লীজ ঘের ব্যবসায়ী ও বাসাখালী সুন্দরবন রয়েল স্পোটিং ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক। সে খুলনার পাইকগাছা উপজেলার বাসাখালী গ্রামের মৃতঃ মোজাহার আলী সানার ছেলে।
২০১৪ সালের ২৬ জুন খুলনা যুগ্ম-দায়রা জজ প্রথম আদালত এর বিজ্ঞ যুগ্ম-দায়রা জজ, জনাব এস, মোহাম্মদ আলী এক রায়ে তাকে ২ (দুই) মাসের বিনাশ্রম কারাদন্ড এবং আড়াই লক্ষ টাকা জরিমানা প্রদান করেন। এতে রাস্ট্র পক্ষের বিজ্ঞ কৌশুলী ছিলেন জনাব মোঃ জাহাংগীর আলী এ্যাড ও আসামী পক্ষের বিজ্ঞ কৌশুলী জনাব মোঃ কুতুব উদ্দিন এ্যাড। খুলনার পাইকগাছার বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, আদালতের ৪৩০ সি/ ১২ নং মামলা হতে উদ্ভুত দায়রা মামলা নং-৭৫৩/১৩।
রাস্ট্র পক্ষের মামলার সংক্ষিপ্তি বিবরণ জানাযায়, মহসিন সানা তার মৎস্য ব্যবসা পরিচালনার জন্য পাইকগাছা উপজেলার গড়াইখালীর বাসিন্দা ইফসুফ সরদারের ছেলে ইব্রাহিম সরদার এর নিকট হতে ন-৪২০১৪৫ নং চেকের মাধ্যমে এক লক্ষ টাকা, ন-৪২০১৪৮ নং চেকের মাধ্যমে সত্তর হাজার টাকা এবং নগদ আশি হাজার টাকা সর্বমোট দুই লাখ পঞ্চাশ হাজার টাকা হাওলাত স্বরূপ গ্রহন করে। উক্ত দুই লক্ষ পঞ্চাশ হাজার টাকা পরিশোধের জন্য ১৮/৪/১২ তারিখে তার চলতি হিসাব নং ৭২০ বিপরীতে,রূপালী ব্যাংক লিঃ-গড়াইখালী হাট শাখা, পাইকগাছা খুলনার। একটি চেক সি,টি,এল,জি- ০১৩০৯১৪, প্রদান করেন।
বাদী ইব্রাহিম সরদার উক্ত চেকখানি ১৮/০৪/১২ তারিখে এবং সর্বশেষ ২১/০৫/১২ তারিখে সংশ্লিস্ট ব্যাংকে উপস্থাপন করিলে সম পরিমান টাকা নাই বলে তাকে ফিরিয়ে দেওয়া হয়। এরপর বাদী, বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট,পাইকগাছা, খুলনা এর আদালতে এন আই এ্যাক্ট এর একটি মামলা করেন। মামলা নং ৪৩০ সি/ ১২।
এই মামলা হতে উদ্ভুত দায়রা মামলা নং-৭৫৩/১৩। মামলায় খুলনা যুগ্ম-দায়রা জজ প্রথম আদালত মোঃ মহাসিনুর রহমান এর বিরুদ্ধে আনীত এন আই এ্যাক্ট ১৮৮১ এর ১৩৮ ধারার অভিযোগ রাস্ট্রপক্ষ সন্দেহাতিত ভাবে প্রমাণ করিতে সমর্থ হওয়ায় তাকে উক্ত ধারা মতে দুই মাসের বিনাশ্রম কারাদন্ড এবং ২,৫০,০০০ টাকা জরিমানা আরোপ করা হয়। উক্ত জরিমানার টাকা বাদী-অভিযোগকারী প্রাপ্ত হইবেন বলে রায়ে উল্লেখ রয়েছে।
এদিকে আড়াই লাখ টাকা আত্মসাৎ মামলায় সাজাপ্রাপ্ত মহসিন সানার মোবাইলঃ-০০৬০১৭৫৫৪৯১৩৪, ০১৯৩১৮১০৫৩৪, ০১৯৬৪১৫৩৪৮৭। এ যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি।

You must be Logged in to post comment.

গাংনীতে অগ্নিকান্ডে কৃষকের গম ক্ষেত পুড়ে ছাই।     |     লালমনিরহাটে মাদরাসার নিয়োগ বানিজ্যের অভিযোগ     |     গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |     গাংনীতে মাটি ভর্তি ট্রলির উপর থেকে চাকার নিচে পড়ে শিশু নিহত     |     টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ আটক ৪     |