ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ ইং | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

টাঙ্গাইলের ঘাটাইলে ব্যক্তি উদ্যোগে রাস্তা সংস্কার

আ: রশিদ তালুকদার, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার সাগরদিঘী-ভরাডোবা সড়কের প্রায় ৫’শ মিটার এলাকা ভাঙাচোরা, খানাখন্দে ভরা; দীর্ঘদিনে চলাচলের প্রায় অযোগ্য হয়ে পড়েছে। চলতি বর্ষা মৌসুমে রাস্তাটি আরো খারাপ হলে এলাকাবাসী চরম দুর্ভোগে পড়ে। এলাকার মানুষের দুর্ভোগের খবর সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে ও সরজমিনে দেখতে পেরে রাস্তাটি সংস্কারের জন্য এগিয়ে আসলেন জেলা যুবলীগের সদস্য ও সাগরদিঘী ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী রফিকুল ইসলাম রফিক। গত দুই দিন ধরে রাস্তাটি সংস্কার করে তিনি চলাচলের উপযোগী করেছেন।

এলাকাবাসি জানান, দীর্ঘদিন যাবৎ রাস্তাটি ভাঙাচোরা অবস্থায় রয়েছে। প্রশাসন ও জনপ্রতিনিধিদের কাছে একাধিকবার আবেদন নিবেদন করেও কোনো কাজ হচ্ছে না। চলতি বর্ষা মৌসুমে টানা বৃষ্টিতে খানাখন্দে গর্তেভরা সড়কে পানি জমে খারাপ অবস্থা হয়। যানবাহন দুর্ঘটনা যেন নিত্যদিনের ঘটনায় পরিণত হয়। আহত হয়েছেন অনেকেই। লোকমুখে শুনে আর সরজমিনে দেখে চুপ থাকেননি রফিকুল ইসলাম রফিক। তিনি এলাকার মানুষের দুর্দশা লাঘবের জন্য রাস্তাটি সংস্কারের উদ্যোগ নেন। তিনি নিজ অর্থায়নে সড়কটি সংস্কার করে দিচ্ছেন।

সাগরদিঘী ইউনিয়ন যুবলীগ নেতা সাইফুল ইসলাম জানান, দীর্ঘদিন ধরে সড়কটিতে যাতায়াতে পোহাতে হচ্ছে চরম ভোগান্তি। তাছাড়া এ সড়কটি বাজারের অন্যতম গুরুত্বপূর্ণ সড়ক হওয়ায় যানচলাচল ব্যাহত হচ্ছে। এমন সমস্যা দেখে সড়কটি সংস্কারের উদ্যোগ নেন রফিকুল ইসলাম রফিক। তার অর্থায়নে আমরা ইট, খোয়া আর বালি এনে সড়কটি মেরামতের কাজ শুরু করেছি। তিনি আরো জানান, রফিকুল ইসলাম রফিক এলাকার দরিদ্র-মেধাবী শিক্ষার্থীদের আর্থিক সহযোগিতা, দরিদ্র অসহায় মানুষদের চিকিৎসা সহায়তা করেন। এ ছাড়া করোনা পরিস্থিতিতে তিনি এলাকার দরিদ্র মানুষের মাঝে ব্যাপক ত্রাণ ও সুরক্ষা সামগ্রী বিতরণ করেন।

রফিকুল ইসলাম রফিক বলেন, আমি সব সময় অসহায়-দরিদ্র মানুষকে সাধ্যমতো সহযোগিতা দেয়ার চেষ্টা করে থাকি। আমি আমার আয়ের একটি অংশ এলাকার গরিব-দুঃখী মানুষের মাঝে ব্যয় করে থাকি। এলাকার অনেকেই চলাচলের অযোগ্য-প্রায় রাস্তাটি সংস্কার করে দেওয়ার জন্য আমাকে অনুরোধ করে। রাস্তাটির বেহাল ও মানুষের দুর্ভোগের কথা জানতে পেরে আমি রাস্তাটি সংস্কার করার উদ্যোগ নিয়েছি।

You must be Logged in to post comment.

গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |     গাংনীতে মাটি ভর্তি ট্রলির উপর থেকে চাকার নিচে পড়ে শিশু নিহত     |     টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ আটক ৪     |     ঢাকায় ‘শিক্ষায় ন্যায্যতাভিত্তিক বাজেট: আমাদের প্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |