ঢাকা, শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪ ইং | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

 টাঙ্গাইলে জমিদারের ভুয়া নাতি পরিচয়কারী গ্রেপ্তার

আ:রশিদ তালুকদার,টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের সখীপুরে করটিয়া জমিদার ওয়াক্ফ স্টেটের মুতওল্লী পরিচয়ধারী ও ভুয়া জমিদারের নাতি পরিচয়কারীকে আটক করেছে উপজেলা সহকারী কমিশনার (ভূমি)।

রোববার বিকেলে হৃদয় ইসলাম বাবু (৫০) নামে ওই ব্যক্তিকে AvUK করে সখীপুর থানায় সোপর্দ করা হয়।এ ঘটনায় গজারিয়া ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তা মো. শহিদুল ইসলাম বাদী হয়ে হৃদয় ইসলামকে একমাত্র আসামি করে সখীপুর থানায় প্রতারণার মামলা করেছেন। সে ঢাকা সাভারের ঘ/৮, ডেইরিফার্ম স্টাফ কোয়ার্টার এলাকার মিন্টু মিয়ার ছেলে।

উপজেলা ভূমি কার্যালয় সূত্রে জানা যায়, হৃদয় ইসলাম মাসখানেক আগে সখীপুর পৌরসভার ৭নং ওয়ার্ডে কচুয়া সড়কে কৃষি ব্যাংক সংলগ্ন একটি কক্ষ ভাড়া নিয়ে জমিদারদের নাতি ও ওয়াজেদ আলী খান পন্নী ওয়াক্ফ স্টেটের মুতওল্লীর প্রতিনিধি পরিচয়ে ভূমি মালিকদের সঙ্গে প্রতারণা করে টাকা হাতিয়ে নিচ্ছিল। ওই ব্যক্তি ওয়াক্ফ স্টেটের প্রতিনিধি হিসেবে ওয়াক্ফ স্টেটের জমির মালিকানা সংশোধনে প্রতি একর জমির দলিল খরচ ৩০ হাজার, প্রতিটি পরচা তৈরি পাঁচ হাজার করে টাকা নিচ্ছিল।নাম প্রকাশ না করার শর্তে একাধিক ব্যক্তি জানান, ভূমি মালিকদের এসব তথ্য জানাতে, তাদের বিশ্বাস জমাতে ও টাকা সংগ্রহে স্থানীয় কয়েকজন নারীকে নিয়োগ দেওয়া হয়েছিল। এর আগেও একাধিক প্রতারকচক্র জমিদারদের স্বজন পরিচয়ে ভূমি মালিকদের সঙ্গে প্রতারণার জাল পেতেছিল।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাকিয়া সুলতানা বলেন, ওয়াক্ফ স্টেটের মুতওল্লীর (মোতোয়ালি) প্রতিনিধি হিসেবে জমি বিক্রির অভিযোগ পেয়ে সাইনবোর্ডবিহীন ওই কক্ষে যাই। প্রতিনিধি নিয়োগের পাওয়ার অব এটর্নি, জেলা প্রশাসকের অনুমতিসহ প্রয়োজনীয় কাগজপত্র চাইলে তিনি সঠিক কোনো প্রমাণপত্র দিতে পারেননি। ভুয়া প্রতিনিধি হিসেবে ভূমি মালিকদের সঙ্গে প্রতারণার অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে আটক করে থানায় পাঠানো হয়েছে। তার বিরুদ্ধে থানায় প্রতারণার মামলা করা হয়েছে।

সখীপুর থানার ওসি মো. রেজাউল করিম বলেন, জমিদারের নাতি পরিচয়কারী হৃদয় ইসলামের বিরুদ্ধে প্রতারণা মামলা নেওয়া হয়েছে। আসামিকে কারাকারে পাঠানোর প্রস্তুতি চলছে।

You must be Logged in to post comment.

প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী দায়সারা আয়োজনে খামারিদের দুর্ভোগ ৭ ঘন্টায় পশুর খাবার দেয়া হয়েছে মাত্র এক আটি ঘাস ও ১ কেজি ভূসি প্রদর্শনী শেষে আগে ৮০০ থেকে ১ হাজার টাকা দেয়া হলেও এবার দেয়া হয়েছে মাত্র ১৫০ থেকে ৩৫০ টাকা।     |     বিরল উপজেলা সিএসও এর দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত     |     বিরলে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠিত     |     টাঙ্গাইলে সেরা ওসি নির্বাচিত হলেন আহসান উল্লাহ্, পেলেন শ্রেষ্ঠ সম্মাননা পুরস্কার      |     বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ      |     বীরগঞ্জে ইউএনওকে বয়কট করলেন ইউপি চেয়ারম্যানরা     |     আটোয়ারীতে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত     |     অসম্প্রদায়িক বাংলাদেশ তথা সোনার বাংলা গড়ার প্রশ্নে যে কোন অপশক্তিকে প্রতিহত করা হবে। মুজিবনগর দিবসে এই হোক অঙ্গীকার -কাজী জাফর উল্লাহ     |     বগুড়ার শেরপুরে প্রানিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন     |     আটোয়ারী উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত     |