ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ ইং | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

টাঙ্গাইলে মেয়াদ উত্তীর্ণ ড্রপ পুশ করায় শিশু অসুস্থ; ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

আ: রশিদ তালুকদার, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের ঘাটাইলে ভ্রাম্যমাণ আদালতে ঔষধ দোকান মালিককে ২৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। বুধবার (৮ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার হামিদপুর বাজারে এ অভিযান চালানো হয়। অভিযান পরিচালনা করেন- ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) ফারজানা ইয়াসমিন। অভিযানে মেয়াদ উত্তীর্ণ ঔষধ রাখা ও বিক্রির অপরাধে শাহীনা মেডিকেলের মালিক শাহীন তালুকদারকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা ইয়াসমিন জানান, মেয়াদ উত্তীর্ণ ঔষধ রাখা ও বিক্রির দায়ে শাহীনা মেডিকেল মালিককে ২৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। ঔষধ নিরাপত্তায় এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

এ সময় ঘাটাইল থানার অফিসার ইনচার্জ আজহারুল ইসলাম সরকার (পিপিএম) ও পুলিশ সদস্যসহ প্রায় দুইশতাধিক বিক্ষুব্দ জনগণ উপস্থিত ছিলেন।

পুলিশ ও এলাকাবাসী জানায়, কালিহাতী উপজেলার উত্তর সালেংকা গ্রামের দুলাল হোসেনের নাতী আবিদ হাসান বয়স নয় মাস গত দুই দিন যাবত জ্বরে ভুগছিল। গতকাল মঙ্গলবার বিকালে আবিদকে নিয়ে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে চিকিৎসার জন্য যান। এ সময় ডাক্তার আবিদকে দেখে প্রিসক্রিপসন দেয়। প্রিসক্রিপসনটি দেখিয়ে ঘাটাইল উপজেলার হামিদপুর বাজারের শাহীনা মেডিকেল থেকে একটি নাকের ড্রপ কিনে আনা হয়। শিশুটিকে বাড়ি নিয়ে যাওয়ার পরে নাকের ড্রপটি পুশ করলে রাতেই গুরুতর অসুস্থ হয়ে পড়ে। পরে শিশুটির মা আমিনা বেগম তার হাতের ড্রপটি মেয়াদ লক্ষ্য করে দেখেন, গত ২০২০ সালের আগস্ট মাসে নাকের ড্রপটি মেয়াদ শেষ হয়ে গেছে। অসুস্থ আবিদকে পুনরায় উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে চিকিৎসা দেওয়া হলে আবিদ কিছুটা সুস্থ হয়ে উঠে।

এ সময় স্থানীয় বিক্ষুব্দ এলাকাবাসী শাহীনা মেডিকেল ওষধের দোকানটি অবরুদ্ধ করলে ঘাটাইল থানা ও কালিহাতী থানা পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মেয়াদ উত্তীর্ণ ঔষধ রাখা ও বিক্রির অপরাধে শাহীনা মেডিকেল মালিক মো.শাহীন তালুকদারকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় মেয়াদ উত্তীর্ণ ১ বস্তা ঔষধ জব্দ করা হয়।

You must be Logged in to post comment.

গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |     গাংনীতে মাটি ভর্তি ট্রলির উপর থেকে চাকার নিচে পড়ে শিশু নিহত     |     টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ আটক ৪     |     ঢাকায় ‘শিক্ষায় ন্যায্যতাভিত্তিক বাজেট: আমাদের প্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |