ঢাকা, শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪ ইং | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঠাকুরগাঁও চিরন্তনের সভাপতি শামীম, সম্পাদক রাকিব

ঠাকুরগাঁও প্রতিনিধি: পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্ট’স এসোসিয়েশন অব ঠাকুরগাঁও, ঠাকুরগাঁও চিরন্তনের আগামী এক বছরের জন্য সভাপতি হয়েছেন শামীম রানা ও সাধারণ সম্পাদক হয়েছেন রাকিব হোসেন। শনিবার ২৮ সদস্য বিশিষ্ট এ আংশিক কমিটিটি ঘোষণা করেন সদ্য সাবেক সভাপতি তারেক রায়হান ও জাইফ আবদুল্লাহ।

ঠাকুরগাঁও চিরন্তনের নব নির্বাচিত সাধারণ সম্পাদক রাকিব হোসেন বলেন, ঠাকুরগাঁও চিরন্তন’ ঠাকুরগাঁও জেলার সকল পাবলিক বিশ্ববিদ্যালয় পড়–য়া শিক্ষার্থীদের একটি সেচ্ছাসেবী সংগঠন। সংগঠনটি ছাত্রকল্যাণ ও জনস্বার্থমূলক বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে থাকে। আমরা এই সংগঠনের গতিশীলতা বজায় রাখবো। নতুন নতুন সৃজনশীল কর্মসূচি গ্রহণ করবো এবং তা বাস্তবায়নে কাজ করবো। এই সংগঠনের মাধ্যমে ঠাকুরগাঁও জেলার সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের সাথে একটি সুন্দর মেলবন্ধন তৈরি হবে।

নব নির্বাচিত সভাপতি শামীম রানা বলেন, আমাদের উদ্দেশ্য মা, মাটি ও মাতৃভূমি ঠাকুরগাঁওকে এগিয়ে নেওয়ার প্রত্যয়ে প্রান্তিক পর্যায়ে গিয়ে ঠাকুরগাঁওয়ের মানুষের জন্য কাজ করা, যাতে আমাদের জেলা একদিন বাংলাদেশের বুকে উজ্জ্বল নক্ষত্র হিসেবে প্রতীয়মান হতে পারে। ‘আমরা আমাদের যাবতীয় সমস্যা এবং কিভাবে পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে এগিয়ে নেওয়া যায়, সেক্ষেত্রে ঐক্যবদ্ধ হয়ে ঠাকুরগাঁওয়ের মানুষের জন্য কাজ করার চেষ্টা করবো। পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্ট এসোসিয়েশন অব ঠাকুরগাঁও (ঠাকুরগাঁও চিরন্তন) প্লাটফর্মে আমাকে সেই কাজ করার সুযোগ করে দেওয়ার জন্য সকলের প্রতি অনিঃশেষ কৃতজ্ঞতা।

সদ্য সাবেক সভাপতি তারেক রায়হান বলেন, ঠাকুরগাঁও চিরন্তন এমন একটি প্লাটফর্ম যেখানে ঠাকুরগাঁও জেলার দেশের সকল পাবলিকক বিশ্ববিদ্যালয়ে পড়–য়া শিক্ষার্থীদের একমাত্র প্লাটফর্ম। করোনা পরবর্তী ঠাকুরগাঁও জেলার শিক্ষা ব্যাবস্থাকে এগিয়ে নিতে দরিদ্র এবং মেধাবী শিক্ষার্থীদের বিভিন্ন ভাবে সহায়তা দেওয়া হয়েছে আমাদের সময়ের। সব থেকে বড় সফলতা ছিল ঠাকুরগাঁওয়ের ইতিহাসে প্রথম বারের মত আমরা একইসাথে বিসিএস সুপারিশ প্রাপ্ত ক্যাডার দের সংবর্ধণা দেওয়া হয়েছে। ৪০০ নবীন শিক্ষার্থীদের বরণ সহ ৫ জন শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে সম্পূর্ণভাবে আর্থিক সহায়তা করা হয়েছে আমাদের সময়ে। কাজ করার আরো জায়গা ছিল হয়ত আমরা করতে পারিনি নতুন কমিটি নতুন উদ্যোমে কাজ করবে সেই প্রত্যাশা রইল।

You must be Logged in to post comment.

প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী দায়সারা আয়োজনে খামারিদের দুর্ভোগ ৭ ঘন্টায় পশুর খাবার দেয়া হয়েছে মাত্র এক আটি ঘাস ও ১ কেজি ভূসি প্রদর্শনী শেষে আগে ৮০০ থেকে ১ হাজার টাকা দেয়া হলেও এবার দেয়া হয়েছে মাত্র ১৫০ থেকে ৩৫০ টাকা।     |     বিরল উপজেলা সিএসও এর দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত     |     বিরলে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠিত     |     টাঙ্গাইলে সেরা ওসি নির্বাচিত হলেন আহসান উল্লাহ্, পেলেন শ্রেষ্ঠ সম্মাননা পুরস্কার      |     বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ      |     বীরগঞ্জে ইউএনওকে বয়কট করলেন ইউপি চেয়ারম্যানরা     |     আটোয়ারীতে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত     |     অসম্প্রদায়িক বাংলাদেশ তথা সোনার বাংলা গড়ার প্রশ্নে যে কোন অপশক্তিকে প্রতিহত করা হবে। মুজিবনগর দিবসে এই হোক অঙ্গীকার -কাজী জাফর উল্লাহ     |     বগুড়ার শেরপুরে প্রানিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন     |     আটোয়ারী উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত     |