ঢাকা, বৃহস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪ ইং | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ঠাকুরগাঁও রুহিয়া থানা স্বেচ্ছাসেবক লীগের এক ইউনিয়নে দুই কমিটি, টানটান উত্তেজনা

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁও সদর উপজেলায় রুহিয়া থানাধীন ১নং রুহিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের পাল্টাপাল্টি কমিটি ঘোষণাকে কেন্দ্র করে দুই গ্রæপের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। কমিটি ঘোষনার কারণে রুহিয়া থানা স্বেচ্ছাসেবক লীগের আহŸায়ক কমিটির আহবায়ক ও যুগ্ন আহŸায়কেরা একে অপরকে দোষারোপ করছেন।

জানাযায়, রুহিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের পাল্টাপাল্টি কমিটি ঘোষণা করেছেন রুহিয়া থানা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক বাশারুল ইসলাম সোহেল ও ১ নম্বর যুগ্ম আহ্বায়ক আনারুল ইসলাম।

গত ২৭ এপ্রিল থানা কমিটির আহ্বায়ক বাশারুল ইসলাম সোহেল ঘোষিত ইউনিয়ন কমিটিতে মুক্তারুল ইসলাম রুবেল কে সভাপতি ও আব্দুল মান্নান কে সাধারণ সম্পাদক করে একটি কমিটি ঘোষণা করা হয়। এই কমিটিতে স্বাক্ষর করেন যুগ্ম আহ্বায়ক নাসিরুল ইসলাম, বাবুল আলী, ওমর আলী ও আব্দুর রউফ।

কিন্তু ওই কমিটি ঘোষণার কয়েকদিন দিন পরই রুহিয়া থানা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ১নং যুগ্ম আহ্বায়ক আনারুল ইসলাম স্বাক্ষরিত রুহিয়া ইউনিয়নে আরো একটি কমিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। আর এই কমিটিতে সোহাগ আহম্মেদ কে সভাপতি ও রবিউল ইসলাম ডন’কে সাধারণ সম্পাদক করে গত ২৪ এপ্রিল গঠন করা হয়। এই কমিটিতে স্বাক্ষর করেন সদস্য মামুন ও সদস্য জুয়েল রানা।

এ বিষয়ে রুহিয়া থানা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক বাশারুল ইসলাম সোহেল বলেন, একজন যুগ্ম আহ্বায়ক ও সদস্যদের নিয়ে কমিটি গঠন করা যায় না! এটা স্বেচ্ছাসেবক লীগের নিয়ম বহির্ভূত। আমি আহ্বায়ক ও কয়েক জন যুগ্ম আহ্বায়ক নিয়ে রুহিয়া ইউনিয়নের কমিটি গঠন করেছি। আর ওই কমিটিতে যে দুজন সদস্য সই করেছে তাদের সাথে কথা হয়েছে। তারা কেও সেখানে সাক্ষর করে নাই। ওই কমিটি একাই ১ নং যুগ্ন আহŸায়ক গঠন করেছেন। এতে করে স্বেচ্ছাসেবক লীগ দুই গ্রæপে বিভক্ত হয়েছে।

রুহিয়া থানা স্বেচ্ছাসেবক লীগের ১নং যুগ্ম আহ্বায়ক আনারুল ইসলাম বলেন, দীর্ঘদিন ধরে থানা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক বাশারুল ইসলাম সোহেল নিজ চাকরি নিয়ে ব্যস্ত সময় পার করছেন। এতে তিনি সংগঠনের কোন সদস্যের সাথে যোগাযোগও রাখেন নাই। যেহেতু আমি ১নং যুগ্ম আহ্বায়ক তাই অনান্য সদস্যদের নিয়ে দলের সকল দায়িত্ব আমাকেই পালন করতে হয়েছে। কিন্তু আমাকে ও স্থানীয় আওয়ামী লীগের নেতাদের না জানিয়ে একাই ৫ টি ইউনিয়নের কমিটি গঠন করে আহŸায়ক। ইতিমধ্যে স্থানীয় আওয়ামী লীগের সিনিয়র নেতাদের সাথে বসে কমিটি করার কথা থাকলেও তিনি হঠাৎ রুহিয়া ইউনিয়ন সেচ্ছাসেবী লীগের কমিটি ঘোষণা দেয়। এতে দলের ত্যাগী কর্মীদের কমিটিতে মূল্যায়ন করা হয়নি।

রুহিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সাঈদ বাবু জানান, স্বেচ্ছাসেবক লীগ আওয়ামী লীগের একটি অঙ্গ সংগঠন। শুনেছি তাদের পাল্টা পাল্টি কমিটি ঘোষণা হয়েছে কিন্তু এখন পর্যন্ত কোন পক্ষ আমাদের হাতে কোন কাগজ দেয়নি। পাল্টা পাল্টি কমিটির বিষয়ে সেচ্ছাসেবক লীগের গঠনতন্ত্রের ভিত্তিতে তাদের সংগঠনের জেলা কমিটির নেতারা পদক্ষেপ নিবে।

এদিকে ঠাকুরগাঁও জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নাজমুল হুদা শাহ মো: অ্যাপোলো বলেন, কেন্দ্রীয় কমিটির নির্দেশনায় উপজেলা ভিত্তিক কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ কমিটির বিষয়ে দায়িত্ব রয়েছেন। যেহেতু এটা একটি পাইলট কমিটি তাই আমরা হঠাৎ সিদ্ধান্ত নিতে পারছি না। তবে খুব শীঘ্রই স্থানীয় নেতৃবৃন্দের সহযোগিতায় সুন্দর একটি কমিটি উপহার দেওয়া হবে।

You must be Logged in to post comment.

ঢাকায় ‘শিক্ষায় ন্যায্যতাভিত্তিক বাজেট: আমাদের প্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |     বিরলে দূর্নীতি প্রতিরােধ কমিটির ইফতার মাহফিল।     |     ঝিকরগাছায় পৌর মেয়রের ইফতারে জাতীয় সংসদ সদস্য ডা. তুহিন     |     ঝিকরগাছায় যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন     |     পবিত্র মাহে রমজান উপলক্ষে মাদারীপুর কে.আই হাসপাতালের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প     |     একের পর এক মরছে গরু, সীমান্তে আতঙ্কে দুই গ্রামের মানুষ     |     পঞ্চগড়ে স্বাধীনতা দিবস উপলক্ষে গরীব ও দুঃস্থদের মাঝে বিজিবির ইফতার বিতরণ।     |     যথাযথ মর্যাদায় পঞ্চগড়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন       |     মেহেরপুর জেলা বিএনপির উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে শহীদ স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ ও প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত     |