ঢাকা, বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল ২০২৪ ইং | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঠাকুরগাঁওয়ে : সবাই দেয় কম্বল এরা দিল লেপ, আল্লাহ তাদের ভালো করুক

রবিউল এহ্সান রিপন, ঠাকুরগাঁও: এই শীতে সবাইকে দেখি কম্বল দিতে আর এরা দিল লেপ। আল্লাহ তাদের ভালো করুক। লেপটা দিয়ে শীত ভালো যাবে। লেপ পেয়ে খুশি হয়ে এ কথা বলেন ঠাকুরগাঁও সদর উপজেলার ছোট খোচাবাড়ি এলাকার কুসুম মন্ডল (৬৫)।

বুধবার (২৫ জানুয়ারি) দুপুরে সহায় (জুলুম বস্তির) উদ্দোগ্যে ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় (বড়) মাঠ প্রাঙ্গনে প্রতিবছরের ন্যায় এবারও ৩০০ শতাধিক অসহায় দরিদ্রদের মাঝে লেপ বিতরণ করেছেন সংগঠনটি।

শীতবস্ত্র লেপ পেয়ে খুশি হয়ে কুসুম মন্ডল বলেন, ‘জুলুম বস্তির একঝাঁক তরুণ আমাদের মতো গরিবদের লেপ দিয়েছেন। আর অন্যান্যদের দেখি কম্বল দিতে। এরা কম্বল না দিয়ে দিয়েছেন লেপ। এই ঠান্ডায় রাতে কম্বল দিয়ে তেমন জার যায় না। এখন লেপ পেলাম এটা দিয়ে জারটা ভালো যাবে।’

এছাড়াও মন্ডলপাড়ার ফাতেমা নামে এক বৃদ্ধা বলেন, হামার এইদিক যে ঠান্ডা। ঠান্ডায় গরম কাপড়ের অভাবে রাতে ঠিকমতো ঘুমাবাও পাড়ুনা। আজই একটা লেপ দিছে মোক। এলা শান্তিত একটু ঘুমবা পারিম।

নিশ্চিতপুরের জুলেখা বলেন, আগে গতবারও এরা লেপ দিয়েছিল কিন্তু আমি আসতে না পারাই লেপ নিতে পারিনি। এবার এসে লেপ পেলাম। এতে খুব ভালো লাগছে। এমন করে যদি অন্যান্যরাও এগিয়ে আসে গরিবদের জন্য তাহলে শীতে আমাদের মতো মানুষদের কষ্ট কমে যাবে।

এসময় সহায় সংগঠনের সভাপতি সুজন খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ঠাকুরগাঁওয়ের পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন দরিদ্র শীতার্তদের হাতে লেপ তুলে দেন। এছাড়াও উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এ্যাড. মোস্তফা আলম টুলু, সমাজসেবক ও চিকিৎসক ডা. শুভেন্দু কুমার দেবনাথ, সহায় সংগঠনের সহ-সভাপতি জিয়াউর রহমান বকুল, সাধারণ সম্পাদক আরাফাত হোসেন সাগর প্রমূখ।

ঠাকুরগাঁওয়ে একঝাঁক তরুণ তরুণীদের নিয়ে গঠিত  সামাজিক সংগঠন সহায় (জুলুম বস্তি) পথ চলা শুরু হয় ২০১৮ সালে। জন্মলগ্ন থেকেই সংগঠনটি অসহায় দরিদ্রদের পাশে দাঁড়িয়ে বিভিন্নভাবে মানুষদের সহযোগিতা করছেন। সকলের সহযোগিতায় যেকোন সময় আমার গরিব দুঃখীদের পাশে দাঁড়িয়েছি ও আগামীতে থাকবে বলে জানান, সহায় সংগঠনের সহ-সভাপতি জিয়াউর রহমান বকুল।

সহায় সংগঠনের সাধারণ সম্পাদক আরাফাত হোসেন সাগর বলেন, করোনাকালে ভর্তূকি মূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্যদ্রব্য, বিনামূল্যে ইফতার বিতরণ, ৫ টাকায় হাজারো মানুষকে ঈদ বাজার, শীতের সময় লেপ বিতরণসহ গরিব দুঃখীদের বিভিন্নভাবে সহায়তা করেছি‌। সকলের সহযোগিতা পেলে আগামীতে আরও বেশি পরিসরে দরিদ্রের পাশে থাকতে পারবো।’

You must be Logged in to post comment.

    |     ভূঞাপুরে স্ত্রী কর্তৃক স্বামীর পুরুষাঙ্গ কর্তন স্ত্রী গ্রেফতার     |     মুজিবনগর স্মৃতি কমপ্লেক্সকে আন্তর্জাতিক মানের করা হবে -আ.ক.ম মোজাম্মেল হক এমপি     |     মাদকের বিরুদ্ধে সকলকে সোচ্চার থাকতে হবে           —- রাণীশংকৈলে এমপি সুজন     |     রাণীশংকৈলে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত     |     ঝিকরগাছায় ঐতিহাসিক মুজিবনগর দিবসের আলোচনা সভা, চিত্র প্রদর্শনী ও দোয়া মাহফিল     |     ঝিকরগাছায় শব্দদূষণ বন্ধে অবস্থান কর্মসূচি ও ইউএনও’র নিকট স্মারকলিপি প্রদান     |     আটোয়ারীতে এমপি রেজিয়া ইসলাম এঁর মতবিনিময় সভা     |     গাংনীতে মুকুল সেবা সংস্থার উদ্যোগে হতদরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠিত     |     উপজেলা নির্বাচনে মেহেরপুর সদরে ৫ জন ও মুজিবনগরে ৪ জন মনোনয়ন পত্র জমা দিলেন     |