ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ ইং | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

তেঁতুলিয়ার শালবাহান ইউনিয়নে নৌকার জয়ের প্রত্যাশা জননেতা আশরাফুলের

আবু তাহের আনসারী, তেঁতুলিয়া প্রতিনিধি  : পঞ্চগড় জেলার  তেঁতুলিয়া উপজেলার যুবলীগ নেতা আশরাফুল 4 নং শালবাহান ইউনিয়নের চেয়ারম্যান হওয়ার যোগ্যতা অর্জন করায় জনসমর্থনের শীর্ষে। শালবাহান ইউনিয়নের জনগন তার স্বপ্ন বাস্তবায়নের আশা মরিয়া হয়ে উঠেছে। অধিকার বঞ্চিত মানুষের পাশে থেকে ন্যয় সঙ্গতভাবে লড়াই  করে অধিকার আদায় করে দেয়াই ছিল তার প্রতিজ্ঞ। চেয়ারম্যান হওয়ার আশায় দীর্ঘ দিন যাবৎ জনসেবা করে যাচ্ছে।
এরই ফলশ্রুতিতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক দলীয় মনোনয়ন নিয়ে কোমর বেধে জনগন আশরাফুলকে নিয়ে মাঠে নেমেছেন শালবাহান ইউনিয়নবাসি।। এ নির্বাচন কে সামনে রেখে মানুষের বাড়ি বাড়ি গিয়ে ভোট চাইছেন ও দোয়ার কথা বলছেন আশরাফুল। মরুব্চেবিদের সাথে তার অন্যরকম আচরন।
চেয়ারম্যান না হয়েও করোনাকালীন সময়ে আশরাফুল অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে ছিলেন খাদ্য সামগ্রী ও নগদ অর্থ নিয়ে। গরীবের মেয়ে বিয়ে দেয়ার ক্ষেত্রেও তার সহযোগিতা ছিল চোখে পড়ার মত। মানুষের বিপদে আপদে তাৎক্ষণিকভাবে এগিয়ে আসার বিষয়টি মানুষ ভুলতে পারছে না। নিজ অর্থায়নে প্রায় বিশ কিলোমিটার রাস্তা সংস্কার করেছেন।
প্রশাসন তার মানবতা দেখে বিভিন্ন বয়স্ক ভাতা,বিধবা ভাতা,মাতৃত্বকালীন ভাতার ও সুযোগ করে দিয়েছেন অনেক অসহায়দের।তার  কার্যক্রম দেখে জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সসম্পাদক আনোয়ার সাদাত সম্রাট এর নিকট থেকে  টিআর কাবিখা ও কাবিটার বরাদ্দ নিয়ে প্রায় ত্রিশটি মসজিদের সংস্কার কাজ করে জনগনকে তাক লাগিয়ে দিয়েছেন। এছাড়াও ঈদগাহ মাঠ সংস্কার,বাউন্ডারি ওয়াল নির্মাণ,গোরস্থান এর বাউন্ডারি ওয়াল নির্মাণ কাজ অনায়াসে করে গেছেন। শ্রমিক কর্মচারীদের সমস্যায় সব সময় ঝাপিয়ে পড়তেন তিনি। শালবাহান ইউনিয়নবাসি আশরাফুলকে চেয়ারম্যান হিসাবে নির্বাচিত করার জন্যদিন রাত  উচ্ছসিত হয়ে মাঠে নেমেছে। যেখানেই যায় জনসমুদ্রে পরিনত হয়।
 আশরাফুলের পিতা তৈয়ব আলী একজন সমাজ সেবক ছিলেন। মা সুলতানা রাজিয়া গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। ফলে তাদের জনপ্রিয়তা রয়েছে ইউনিয়ন পর্যায় চোখে পড়ার মত।
আশরাফুল পারিবারিক সুত্রে আওয়ামী লীগের সাথে ওৎপ্রোতভাবে জড়িত। সে শালবাহান ইউনিয়ন আওয়ামী যুবলীগের আহবায়ক হিসেবে নিষ্ঠার সাথে দ্বায়িত্ব পালন করে আসছে। জেলা ও উপজেলার সকল দলীয় কার্যক্রমে অংশ গ্রহন করত তার সহাঠিদের নিয়ে। সকল দিক বিবেচনা করে সকল প্রার্থীদের থেকে যোগ্য প্রার্থী আশরাফুলকেই ধরে নেয়া যায়।
শালবাহান ইউনিয়নের বসির উদ্দীন জানান শালবাহান ইউনিয়নের উন্নয়নে চেয়ারম্যান হিসেবে আশরাফুলকে দলমত নির্বিশেষে বিজয়ের মালা তারি হওয়া উচিত। আমরা সকল ভোটাগন তাকে চেয়ারম্যান নির্বাচিত করতে পারব।
 তাদের পারিবারিক ও সামাজিক অবস্থান ধরে রাখার মত কৌশল ও রাজনৈতিক পরস্থিতি বিবেচনা করে চেয়ারম্যান হওয়ার মত যোগ্যতা  তৈরি করতে পেরেছেন বলে ইউনিয়ন বাসির প্রত্যাশা।

You must be Logged in to post comment.

গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |     গাংনীতে মাটি ভর্তি ট্রলির উপর থেকে চাকার নিচে পড়ে শিশু নিহত     |     টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ আটক ৪     |     ঢাকায় ‘শিক্ষায় ন্যায্যতাভিত্তিক বাজেট: আমাদের প্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |