ঢাকা, শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪ ইং | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নাটোরে ১০ পদে লড়ছেন ৪৫ জন

নাটোর প্রতিনিধি:নাটোর জেলা পরিষদ নির্বাচনে ১০ পদে লড়ছেন ৪৫ জন। এর মধ্যে চেয়ারম্যান পদে লড়ছেন দুজন। বাকিরা সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত পদে প্রার্থী হয়েছেন।
সোমবার (১৭ অক্টোবর) সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হয়ে চলবে দুপুর ২টা পর্যন্ত। জেলার ৮০৬ ভোটার পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে জয়যুক্ত করবেন।
সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ আনোয়ারুল হক বলেন, সোমবার সকাল থেকে সাতটি কেন্দ্রে ভোটগ্রহণ চলবে। কেন্দ্রগুলো হলো সদর উপজেলার দিঘাপতিয়া এমকে অনার্স কলেজ, নলডাঙ্গার শহীদ নাজমুল হক ডিগ্রি কলেজ, বাগাতিপাড়ার পেড়াবাড়িয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, লালপুর থানা বালিকা উচ্চ বিদ্যালয়, বড়াইগ্রাম কালিকাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, গুরুদাসপুর উপজেলা পরিষদ হলরুম এবং সিংড়া গোল-ই-আফরোজ সরকারি কলেজ কেন্দ্র।
জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে লড়ছেন দুজন। এর মধ্যে একজন বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট সাজেদুর রহমান খাঁন,  অপরজন জাতীয় পার্টির (জিএম কাদের) নুরুন্নবী মৃধা।
এছাড়া দুটি সংরক্ষিত আসনের বিপরীতে লড়ছেন ১২ জন। সাধারণ কাউন্সিলরের সাতটি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩১ জন।
শহীদ নাজমুল হক ডিগ্রী কলেজ  কেন্দ্রে সোমবার বেলা ১২ টা দিকে দেখা গেছে, ব্যাপক পুলিশি নিরাপত্তা ও স্ট্রাইকিং ফোর্সের উপস্থিতিতে ভোটগ্রহণ চলছে।
কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা সঞ্জয় কুমার সরকার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুস সালাম জানান, শহীদ নাজমুল হক ডিগ্রী কলেজ কেন্দ্রে মোট ভোটার  ৭৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৬০ এবং নারী ভোটার ১৯ জন। পুরুষদের জন্য একটি বুথ এবং নারীদের জন্য আরেকটি বুথে ভোটের ব্যবস্থা করা হয়েছে।
বেলা সাড়ে ১২ সময় পর্যন্ত ৭০ জন ভোটার তাদের ভোট প্রদান করেছে। বলেন জানিয়েছেন শহীদ নাজমুল হক ডিগ্রী কলেজ কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা সঞ্জয় কুমার সরকার।
জেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে প্রতিটি কেন্দ্রে পর্যাপ্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়জিত আছেন। এছাড়া একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেছেন। আইনশৃঙ্খলা পরিস্থিতি মনিটরিং করছেন পুলিশ সুপার সাইফুর রহমান। আশা করছি, নির্বাচন সুষ্ঠু হবে।

You must be Logged in to post comment.

প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী দায়সারা আয়োজনে খামারিদের দুর্ভোগ ৭ ঘন্টায় পশুর খাবার দেয়া হয়েছে মাত্র এক আটি ঘাস ও ১ কেজি ভূসি প্রদর্শনী শেষে আগে ৮০০ থেকে ১ হাজার টাকা দেয়া হলেও এবার দেয়া হয়েছে মাত্র ১৫০ থেকে ৩৫০ টাকা।     |     বিরল উপজেলা সিএসও এর দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত     |     বিরলে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠিত     |     টাঙ্গাইলে সেরা ওসি নির্বাচিত হলেন আহসান উল্লাহ্, পেলেন শ্রেষ্ঠ সম্মাননা পুরস্কার      |     বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ      |     বীরগঞ্জে ইউএনওকে বয়কট করলেন ইউপি চেয়ারম্যানরা     |     আটোয়ারীতে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত     |     অসম্প্রদায়িক বাংলাদেশ তথা সোনার বাংলা গড়ার প্রশ্নে যে কোন অপশক্তিকে প্রতিহত করা হবে। মুজিবনগর দিবসে এই হোক অঙ্গীকার -কাজী জাফর উল্লাহ     |     বগুড়ার শেরপুরে প্রানিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন     |     আটোয়ারী উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত     |