ঢাকা, শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪ ইং | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিদাহাস ট্রফি: ভারত-শ্রীলংকা মুখোমুখি আজ

নিদাহাস ট্রফি শুরু হচ্ছে আজ (মঙ্গলবার, ৬ মার্চ)। উদ্বোধনী দিনে মুখোমুখি হবে স্বাগতিক শ্রীলংকা ও ভারত। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় ম্যাচটি শুরু হবে। এ টুর্নামেন্ট খেলছে বাংলাদেশও।

ভারতের বিপক্ষে ৮ মার্চ নিজেদের প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ। জয় দিয়ে টুর্নামেন্টে যাত্রা শুরু করতে চায় শ্রীলংকা-ভারত দুদলই।

নিদাহাস ট্রফিতে বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনিসহ ৬ তারকা ক্রিকেটার ভারতের দলে নেই। তারুণ্যদীপ্ত ভারত দল খেলবে রোহিত শর্মার নেতৃত্বে। শক্তিমত্তার দিক দিয়ে শ্রীলংকা-ভারত প্রায় সমানে সমান।

শ্রীলংকার দলটিও তারুণ্যনির্ভর। তাদের দলে নেই অ্যাঞ্জেলো ম্যাথুস। তরুণদের নিয়েই নিজেদের দল সাজিয়েছেন লংকান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। তার অধীনে লংকান দল ফুরফুরে মেজাজেই রয়েছে। কেননা সম্প্রতি বাংলাদেশ সফরে টানা তিন সিরিজে জয় পাওয়ায় আত্মবিশ্বাসের পারদ উঁচুতে তাদের।

এবার ভারতের বিপক্ষে সাফল্য পেতে মাঠে নামছে তারা। টুর্নামেন্টের শুরু ভালো করতে চায় শ্রীলংকা। ভারতের বিপক্ষে ম্যাচকে সামনে রেখে লংকান ওপেনার উপুল থারাঙ্গা জানান, ভালো শুরু সবসময় গুরুত্বপূর্ণ। ছোট ফরম্যাটে ভালো শুরু করতে পারলে চাপ অনেকাংশেই কমে যায়।

তাই আমরা চাই শুরুটা ভালো হোক। এ জন্য দলের সবাই আত্মবিশ্বাসী। ভালো ক্রিকেট খেলতে পারলে সাফল্য ধরা দেবে। বাংলাদেশ সফরে যেভাবে আমরা খেলেছি, ঠিক সেভাবেই খেলার চেষ্টা করব আমরা। দেশের মাটিতে শিরোপা জয় করাই আমাদের লক্ষ্য।

এদিকে ভারত দলে সুযোগ পাওয়া নবীন তরুণদের নিজেদের মেলে ধরার সুযোগ। দল তারুণ্যনির্ভর হলেও নিদাহাস ট্রফিতে ভালো পারফরম্যান্স করবে বলে আশাবাদী ভারতের মিডল-অর্ডার ব্যাটসম্যান মানিষ পান্ডে।

তিনি জানান, দলটি তারুণ্যনির্ভর। তবে দলের সবাই ভালো পারফরম্যান্স করার জন্য মুখিয়ে রয়েছে। শ্রীলংকার কন্ডিশন দলের জন্য সমস্যা হবে না। তাই দলগত পারফরম্যান্স করতে পারলে ভালো ফল সম্ভব হবে। আমাদের লক্ষ্য শিরোপা জয়। তবে টুর্নামেন্টের শুরুটা ভালো করতে হবে। সেই লক্ষ্য নিয়ে আমরা মাঠে নামব।

স্বাধীনতার ৭০ বছর পূর্তি উপলক্ষে নিদাহাস ট্রফি আয়োজন করেছে শ্রীলংকা। টি-টোয়েন্টি ফরম্যাটের এ টুর্নামেন্টে ডাবল-লিগ পদ্ধতিতে প্রত্যক দল একে অপরের বিপক্ষে ২টি করে ম্যাচ খেলবে। লিগ পর্বে চারটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে শ্রীলংকা-বাংলাদেশ-ভারত। পয়েন্ট টেবিলের শীর্ষ দুদল আগামী ১৮ মার্চ খেলবে ফাইনাল।

শ্রীলংকা দল : দিনেশ চান্ডিমাল (অধিনায়ক), উপুল থারাঙ্গা, দানুশকা গুনাথিলাকা, কুশল মেন্ডিজ, দাসুন শানাকা, কুশল পেরেরা, থিসারা পেরেরা, জীবন মেন্ডিজ, সুরাঙ্গা লাকমাল, ইসুরু উদানা, আকিলা ধনঞ্জয়া, আমিলা আপনসো, নুয়ান প্রদীপ, দুশমন্ত চামিরা ও ধনঞ্জয়া ডি সিলভা।

ভারত দল : রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, সুরেশ রায়না, মানিষ পান্ডে, দিনেশ কার্তিক, দীপক হুদা, ওয়াশিংটন সুন্দর, যুভেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, বিজয় শংকর, শারদুল ঠাকুর, জয়দেব, মোহাম্মদ সিরাজ ও ঋসভ পান্থ।

You must be Logged in to post comment.

প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী দায়সারা আয়োজনে খামারিদের দুর্ভোগ ৭ ঘন্টায় পশুর খাবার দেয়া হয়েছে মাত্র এক আটি ঘাস ও ১ কেজি ভূসি প্রদর্শনী শেষে আগে ৮০০ থেকে ১ হাজার টাকা দেয়া হলেও এবার দেয়া হয়েছে মাত্র ১৫০ থেকে ৩৫০ টাকা।     |     বিরল উপজেলা সিএসও এর দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত     |     বিরলে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠিত     |     টাঙ্গাইলে সেরা ওসি নির্বাচিত হলেন আহসান উল্লাহ্, পেলেন শ্রেষ্ঠ সম্মাননা পুরস্কার      |     বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ      |     বীরগঞ্জে ইউএনওকে বয়কট করলেন ইউপি চেয়ারম্যানরা     |     আটোয়ারীতে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত     |     অসম্প্রদায়িক বাংলাদেশ তথা সোনার বাংলা গড়ার প্রশ্নে যে কোন অপশক্তিকে প্রতিহত করা হবে। মুজিবনগর দিবসে এই হোক অঙ্গীকার -কাজী জাফর উল্লাহ     |     বগুড়ার শেরপুরে প্রানিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন     |     আটোয়ারী উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত     |