ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ ইং | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নীলফামারী জেলায় শ্রেষ্ঠ সহকারী শিক্ষকা হিসাবে নির্বাচিত হলেন   ফারহা জেবিন লাবনী। 

মোঃ সুমন ইসলাম প্রামানিক, ডোমার নীলফামারী প্রতিনিধি। নীলফামারী জেলায় শ্রেষ্ঠ সহকারী শিক্ষকা হিসাবে নির্বাচিত হলেন ডোমার শহীদ স্মৃতি মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা ফারহা জেবিন লাবনী। তার এই কৃত্তিত্বের জন্য শিক্ষক মহল, ছাত্র/ছাত্রীসহ অভিভাবকগণ আনন্দে আত্নহারা হয়ে পড়েছে।

তিনি জাতীয় শিক্ষা পদক ২০২২ এ অংশগ্রহন করেন। চুরান্ত ফলাফলে গত ২ আগস্ট ডোমার উপজেলায় শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত হয়। পরে নীলফামারী জেলায় অংশগ্রহন করে সেখানেও তিনি জেলার ৬টি উপজেলাকে কাটিয়ে গত ২১ আগস্ট নীলফামারী জেলায় শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা হিসাবে নির্বাচিত ফলাফল ঘোষনা করেন জেলা প্রশাসক খন্দকার ইয়াছিন আরেফীন ও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নবেজ উদ্দিন সরকার।

তিনি শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত হওয়ায় শিক্ষক সমাজের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান শিক্ষক নেতারা । এ বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আমির হোসেন জানান, লাবনী ম্যাডাম একজন ভাল মনের মানুষ। তার কর্মদক্ষাতা ও পাঠ দানের বিষয়ে ভীষন আন্তরিক। বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিজের সন্তানের মতো ভাল বাসেন এবং অনেক শিক্ষর্থী তাকে মা বলে ডাকেন। তিনি জেলায় শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত হওয়ায় আমরা গর্বিত।

ডোমার শহীদ স্মৃতি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) খায়রুল ইসলাম সুমন বলেন, আমাদের বিদ্যালয়ের সকল শিক্ষকদের মধ্যে তিনি ব্যতিক্রম, লেখাপড়ার মান উন্নয়নে তিনি সবসময় শিশুদের অতি আপন করে তার স্নেহ মায়া মমতা দিয়ে বুঝিয়ে পাঠদান করেন। তার এই সফলতায় শুধু আমাদের বিদ্যালয়ের সুনাম নয়, সকল শিক্ষকদের অনুপ্রেরণা জোগাবে।

কৃত্তিত্বের বিষয়ে জানতে চাইলে শিক্ষিকা ফারহা জেবিন লাবনী জানান, আমার এতোদুর এগিয়ে যাওয়া পিছনে উপজেলা শিক্ষা কর্মকর্তা,আমার বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ সহকারী শিক্ষকগণের বিশেষ অবদান রয়েছে। আমি সকলের ভালবাসা ও দোয়া নিয়ে সততা ও নিষ্ঠার সাথে সফল শিক্ষক হিসাবে শিশুদের পাশে থেকে শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদার রাখতে চাই। এর জন্য অভিভাবক, শিক্ষক মহল সহ সকলের কাছে দোয়া কামনা করেন তিনি।

You must be Logged in to post comment.

স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে      |     ঝিকরগাছায় স্বেচ্ছাসেবী সংগঠন সিআরবি’র আলোচনা সভা ও ইফতার মাহফিল     |     গাংনীতে অগ্নিকান্ডে কৃষকের গম ক্ষেত পুড়ে ছাই।     |     লালমনিরহাটে মাদরাসার নিয়োগ বানিজ্যের অভিযোগ     |     গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |