ঢাকা, শনিবার, ২০শে এপ্রিল ২০২৪ ইং | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় জমে উঠেছে ইউনিয়ন পরিষদ নির্বাচন দলীয় মনোনয়ন প্রত্যাশিদের দৌড়ঝাপ বেড়েছে। কদর বেড়েছে উপজেলা পর্যায়ে নেতাকর্মীদের।

আবু তাহের আনসারী তেঁতুলিয়া (পঞ্চগড়) উপজেলা সংবাদদাতা :পঞ্চগড়ের তেঁতুলিয়ায় জমে উঠেছে ইউনিয়ন পরিষদ নির্বাচন বেড়েছে দলীয় মনোনয়ন প্রত্যাশিদের দৌড়ঝাপ । কদর বেড়েছে উপজেলা পর্যায়ে নেতাকর্মীদের। ৭টি ইউনিয়ন থেকে আওয়ামীলীগের চেয়ারম্যান প্রার্থীদের আবেদন পড়েছে ২৮ টি।
গতকাল শনিবার সকাল থেকে দ্বিতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ গ্রহনকারী আওয়ামীলীগের চেয়ারম্যান প্রার্থীদের আবেদন তেঁতুলিয়া উপজেলার ৭টি ইউনিয়নের আওয়ামীলীগ দলীয় মনোনয়ন প্রত্যাশীদের ভীড় বেড়েছে। সারাদিন দলীয় কার্যালয়ের সামনে উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে নেতাকর্মীরা অবস্থান নিয়েছে। উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইয়াসিন আলী মন্ডল ও সাধারণ সম্পাদক কাজী মাহমুদুর রহমান ডাবলু অফিসের সামনে মনোনয়ন প্রত্যাশীদের সামনে নিয়ে দলীয় আলোচনা ও সামনে নির্বাচনের পূর্ব পস্তুতি সম্পর্কে আলোচনা করছেন। আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক উপজেলা পর্যায়ে মনোনয়ন প্রত্যাশীদের আবেদন সংগ্রহ করে জেলা কার্যালয়ে প্রেরনের পর আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক মনোনয়ন চুড়ান্ত করা হবে। তবে নির্ভর করবে মাঠ পর্যায় থেকে দলীয় কার্যক্রমে সক্রিয় ভুমিকা কার বেশী। জনসেবার দিকটাও লক্ষনিয় বিষয়। যাচাই বাছাই করে যে পাওয়ার মত উপযুক্ত তার জন্য সুপারিশ সহকারে তালিকা প্রেরনের নির্দেশনা দিয়েছে আওয়ামীলীগের কেন্দীয় কমিটি। উক্ত সিদ্ধান্তের প্রেক্ষিতে নির্বাচনে নৌকা প্রতিকে চেয়ারম্যান প্রার্থী হিসাবে দলীয় মনোনয়ন চেয়ে আবেদন করছে নির্বাচনে অংশগ্রহনকারীরা । ১ নং বাংলাবান্ধা ইউনিয়নে আবেদন করেছেন ৫জন তারা হলো (১) উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বর্তমান চেয়ারম্যান কুদরত-ই খুদা মিলন, (২) বাংলাবান্ধা ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক মাহবুবুল আলম(৩) ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক সামসুজ্জামান মানিক (৪) ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমিটির মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ও সাবেক মেম্বার বীর মুক্তিযোদ্ধা আশির উদ্দীন, (৫) উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাশারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন মুসা(৬) বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের যুগ্ন আহবায়ক মোঃ ইউসুফ আলী। ২নং তিরনইহাট ইউনিয়নে ২জন(১) উপজেলা আওয়ামীলীগের সদস্য মোঃ তহিদুল ইসলাম। তেঁতুলিয়া সদর ইউনিয়নে ৬জন, (১)সাবেক ছাত্র নেতা মাসুদ করিম সিদ্দিকী (২) ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সাইনুল হক,(৩) ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সুরুজজামান, (৪)উপজেলা শ্রমিকলীগের সভাপতি ইনছান আলী ও (৫) জেলা কৃষকলীগের সভাপতি তাজিরুল ইসলাম তাজু, ৪নং শালবাহান ইউনিয়নে ৫জন (১) উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক আকন্দ (২) শালবাহান ইউনিয়ন যুবলীগের আহবায়ক মোঃ আশরাফুল ইসলাম (৩ এ্্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন) (৪) শালবাহান ইউনিয়ন কৃষকলীগের সভাপতি কবির হোসেন (৫) ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল ইসলাম লালু । ৫ নং বুড়াবুড়ি ইউনিয়ন থেকে ৫টি (১) বুড়াবুড়ি ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ন আহবায়ক বাদশা সোলায়মান (২) মুক্তিযোদ্ধা সন্তান ইয়াসিন আলী (৩)এ্যডভোকেট জুয়েল আলী (৪)বর্তমান চেয়ারম্যান তারেক হোসেন (৫) উপজেলা আওয়ামীলীগের কোষাধক্ষ্য শেখ কামাল হোসেন, ৬নং ভজনপুর ইউনিয়নে ২জন (১) ভজনপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ লিটন (২) ভজনপুর ইউনিয়ন যুবলীগের আহবায়ক আফসার আলী । ৭ নং দেবনগড় ইউনিয়ন থেকে ৩ জন মনোনয়ন চেয়ে আবেদন করেছেন (১) দেবনগড় ইউনিয়ন আওয়ামীলীগের ১নং যুগ্ন আহবায়ক সাবেক ছাত্রলীগ ও যুবলীগ নেতা ও সাবেক চেয়ারম্যন মোঃ তরিকুল ইসলাম (২) ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ ডাবলু ও দেবনগড় ইউনিয়ন কৃষকলীগের সভাপতি সোলেমান আলীসহ এ নিয়ে ২৮ জন প্রার্থী দলীয়ভাবে মনোনয়ন জমা দিয়েছেন বলে তেঁতুলিয়া উপজেলা আওয়ামীলীগের দলীয় অফিস সুত্রে জানা গেছে।

You must be Logged in to post comment.

বিরলে এক হোটেল ব্যবসায়ীর গোলায় ফাঁস দিয়ে আত্মহত্যা।     |     ঝিকরগাছায় এসএসসি-৯৩ ব্যাচের বন্ধু আড্ডা ও মিলন মেলা অনুষ্ঠিত     |     গাংনীতে পুলিশের মাদক বিরোধী আভযানে ফেনসিডিল ও গাঁজাসহ ৫ মাদক ব্যবসায়ী আটক     |     প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী দায়সারা আয়োজনে খামারিদের দুর্ভোগ ৭ ঘন্টায় পশুর খাবার দেয়া হয়েছে মাত্র এক আটি ঘাস ও ১ কেজি ভূসি প্রদর্শনী শেষে আগে ৮০০ থেকে ১ হাজার টাকা দেয়া হলেও এবার দেয়া হয়েছে মাত্র ১৫০ থেকে ৩৫০ টাকা।     |     বিরল উপজেলা সিএসও এর দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত     |     বিরলে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠিত     |     টাঙ্গাইলে সেরা ওসি নির্বাচিত হলেন আহসান উল্লাহ্, পেলেন শ্রেষ্ঠ সম্মাননা পুরস্কার      |     বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ      |     বীরগঞ্জে ইউএনওকে বয়কট করলেন ইউপি চেয়ারম্যানরা     |     আটোয়ারীতে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত     |