ঢাকা, বৃহস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪ ইং | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ফিল্মি স্টাইলে আওয়ামীলীগ নেতার জমি দখল

আবু তাহের আনসারী পঞ্চগড় জেলা প্রতিনিধি : তেঁতুলিয়ায় ফিল্মি স্টাইলে আওয়ামীলীগ নেতার জমি দখল করার অভিযোগে গ্রেফতার-২।
গত রবিবার (১০এপ্রিল) রাতে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় আওয়ামীলীগ নেতা শালবাহান ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক নুরুল ইসলাম লালুর বিরুদ্ধে ফিল্মি স্টাইলে পুলিশের উপস্থিতিতে জমি দখল করার অভিযোগ উঠেছে।এ বিষয়ে জমির মালিক নাজমুল ইসলাম বাদী হয়ে নুরুল ইসলাম লালুকে প্রধান আসামী করে ১৮ জনের নাম উল্লেখ করে ও ১শত জনকে অজ্ঞাত আসামী করে তেঁতুলিয়া মডেল থানায় একটি মামলা দায়ের করে। মামলা রেকর্ড করার পর তেঁতুলিয়া মডেল থানা পুলিশ মধ্যরাতে ভাড়াটিয়া লোক নিয়ে জমি দখলের অভিযোগে নাজমুল ইসলাম বাদী হয়ে নুরূল ইসলাম লালু (৫০) প্রধান আসামী করে ১৮ জনকে নামীয় ও শতাধীক অঞ্জাত নামা আসামী করে মামলা করলে নুরূল ইসলাম লালু (৫০) তার ছোট ভাই জামাল উদ্দীন (৪০) কে নিজ বাড়ি থেকে গ্রেফতার করে তেঁতুলিয়া মডেল থানা পুলিশ।
পঞ্চগড় জেলার তেঁতুলিয়া উপজেলার শালবাহান ইউনিয়নের কালান্দিগঞ্জ এলাকার পত্নিপাড়া গ্রামের জাহেরুল ইসলাম ও তার ছেলে নাজমুল ইসলাম ৩০ বছর যাবৎ ভোগ দখল করে আসছে। হঠাৎ গত শনিবার (৯এপ্রিল) মধ্যরাতে নুরুল ইসলাম লালু তার তিন ভাইসহ দেশীয় অস্ত্র-সস্ত্রে সজ্জিত হয়ে জেলার বিভিন্ন এলাকা থেকে ভাড়াটিয়া লাঠিয়াল বাহিনি ভাড়া করে রাতের অন্ধকারে জমি দখল করতে যায়। এসময় জমির মালিক জাহেরুল ইসলাম টের পেয়ে তার পরিবারের লোকজনসহ জমি দখলে বাধা দিতে গেলে দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে উক্ত জমিতে ঘর উত্তোলন করে দখল করে নেয় নুরুল ইসলাম লালু।
পরদিন রবিবার সকালে দলীয় দাপট ও সন্ত্রাসী কায়দায় জমি দখলের অভিযোগ এনে তেঁতুলিয়া মডেল থানায় একটি মামলা দায়ের করে নাজমুল। অভিযোগের প্রেক্ষিতে নুরুল ইসলাম লালু ও তার ভাইকে বাড়ী থেকে গ্রেফতার করে তেঁতুলিয়া মডেল থানা পুলিশ। ওইদিন রাত নুরুল ইসলাম লালুকে পঞ্চগড় থানায় হেফাজতে রাখে ও তার ভাই জামাল উদ্দীনকে গতকাল মঙ্গলবার সকালে পঞ্চগড় আদালতে প্রেরণ করে। বিজ্ঞ আদালতে সোপর্দ করলে বিজ্ঞ আদালত জামিন না মন্জুর করে জেল হাজতে প্রেরণ করে।
মামলার বিবরনে জানা যায় উপজেলার বোয়ালমারী মৌজার ১৮ খতিয়ানভুক্ত ২০০৫,২০০৬ ও ২০০৭ দাগ মোট এক একর ৭৩ শতক জমির মধ্যে ৬৩ শতক জমি দীর্ঘদিন যাবৎ ভোগ দখল করে আসছে জাহেরুল ও তার পুত্র নাজমুল ইসলাম। রাতের অন্ধকারে জমি দখল করতে গেলে এলাকার লোকজন জমি দখলের বিষয়ে জানতে গেলে দেশীয় অস্ত্র-সস্ত্রে সজ্জিত হয়ে একটি দল এসে বলে এ জমি আমার। জমি থেকে না সরে গেলে তোদের সকলকে শহীদ করে দেব এ কথা বলে এলো পাথারী মার পিট শুরু করলে মাইরের চোটে জখম হয়ে হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি হয়। এ সুযোগে দুটি টিনের চালা ঘর নির্মাণ করে। বাদী পক্ষ কোন উপায়ান্তর না পেয়ে ৯৯৯ নাম্বারে ফোন দিলে তাৎক্ষনিক তেঁতুলিয়া মডেল থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে বাধা দেয় এবং পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।
এ দিকে হাসপাতালে চিকিৎসারত বাদীপক্ষের জাহেরুল ইসলাম জানান আমরা রেকর্ডভুক্ত জমিতে শান্তিপূর্ণভাবে ভোগ দখল করে আসছি। কিন্তু নুরুল ইসলাম লালু ও তার ভাই খতিয়ান বলে জমিটি দাবি করে। এ নিয়ে আদালতে বাটোয়ারা মামলা করে আমার পক্ষে রায়ও পেয়েছি। লালু ও তার পরিবারের লোকজন এবং ভাড়াটিয়া সন্ত্রাসী বাহিনী নিয়ে আমার জমিতে টিনের চালা ঘর নির্মাণ করে। বাধা দিতে গেলে আমিসহ আমার পরিবারের লোকজনদের প্রাননাশের হুমকি দেয় । এবং বলে কেউ যদি বাধা দিতে আসে তাহলে তাদের মেরে শহীদ করে দেযা হবে।
অভিযুক্তদের বিরুদ্ধে এলাকায় একাধীক অভিযোগ রয়েছে। জমি দখল, চাদাবাজি মিথ্যা মামলা দিয়ে এলাকার মানুষকে হয়রানি সহ একাধীক অপকর্মের অভিযোগ রয়েছে।
তেঁতুলিযা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু সায়েম মিয়া জানান নুরুল ইসলাম লালু গভীর রাতে অবৈধভাবে অন্যের জমি দখল করতে গেলে গোপন সংবাদের ভিত্তিতে ঘটনাস্থলে যাই এবং পরিস্থিতি নিয়ন্ত্রনে আনি। পরদিন নুরুল ইসলাম লালু সহ ১৮ জনকে নামীয় ও শতাধীক অজ্ঞাতনামা উল্লেখ করে একটি মামলা দায়ের করে। পরে মামলার প্রধান আসামী ও তার ছোট ভাই জামাল উদ্দীনকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হলে আদালত তাদের জেল হাজতে প্রেরণ করে।

You must be Logged in to post comment.

বিরলে দূর্নীতি প্রতিরােধ কমিটির ইফতার মাহফিল।     |     ঝিকরগাছায় পৌর মেয়রের ইফতারে জাতীয় সংসদ সদস্য ডা. তুহিন     |     ঝিকরগাছায় যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন     |     পবিত্র মাহে রমজান উপলক্ষে মাদারীপুর কে.আই হাসপাতালের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প     |     একের পর এক মরছে গরু, সীমান্তে আতঙ্কে দুই গ্রামের মানুষ     |     পঞ্চগড়ে স্বাধীনতা দিবস উপলক্ষে গরীব ও দুঃস্থদের মাঝে বিজিবির ইফতার বিতরণ।     |     যথাযথ মর্যাদায় পঞ্চগড়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন       |     মেহেরপুর জেলা বিএনপির উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে শহীদ স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ ও প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত     |     মেহেরপুরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত     |     যথাযোগ্য মর্যাদায় বোরহানউদ্দিনে স্বাধীনতা দিবস উদযাপন      |