ঢাকা, বৃহস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪ ইং | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পঞ্চগড়ের বোদা পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগের আজাহার আলী নির্বাচিত

পঞ্চগড় প্রতিনিধি:পঞ্চগড়ের বোদা পৌরসভা নির্বাচনে মেয়র পদে শেষ হাসি হেসেছেন আওয়ামীলীগ দলীয় প্রার্থী বোদা উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি মো. আজাহার আলী। তিনি নৌকা প্রতিকে ৬৭৪০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী স্বতন্ত্র প্রার্থী বিএনপির বোদা উপজেলা কমিটির যুগ্ম আহবায়ক আখতার হোসেন হাসান নারিকেল গাছ প্রতিকে পেয়েছেন ৩৫৯৭ ভোট। এছাড়া অপর স্বতন্ত্র প্রার্থী বিএনপি বোদা পৌর কমিটির সদস্য সচিব দিলরেজা ফেরদৌস চিন্ময় জগ প্রতিকে ৭৮৩ এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের বোদা উপজেলা কমিটির মো. মওদুদ খান হাতপাখা প্রতিক নিয়ে পেয়েছেন ৭৩২ ভোট।
বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) রাতে রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. আলমগীর বেসরকারিভাবে নির্বাচিত মেয়রসহ কাউন্সিলর ও সংরক্ষিত আসনে নারী কাউন্সিলরদের নাম ঘোষণা করেন।
সংরক্ষিত আসনে নারী কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে (১ থেকে ৩নং ওয়ার্ড) ইসমতারা দ্বিতল বাস প্রতিকে ২২১৮ ভোট পেয়ে নির্বাচিত হন, ২নং ওয়ার্ডে (৪ থেকে ৬নং ওয়ার্ড) মোছা. ঝরনা আনারস প্রতিবে ২২২৫ ভোট পেয়ে নির্বাচিত হন এবং ৩নং ওয়ার্ডে (৭ থেকে ৯নং ওয়ার্ড) মোছা. সুলতানা বেগম চশমা প্রতিকে ১৭৩১ পেয়ে নির্বাচিত হয়েছেন।
সাধারন কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে মো. আরিফুর রহমান আরিফ উট পাখি প্রতিকে ১০৯৭ ভোট পেয়ে নির্বাচিত হন, ২নং ওয়ার্ডে আমজাদ হোসেন বাবলা টেবিল ল্যাম্প প্রতিকে ৯৮৮ ভোট পেয়ে নির্বাচিত হন, ৩নং ওয়ার্ডে মো. খাদেমুল ইসলাম টেবিল ল্যাম্প প্রতিকে ৭৪১ ভোট পেয়ে নির্বাচিত হন, ৪নং ওয়ার্ডে মো. জামাল উদ্দীন পাঞ্জাবি প্রতিকে ৫২৫ ভোট পেয়ে নির্বাচিত হন, ৫নং ওয়ার্ডে আব্দুল মালেক টেবিল ল্যাম্প প্রতিকে ৯১০ ভোট পেয়ে নির্বাচিত হন, ৬নং ওয়ার্ডে আবু সাদাত মো. সায়েম রুবেল পাঞ্জাবি প্রতিকে ২৯৪ ভোট পেয়ে নির্বাচিত হন, ৭ নং ওয়ার্ডে কাউসার আলম রুমি উটপাখি প্রতিকে ৬১১ ভোট পেয়ে নির্বাচিত হন, ৮নং ওয়ার্ডে মো সৈয়দ আলী পাঞ্জাবি প্রতিকে ৪২৬ ভোট পেয়ে নির্বাচিত হন এবং ৯নং ওয়ার্ডে মো. শাহজাহান আলম গাজর প্রতিবে ৫৫৮ ভোট পেয়ে নির্বাচিত হন।
বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ৯টি কেন্দ্রের ৪৮টি বুথে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ইভিএমে ভোটগ্রহণে কিছুটা ধীরগতি থাকলেও ভোটাররা সকাল থেকে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থেকে ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনকে সুষ্ঠুভাবে সম্পন্ন করতে একজন বিচারিক ম্যাজিষ্ট্রেট ও ৯টি কেন্দ্রে ৯ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেটসহ পুলিশ, র‌্যাব, আনসার ও বিজিবি সদস্য মোতায়েন করা হয়।
জেলা নির্বাচন অফিসস সূত্রে জানা গেছে, বোদা পৌরসসভার ১৪ হাজার ৫১২ জন ভোটারের মধ্যে নির্বাচনে ১১ হাজার ৮১২ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে ৮০ শতাংশ ভোট পড়েছে।

You must be Logged in to post comment.

বিরলে দূর্নীতি প্রতিরােধ কমিটির ইফতার মাহফিল।     |     ঝিকরগাছায় পৌর মেয়রের ইফতারে জাতীয় সংসদ সদস্য ডা. তুহিন     |     ঝিকরগাছায় যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন     |     পবিত্র মাহে রমজান উপলক্ষে মাদারীপুর কে.আই হাসপাতালের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প     |     একের পর এক মরছে গরু, সীমান্তে আতঙ্কে দুই গ্রামের মানুষ     |     পঞ্চগড়ে স্বাধীনতা দিবস উপলক্ষে গরীব ও দুঃস্থদের মাঝে বিজিবির ইফতার বিতরণ।     |     যথাযথ মর্যাদায় পঞ্চগড়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন       |     মেহেরপুর জেলা বিএনপির উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে শহীদ স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ ও প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত     |     মেহেরপুরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত     |     যথাযোগ্য মর্যাদায় বোরহানউদ্দিনে স্বাধীনতা দিবস উদযাপন      |