ঢাকা, মঙ্গলবার, ১৬ই এপ্রিল ২০২৪ ইং | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পঞ্চগড়ে করোনায় মৃত ব্যক্তিদের বাড়ি বাড়ি গিয়ে ঈদ শুভেচ্ছা ও উপহার সামগ্রী তুলে দিলেন পঞ্চগড়ের ডিসি

পঞ্চগড় প্রতিনিধি:পঞ্চগড় জেলার পাঁচ উপজেলায় কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন প্রায় অর্ধশত। করোনা আক্রান্ত হয়ে মৃতদের বাড়ি বাড়ি গিয়ে ঈদ শুভেচ্ছা বিনিময় করেছেন পঞ্চগড়ের জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম। পরিবারের সদস্যদের হাতে তুলে দিয়েছেন ঈদ উপহার সামগ্রী। পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের করোনা ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাধীন ১৮ জনের বাড়ি বাড়ি গিয়েও পরিবারের সদস্যদের কাছে ঈদ উপহার হিসেবে কোরবানির মাংস এবং অন্যান্য খাদ্যসামগ্রী বিতরণ করেছেন।
মঙ্গলবার (২০ জুলাই) বিকেলে জেলা প্রশাসক পঞ্চগড় জেলায় করোনায় নিহত ৪১ জনের মধ্যে ৫ জনের বাড়ি বাড়ি গিয়ে ঈদের শুভেচ্ছা ও ঈদ উপহার বিতরণ করেন। বাকি ৩৬ জনের বাড়িতে জেলা প্রশাসকের পক্ষে সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসারগণ প্রত্যেকের বাড়িতে উপস্থিত হয়ে ঈদের শুভেচ্ছা ও ঈদ উপহার প্রদান করেন। জেলা প্রশাসক বাড়িতে গিয়ে স্বজনহারাদের খোঁজখবর নেওয়া ও উপহার তুলে দেওয়ায় অনেকে বিস্ময় প্রকাশ করে জেলা প্রশাসককে ধন্যবাদ জানান। এছাড়া জেলা প্রশাসক এবার সরকারি শিশু পরিবারের এতিমদের সঙ্গে ঈদ উদযাপন করবেন। এজন্য তিনি তার ব্যক্তিগত উদ্যোগে সেখানে গরু কোরবানিরও ব্যবস্থা করেছেন।
ঈদ উপহার সামগ্রী হিসেবে ঈদ উপলক্ষে প্রত্যেককের পরিবারে পোলাও চাল, সেমাই, চিনি, তেল, সাবান, গুড়া দুধ ও ফলমূলের ব্যাগ তুলে দেওয়া হয়। এসময় সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আরিফ হোসেন, জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা নভেন্দু নারায়ন চৌধুরী, পঞ্চগড় প্রেসক্লাবের সভাপতি সফিকুল আলম, পঞ্চগড় সদর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সিরাজুল ইসলামসহ গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।
পঞ্চগড় সদর উপজেলার সদর ইউনিয়নের মৌলভী পাড়া গ্রামের মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ গত বছরের ১৩ জুন মারা যান। পরদিন পারিবারিক গোরস্থানে দাফনের সময় অনেকেই উপস্থিত ছিলেন। জানিয়েছেন সমবেদনা। কিন্তু এরপর একটি বছর পেরিয়ে গেলেও আর কেউ তাদের দিকে ফিরে তাকাননি। তাদের বাড়িতেও কেউ যাননি। ঈদের আগের দিন জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম তাদের বাড়িতে হাজির হন। তিনি করোনায় নিহত মুক্তিযোদ্ধা আব্দুস সামাদের স্ত্রী-সন্তানসহ পরিবারের সদস্যদের খোঁজ খবর নেন। ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। তাদের হাতে তুলে দেন ঈদের বিশেষ উপহার।
পঞ্চগড়ের জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম জানান, মাননীয় প্রধানমন্ত্রীও করোনায় আক্রান্ত ও মৃতদের খোঁজখবর নিচ্ছেন। এরই অংশ হিসেবে করোনা আক্রান্ত ও মৃতদের স্বজনদের খোঁজখবর নেয়া উচিত বলে আমার মনে হয়েছে। জেলা প্রশাসক হিসেবে এটি আমার দায়িত্ব। আমি আমার দায়িত্ব পালন করেছি মাত্র।

You must be Logged in to post comment.

গাংনীতে মুকুল সেবা সংস্থার উদ্যোগে হতদরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠিত     |     উপজেলা নির্বাচনে মেহেরপুর সদরে ৫ জন ও মুজিবনগরে ৪ জন মনোনয়ন পত্র জমা দিলেন     |     গাংনীতে ‘আশ্রয়’ নামে বৃদ্ধ সেবা ও এতিম শিশু পুণর্বাসন কেন্দ্রের শুভ উদ্বোধন অনুষ্ঠিত     |     টাঙ্গাইলে ঈদের ছুটিতে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ \ শিশু সহ দুই জনের সলিল সমাধি     |     মাদারীপুরের রাজৈরে ৬ জুয়াড়িসহ গ্রেফতার-৮     |     গাংনীতে মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত     |     ঝিকরগাছায় বাঙালিয়ান বর্ষবরণ উৎসব উদযাপন     |     ঝিকরগাছায় প্রবাসী হাবিবের ব্যক্তিগত উদ্যোগে ঈদ বস্ত্র বিতরণ     |     ঝিকরগাছায় অসুস্থ রোগীদের সেবা দিতে হুইলচেয়ার দিলেন রিতি     |     ‘আয় বাঙ্গালি খাই বাঙ্গালি’ মেহেরপুরের গাংনীতে ব্যতিক্রমধর্মী আনন্দ আয়োজন     |