ঢাকা, শনিবার, ২০শে এপ্রিল ২০২৪ ইং | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পঞ্চগড়ে সড়ক ও জনপথ বিভাগের জমি দখল করে গাছ রোপন করেছে প্রভাবশালী চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়: পঞ্চগড়ের সড়ক ও জনপথ বিভাগের জমি অবৈধভাবে দখল করে আম ও চা গাছ রোপন করেছে প্রভাবশালী চেয়ারম্যান ও আওয়ামীলী নেতা।

পঞ্চগড় সদর উপজেলার ১নং অমরখানা ইউনিয়নে মুক্তাঞ্চল এলাকায় পঞ্চগড়-বাংলাবান্ধা মহাসড়কে ব্রীজ সংলগ্ন পূর্ব উত্তর ও দক্ষিন রাস্তার দুই পাশে সড়ক ও জনপথ এর জমি প্রভাব খাটিয়ে দখল করে চা গাছ সহ বিভিন্ন জাতের গাছ লাগিয়েছেন পঞ্চগড় সদর উপজেলার ১নং অমরখানা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা মো. নুরুজ্জামান নুরু।

পঞ্চগড় সদর উপজেলার অমরখানা ইউনিয়নে মুক্তাঞ্চলে থাকা চাওয়াই নদীর উপরে ব্রীজটি সম্প্রসারণে নতুন ব্রীজ নির্মাণ করায় ব্রীজের পূর্ব পাশে রাস্তার দুই ধারে সড়ক জনপদের জমি রয়েছে। এদিকে চাওয়াই নদীর উপর ব্রীজ নির্মাণের সময় শেষে নদীর দুই পাশে ভাঙ্গন থেকে রক্ষা করার জন্য বসানো হয় ব্লক। চাওয়াই নদীর উপরে ব্রীজটি যেমন সুন্দর নদীর পাশে রয়েছে একটি পুকুর সেখানে দেখা যায় অতীথি বিভিন্ন পাখি এতে করে মুক্তাঞ্চল স্থানটি হয়ে উঠে দর্শনীয়। প্রতিদিন দেখা যায় দেশের বিভিন্ন এলাকা থেকে আসা পর্যটকদের ভীর।

সরেজমিনে গিয়ে দেখা যায় সম্ভাবনাময় ওই এলাকাটি মনোরম পরিবেশে হওয়ায় অনেকে ঘুরতে আসে। স্থানীয়রা জানিয়েছেন এই জমি সড়ক বিভাগের চেয়ারম্যান কিভাবে দখল করে চা গাছ রোপন করছেন আমরা জানি না। এখানে অনেক দুর-দুরান্ত থেকে লোকজন এসে সময় কাটাছেন। এই জমিতে চা বাগান হলে সেখানে কেউ যেতে পারবেনা। তাই এই জমিতে চা বাগান না করে পর্যটক ও দর্শনাথীদের জন্য ফাকা রাখার জোর দাবী জানান।

এদিকে পঞ্চগড় সদর উপজেলার ১নং অমরখানা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুজ্জামান নুরু জানান, মুক্তাঞ্চলের এলাকার রাস্তার দুপাশে সরকারী জমি গুলো বেশ কিছু কোম্পানী দখল করতে চেয়েছিলো। সরকারী এ জমি রক্ষা করার জন্য আমি ওই জায়গা দখল করে গাছ লাগাই। যাতে জমি গুলো কোন কোম্পানী বা ব্যক্তিগত মানুষ দখল করতে না পারে। জায়গাটি উজ্জল করার জন্য কাঞ্চনজঙ্ঘা নামে একটি পার্ক করার জন্য উদ্যোগে নিয়ে ছিলাম। সরকারী একটি প্রকল্প নেওয়া হয়েছিলো। কিন্তু সড়ক ও জনপথ বিভাগের জায়গায় হওয়ায় সেখানে কোন স্থাপনা করা যাবে না। তাই সরকারি জমিতে গাছ লাগাইয়েছি।

এবিষয়ে পঞ্চগড় সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী সৈয়দ মাহফুজার রহমান এ প্রতিবেদককে জানান, আমরা খরব পেয়েছি যে পঞ্চগড় সদর উপজেলার ১নং অমরখানা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাছ লাগাচ্ছে যদি চেয়ারম্যান সড়ক জনপদের জমিতে গাছ লাগিয়ে থাকেন আমরা চেয়ারম্যানকে চিঠি দিব তিনি যেন সরকারি সড়ক ও জনপদ জমি ছেড়ে দেয়। আর যদি সড়ক ও জনপদের জায়গা ছেড়ে না দেয় তাহলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।।

You must be Logged in to post comment.

গাংনীা নওপাড়ায় তামাক ঘরে আগুন। বসতঘরসহ ৪ টি তামাক ঘর পুড়ে ছাই     |     মেহেরপুরে প্রধান মন্ত্রী প্রদত্ত আর্থিক অনুদানের চেক বিতরণ     |     বিরলে এক হোটেল ব্যবসায়ীর গোলায় ফাঁস দিয়ে আত্মহত্যা।     |     ঝিকরগাছায় এসএসসি-৯৩ ব্যাচের বন্ধু আড্ডা ও মিলন মেলা অনুষ্ঠিত     |     গাংনীতে পুলিশের মাদক বিরোধী আভযানে ফেনসিডিল ও গাঁজাসহ ৫ মাদক ব্যবসায়ী আটক     |     প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী দায়সারা আয়োজনে খামারিদের দুর্ভোগ ৭ ঘন্টায় পশুর খাবার দেয়া হয়েছে মাত্র এক আটি ঘাস ও ১ কেজি ভূসি প্রদর্শনী শেষে আগে ৮০০ থেকে ১ হাজার টাকা দেয়া হলেও এবার দেয়া হয়েছে মাত্র ১৫০ থেকে ৩৫০ টাকা।     |     বিরল উপজেলা সিএসও এর দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত     |     বিরলে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠিত     |     টাঙ্গাইলে সেরা ওসি নির্বাচিত হলেন আহসান উল্লাহ্, পেলেন শ্রেষ্ঠ সম্মাননা পুরস্কার      |     বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ      |