ঢাকা, শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪ ইং | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পঞ্চগড় জেলা পরিষদ নির্বাচন স্বতন্ত্র প্রার্থী বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল হান্নান শেখ চেয়ারম্যান নির্বাচিত

পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড় জেলা পরিষদ নির্বাচনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন পঞ্চগড় চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজের সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী সমাজসেবক মো. আব্দুল হান্নান শেখ। তিনি চশমা প্রতীকে পেয়েছেনন ২৮৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামীলীগ দলীয় মনোনিত প্রার্থী আবু তোয়বুর রহমান মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ২৩১ ভোট। অপর স্বতন্ত্র প্রার্থী মো. দেলদার রহমান দিলু আনারস প্রতীকে পেয়েছেন ৯০ ভোট। সোমবার বিকেলে পঞ্চগড় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে স্থাপিত কন্ট্রোল রুমে পঞ্চগড় জেলা প্রশাসক ও রির্টার্নিং অফিসার মো. জহুরুল ইসলাম আনুষ্ঠানিকভাবে বিজয়ীদের নাম ঘোষণা করেন।
আব্দুল হান্নান শেখ চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় পঞ্চগড় জেলা শহরের ইসলামবাগস্থ নিজ বাসভবনে বইছে আনন্দের বন্যা। ইউনিয়ন, পৌরসভা ও উপজেলা পরিষদের জনপ্রতিনিধিবৃন্দ ছাড়াও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ দলে দলে এসে ফুলেল শুভেচ্ছা জানান। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেওয়ার জন্য আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই। আগামি দিনে তিনি প্রধানমন্ত্রীর নির্দেশে জেলা পরিষদের সকল উন্নয়ন কর্মকান্ড পরিচালনায় সহযোগিতা দাবি করেন।
সোমবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। পাঁচ উপজেলার পাঁচটি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শেষ হয়। মোট ৬১২ জন ভোটারের মধ্যে ৬০৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে আনসার, পুলিশ, বিজিবি, র‌্যাবের পাশাপাশি উপজেলা নির্বাহী অফিসার ও একজন করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করেন।
নির্বাচনে পঞ্চগড়-১ সংরক্ষিত আসনে নারী সদস্য (পঞ্চগড় সদর, তেঁতুলিয়া ও আটোয়ারী) নির্বাচিত হয়েছেন আকতারুন নাহার সাকী এবং পঞ্চগড়-২ সংরক্ষিত আসনে নারী সদস্য (বোদা ও দেবীগঞ্জ) নির্বাচিত হয়েছেন তানজিনা ইয়াসমিন। সাধারণ সদস্য হিসেবে তেঁতুলিয়া উপজেলায় আলমগীর কবির, সদর উপজেলায় রুবেল ইসলাম, আটোয়ারী উপজেলায় বাবু কমলেশ চন্দ্র ঘোষ, দেবীগঞ্জ উপজেলায় আক্তার হোসেন নিউটন নির্বাচিত হয়েছেন। এর আগে বোদা উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় সদস্য নির্বাচিত হন আব্দুর রহমান।

You must be Logged in to post comment.

প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী দায়সারা আয়োজনে খামারিদের দুর্ভোগ ৭ ঘন্টায় পশুর খাবার দেয়া হয়েছে মাত্র এক আটি ঘাস ও ১ কেজি ভূসি প্রদর্শনী শেষে আগে ৮০০ থেকে ১ হাজার টাকা দেয়া হলেও এবার দেয়া হয়েছে মাত্র ১৫০ থেকে ৩৫০ টাকা।     |     বিরল উপজেলা সিএসও এর দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত     |     বিরলে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠিত     |     টাঙ্গাইলে সেরা ওসি নির্বাচিত হলেন আহসান উল্লাহ্, পেলেন শ্রেষ্ঠ সম্মাননা পুরস্কার      |     বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ      |     বীরগঞ্জে ইউএনওকে বয়কট করলেন ইউপি চেয়ারম্যানরা     |     আটোয়ারীতে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত     |     অসম্প্রদায়িক বাংলাদেশ তথা সোনার বাংলা গড়ার প্রশ্নে যে কোন অপশক্তিকে প্রতিহত করা হবে। মুজিবনগর দিবসে এই হোক অঙ্গীকার -কাজী জাফর উল্লাহ     |     বগুড়ার শেরপুরে প্রানিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন     |     আটোয়ারী উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত     |