ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ ইং | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পঞ্চগড় জেলা পরিষদ নির্বাচন ২০২২ :চেয়ারম্যান পদে ৫ জন সহ ৩৩ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

পঞ্চগড় প্রতিনিধি : আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠিতব্য পঞ্চগড় জেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে মোট ৩৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে ৫ জন, সাধারণ সদস্যের ৫টি পদে ২৩ জন এবং সংরক্ষিত নারী সদস্যের ২টি পদে ৫ জন প্রার্থী।
বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) প্রার্থীরা উৎসব মুখর পরিবেশে জেলা পরিষদ নির্বাচনের রির্টানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম এবং সহকারী রির্টানিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো আলমগীর এর কার্যালয়ে গিয়ে মনোনয়নপত্র দাখিল করেন।
চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ও জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক আবু তোয়বুর রহমান, বাংলাদেশ জাসদ সমর্থিত প্রার্থী জেলা জাসদের সভাপতি ও বোদা মহিলা মহাবিদ্যালয়ের অধ্যাপক এমরান আল আমিন, জাতীয় পার্টি সমর্থিত প্রার্থী বোদা উপজেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি ও বোদা পাথররাজ সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক গোলাম রহমান এবং স্বতন্ত্র প্রার্থী পঞ্চগড় চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট, বিশিষ্ট ব্যবসায়ী সমাজসেবক মো. আব্দুল হান্নান শেখ ও বিসিকনগর বিজনেজ ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষ দেলদার রহমান দিলু। চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে তিনজনের বাড়িই বোদা উপজেলায়।
এছাড়া জেলার ৫টি সাধারণ সদস্য পদে পঞ্চগড় সদর উপজেলায় ৫ জন, তেতুঁলিয়া উপজেলায় ৪ জন, আটোয়ারী উপজেলায় ৪ জন, বোদা উপজেলায় ৪ জন এবং দেবীগঞ্জ উপজেলায় ৬ জন এবং দুইটি সংরক্ষিত নারী সদস্য পদে পঞ্চগড়-০১ (তেতুঁলিয়া, সদর ও আটোয়ারী) আসনে ৩ জন এবং পঞ্চগড়-০২ (বোদা ও দেবীগঞ্জ) আসনে ২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।
সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. আলমগীর জানান, জেলার ৫ উপজেলা, ৩টি পৌরসভা ও ৪৩টি ইউনিয়ন পরিষদের ৬১২ ভোটার ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ৫টি কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করবেন। তিনি আরও জানান, নির্বাচনের তফশীল অনুযায়ী আগামী ১৮ সেপ্টেম্বর যাচাই বাছাই, ২৫ সেপ্টেম্বর প্রত্যাহার, ২৬ সেপ্টেম্বর প্রতিক বরাদ্দ এবং আগামী ১৭ অক্টোবর ভোটগ্রহণ। #

You must be Logged in to post comment.

গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |     গাংনীতে মাটি ভর্তি ট্রলির উপর থেকে চাকার নিচে পড়ে শিশু নিহত     |     টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ আটক ৪     |     ঢাকায় ‘শিক্ষায় ন্যায্যতাভিত্তিক বাজেট: আমাদের প্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |