ঢাকা, শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪ ইং | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পঞ্চম শ্রেনী ছাত্রকে নির্যাতন ৫ দিন হলো নিখোঁজ গুমের আশংঙ্কা

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা : গাইবান্ধা সদর উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়নের রঘুনাথপুর গ্রামের আনোয়ার হোসেনের পুত্র রওশনবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেনী ছাত্র শিশু আলিফ সরদার (১১) চোর আখ্যা দিয়ে নির্যাতন অতঃপর ৫ দিন হলো নিখোঁজ গুমের আশংঙ্কা । ফিরে পেতে অসহায় বাবা মায়ের আকুতি।
জানা যায়, গত ১৬ মার্চ শুক্রবার বেলা আনুমানিক ৩ টার পর একই গ্রামের পুলিশ সদস্য শামসুল আলম নয়া মিয়া সরদারের ছেলে মোহাম্মাদ আলী সরদার নুাংনব্বী (৩৫) এর বসতবাড়ীতে নুাংনব্বী তার সহোদর ভাই নুর আলম (৩৩), রাজা (৪০),বাবু (৪০) সহ ২ জন মহিলা শিশু আলিফ সরদার (১১) কে চুরির দায়ে চোর হিসাবে আটক করে বেধরক প্রহার করে।
আলিফ কে চুরির দায় স্বীকার করাতে আদিম যুগের মতো বর্বর নির্যাতন নোখে সূচ ঢুকিয়ে দেওয়া সহ বিভিন্ন প্রকার মানুষিক ও শাররিক নির্যাতন করে। এরপর শিশু আলিফ এর পরিবার শিশু আলিফ কে নিতে গেলে নুরুনব্বী আলিফ কে দিতে অস্বীকার করে।
আলিফের পরিবারের নিকট ৫০ হাজার টাকা দাবী করে ঘরের মধ্যে শিশু আলিফ সরদার কে আটকিয়ে রেখে আরো নির্যাতন করে। আলিফ কে ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্যের হাতে তুলে দেওয়ার কথা বলে শিশুটির পরিবার কে ফিরিয়ে দেয়। পরিবার ফিরে যায় এরপর শিশুটিকে আর পাওয়া যায়নি।
পরিবারের পক্ষ হতে শিশুটির খোঁজে স্থানীয় ইউপি সদস্যের শফি মেম্বারের নিকট গেলে শিশুটির কোন খোঁজ না পাওয়ায় হন্য হয়ে শিশুটির খোঁজ করে পরিবার। এর পর একাধিকবার নুরুনব্বীর নিকট শিশুটির খোঁজে বাবা আনোয়ার ও মা ডেজি বেগম গেলে নুরুনব্বী ও তার বৌ, ছোট ভাই নুর আলম বলে তার দুই চাচার নিকট শিশু আলিফ সরদার কে দেওয়া হয়েছে। এসময় অনেকে লোক ছিলো বলে দাবী করে নুরুনব্বী।
এবিষয়ে অভিযুক্ত নুরুনব্বীর নিকট ঘটনাটি জানতে চাইলে সে জানায়, গত ১৬ মার্চ শুক্রবার বিকালে সবার অজান্তে শোয়ার আমার ঘরে চুরির উদ্দেশ্যে প্রবেশ করে। সে কারণে তাকে জিজ্ঞাসাবাদ করা হয় এবং দুই চারটা চরথাপ্পর মারা হয়। চেয়ারম্যান মেম্বারের হাতে তুলে দেওয়ার জন্য ঘরের মধ্যে আটকিয়ে রাখা হয়। পরে স্থানীয় দের উপস্থিতিতে শিশুটির চাচা আনিছুুর ও তার ছোট ভাই ফারুকের হাতে তুলে দেওয়া হয় বলে দাবী করে ।
শিশুটিকে ফিরিয়ে দেওয়া সময় স্থানীয় সেইসব স্বাক্ষীদের নাম জানতে চাইলে সে দুই একজনের নাম বলে এদের মধ্যে একজন আব্দুল কুদ্দুস এর ছেলে হালিম সে সাংবাদিকের উপস্থিতে সটকে পড়ে । এর পর শিশুটিকে পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার সময় আর কোন প্রত্যক্ষস্বাক্ষী দেখাতে পারেনি অভিযুক্ত নুরুনব্বী ও এর সহোদর ভাই নুর আলম ।
শিশু আলিফের মা ডেজি বেগম জানান,আমার সন্তানটি নুরুনব্বী গুম করে রেখেছে। আমার সন্তানকে ফিরিয়ে না দিয়ে তালবাহানা করছে। উল্টো থানায় আমার স্বামী দেবর, ভাসুরের নামে থানায় অভিযোগ করেছে। আমার সন্তানের খোঁজ চাই। নুরুনব্বীসহ যারা আমার অবুঝ শিশুকে নির্যাতন করে গুম করছে তাদের শাস্তি চাই। আমার হোরোক দয়া কর।
এ বিষয়ে থানা অফিসার শাহরিয়ার খান জানান, এমন একটি ঘটনা শুনেছি। উভয় পরিবার থানায় এসেছিলো এসময় শিশুটির বাবা জানায় শিশুটিকে তার চাচাদের হাতে দেওয়ায় শিশুটি আবারো মারধরে ভয়ে পালিয়ে যায়। এরপরেও যদি অভিযোগ পাই তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিবো।

You must be Logged in to post comment.

বিরলে এক হোটেল ব্যবসায়ীর গোলায় ফাঁস দিয়ে আত্মহত্যা।     |     ঝিকরগাছায় এসএসসি-৯৩ ব্যাচের বন্ধু আড্ডা ও মিলন মেলা অনুষ্ঠিত     |     গাংনীতে পুলিশের মাদক বিরোধী আভযানে ফেনসিডিল ও গাঁজাসহ ৫ মাদক ব্যবসায়ী আটক     |     প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী দায়সারা আয়োজনে খামারিদের দুর্ভোগ ৭ ঘন্টায় পশুর খাবার দেয়া হয়েছে মাত্র এক আটি ঘাস ও ১ কেজি ভূসি প্রদর্শনী শেষে আগে ৮০০ থেকে ১ হাজার টাকা দেয়া হলেও এবার দেয়া হয়েছে মাত্র ১৫০ থেকে ৩৫০ টাকা।     |     বিরল উপজেলা সিএসও এর দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত     |     বিরলে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠিত     |     টাঙ্গাইলে সেরা ওসি নির্বাচিত হলেন আহসান উল্লাহ্, পেলেন শ্রেষ্ঠ সম্মাননা পুরস্কার      |     বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ      |     বীরগঞ্জে ইউএনওকে বয়কট করলেন ইউপি চেয়ারম্যানরা     |     আটোয়ারীতে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত     |