ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ ইং | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পলাশবাড়ীতে দখল ও সড়কের প্যারা সাইটিং তুলে নিলো স্বপন কুমার

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা ঃ গাইবান্ধা জেলার পলাশবাড়ীতে দলীয় প্রভাব খাটিয়ে খাস জমি জবরদখল করে ঘোড়াবান্ধা -পলাশবাড়ী উপজেলা গেট এলজিইডি পাকা সড়কের পাশ্বে প্যারা সাইটিং তুলে নিলো ৮ নং মনোহরপুর ইউনিয়নের ২ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি স্বপন কুমার কর্মকার (৪৫)।
সরেজমিনে গিয়ে দেখা যায়,খাস খতিয়ানের জমি নিজের দাবী করে জমি দখল করা ছাড়াও ঘোড়াবান্ধা ঈদগাহ মাঠের পার্শ্বে সড়কের এ প্যারা সাইটিং গুলো তুলে নিয়ে গিয়ে নিজের বাড়ীর কাজে ব্যবহার করা ছাড়াও পিলার গুলো খড়ের পালার নিচে ফেলে রেখেছেন আওয়ামীলীগ নেতা স্বপন কুমার।
গত ২ দিন ধরে এ কার্যক্রম চলে স্থানীয়ভাবে জানা যায় ফাঁড়ি পুলিশ ও উপজেলা প্রকৌশলীর অফিসের জনৈক কর্মকর্তাদের ম্যানেজ করে আবারো এ কার্যক্রম অব্যহত থাকে। এসময় সাংবাদিকদের উপস্থিতিতে অবস্থার বেগতিক দেখে স্বপন কুমার বাড়ীতে রাখা প্যারা সাইটিং গুলো
আবারো যথা স্থানে নিয়ে আসেন এবং পুর্নরায় স্থাপন করে। এবং দলীয় প্রভাব খাটিয়ে উক্ত খাস জমি নিজের বলে দাবী করে জবরদখল করতে মাটি দিয়ে ভরাট করছে স্বপন কুমার।
এবিষয়ে ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান চৌট্টু জানান,ঘটনাটি শুনেছি স্থানীয় আওয়ামীলীগের নেতরা দলীয় প্রভাব খাটিয়ে অবৈধ দখল করে সরকারি সম্পত্তি লুটপাট করেছে। নিজেদের কাজে ব্যবহার করছে। সংশ্লিষ্ট কর্মকর্তারা দেখার পরে ব্যবস্থা গ্রহন না করলে আমাদের কি করার আছে।
উপজেলা প্রকৌশলী তাহাজ্জদ হোসেন জানান,ঘটনাটি শুনেছি এবং উক্ত স্থানে গতকাল অফিসের এক কর্মকর্তাকে পাঠিয়েছিলাম সে সরেজমিনে দেখে এসেছে। অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।
হরিনাবাড়ী পুলিশ তদন্ত কেন্দ্র ইনচার্জ জানান,বিষয়টি শুনেছি ঘটনাস্থলে পুলিশ গিয়েছিল স্থানীয়দের সাথে আলোচনা করে উক্ত স্থানে পুর্নরায় প্যারা সাইটিং গুলো স্থাপন করার অঙ্গিকার করায় পুলিশ ফিরিয়ে আসে। তবে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।
এদিকে সরকারি অবকাঠামো চলাচলের একমাত্র পাকা সড়কটি প্যারা সাইটিং দিনে দুপুরে খুলে নিয়ে গেলেও সংশ্লিষ্ট কর্মকর্তারা নিরব ভূমিকা পালন করায় জনমনে নানা গুঞ্জন চলছে।

You must be Logged in to post comment.

স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে      |     ঝিকরগাছায় স্বেচ্ছাসেবী সংগঠন সিআরবি’র আলোচনা সভা ও ইফতার মাহফিল     |     গাংনীতে অগ্নিকান্ডে কৃষকের গম ক্ষেত পুড়ে ছাই।     |     লালমনিরহাটে মাদরাসার নিয়োগ বানিজ্যের অভিযোগ     |     গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |