ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ ইং | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ফতুল্লার সাব রেজিষ্ট্রার হায়দার আলী খানের ৬০ কোটি টাকার আয়ের অধিক সম্পত্তির তথ্য অনুসন্ধানের জন্য দুদকে অভিযোগ

নিজেস্ব প্রতিবেদকঃ টাঙ্গাইল জেলার ভূঞাপুর উপজেলাধীন ঘাটান্দী গ্রামের সাব রেজিষ্ট্রার বিগত মুজিব নগর সরকারের অবৈধ্য নিয়োগ প্রাপ্ত হয়ে দূর্নীতির মাধ্যমে বিভিন্ন কর্মস্থল থেকে অন্তত পঞ্চাশ থেকে ষাট কোটি টাকার স্থাবর অস্থাবর আয়ের অধিক অবৈধ্য সম্পত্তি মালিক হওয়ায় মোঃ আমিনুর ইসলাম অরফে সোহেল ভূইঁয়া নামক এই ব্যাক্তিটি বাদী হয়ে তথ্য অনুসন্ধান ও দুদক আইনের আওতায় ব্যবস্থার জন্য চেয়ারম্যান দুদকসহ, বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করে থাকলেও কোন প্রকার আইনগত ব্যবস্থা পায়নি।

তার লিখিত অভিযোগ অনুসারে জানাযায়, দূর্নীতিবাজ সাব রেজিস্ট্রার হায়দার আলী খান দূর্নীতি করে আয়ের অধিক অবৈধ্য স্থাবর ও অস্থাবর ভূঞাপুর পৌর এলাকায় পৌরসভাধীন ঘাটান্দী মৌজায় ১০.৫০ শতাংশ ভূমি ৪২০০ স্কায়ার ফুট বহুতল ভবন নির্মাণ করিয়াছে। যাহার আনুমানীক মূল্য- দশ কোটি টাকা, ঘাটান্দী মৌজায় মীম শপিং মল নামক একটি ব্যবসায়ি প্রতিষ্ঠান করিয়াছে যাহার আনুমানিক মূল্য- দশ কোটি টাকা, ঘাটান্দী মৌজায় ১৩ শতাংশ ভূমি নিজ নামে ক্রয় করিয়া মীম মটর সাইকেল শো’রুম এর মটর সাইকেলের দোকান স্থাপন করিয়াছে যার মূল্য- পঁচিশ কোটি টাকা, শিয়ালকোল মৌজায় তাহার ভাইয়ের নামে ৮৪ শতাংশ ভূমিতে রাইচ মিলসহ ক্রয় করিয়া বর্তমানে মার্কেট নির্মাণ করিতেছে যাহার আনুমানিক মূল্য- দশ কোটি টাকা, শিয়ালকোল মৌজায় তাহার স্ত্রীর নামে ২১ শতাংশ ভূমি ক্রয় করিয়া যাহার আনুমানিক মূল- পঞ্চাশ লক্ষ টাকা, কলিহাতী উপজেলাধীন কুড়া মৌজায় মীম নামক একটি ইটের ভাটা করেছে যার মূল্য- দশ কোটি টাকা, এছাড়া সাব রেজিষ্ট্রার মোঃ হায়দার আলী তাহার নামে-বেনামে বিভিন্ন ব্যাংকে কোটি কোটি টাকা জমা রাখিয়াছে। দূর্নীতিবাজ সাব রেজিষ্ট্রার দুই কোটি টাকার দূর্নীতি করিয়া বর্তমানে কর্মস্থল নারায়নগঞ্জ জেলার ফতুল্লা সাব রেজিস্ট্রার অফিসে বদলী হয়ে কর্মরত আছে। কর্মস্থলে দ্বায়িত্ব থাকাকালিন দূর্নীতি করে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়ে তার নিজ গ্রাম গোপালপুর উপজেলার শাখারিয়া মৌজায় বহু স্থাবর-অস্থাবর সম্পত্তি করেছে।

অভিযোগকারী মোঃ আমিনুর ইসলাম সোহেল ভূঁইয়া জানান, আমি বিগত ২৬/০২/২০২০ ইং তারিখে চেয়ারম্যান দূর্নীতি দমন কমিশন (দুদক) ঢাকাসহ বিভিন্ন কর্মকর্তা বরাবরে অভিযোগ বার্তা প্রেরণ করলেও এখন পর্যন্ত কোন আইনী পদক্ষেপ নেওয়া হয়নি বলে সাংবাদিককের মাধ্যমে দুদক চেয়ারম্যানও প্রশাসনের দ্রুত আইনগত হস্তক্ষেপ কামনা করছি।

সাব রেজিষ্ট্রার মোঃ হায়দার আলী খাঁ এর সাথে মুঠোফোনে যোগাযোগ করে পাওয়া যায়নি তাকে। এলাকার বিভিন্ন শ্রেণীর পেশার মানুষ জানায় দূর্নীতিবাজ সাব রেজিষ্ট্রার মোঃ হায়দার আলী খান দূর্নীতি করে পর্যাপ্ত সম্পত্তি করেছে। তার বিরুদ্ধে তদন্ত করে আইনগত ব্যবস্থার জন্য দাবি জানিয়েছেন। উল্লেখ্য, ভূঞাপুরের পৌর এলাকার শিয়ালকোল গ্রামের শেখ নূরে আলম (ঠিকাদার), সাব রেজিষ্ট্রার মোঃ হায়দার আলী খানের বিরুদ্ধে সম্প্রতি দূর্নীতির অভিযোগ করে পর্যাপ্ত টাকা নিয়ে আপোষ হয়ে বর্তমানে তার সাথে হাত মিলিয়ে একযোগে বিভিন্ন ব্যবসায় জড়িত রয়েছে এবং সাব রেজিষ্ট্রার মোঃ হায়দার আলী খানের হিতাকাঙ্খী লোক হিসেবে রয়েছে শেখ নূরে আলম। এস.আর হায়দার আলী খান দুর্নীতি ছাড়াও মানুষের ভূমি জবরদখল ও নারী কেলেকারীর সাথে জড়িত। সম্প্রতি ভূঞাপুর উপজেলার রায়ের বাশালিয়া গ্রামের নীরিহ মোছা. সালমা ওরফে স্বপ্না নামক মেয়েটির সাথে অবৈধ সম্পর্ক থাকায় অভিযোগের পরিপ্রেক্ষিতে ১০ লাখ টাকা সালমাকে দিয়ে ফয়সালা হয়েছে।

You must be Logged in to post comment.

গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |     গাংনীতে মাটি ভর্তি ট্রলির উপর থেকে চাকার নিচে পড়ে শিশু নিহত     |     টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ আটক ৪     |     ঢাকায় ‘শিক্ষায় ন্যায্যতাভিত্তিক বাজেট: আমাদের প্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |